সোমবার, ২২ জুলাই ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে অবৈধ দখলদারদের দখলে, লক্ষ লক্ষ টাকার মাছ আহরণ করে বাজারে বিক্রি ॥ কর্তৃপক্ষ নীরব

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১০ জানুয়ারী, ২০১৬

habiganj-১২নবীগঞ্জ(হবিগঞ্জ)প্রতিনিধি : নবীগঞ্জ উপজেলার গনিয়ালী গ্রুপ জলমহালটি অবৈধভাবে কতিপয় একদল লোক জোরপুর্বক মৎস্য আহরন করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন। ফলে বিপুল পরিমান রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার। এ বিষয়ে জেলা প্রশাসক বরাবরে নবীগঞ্জ জলচর মৎস্যজীবি সমবায় সমিতির সাধারণ সম্পাদক মোঃ সাজন মিয়া লিখিত অভিযোগ দিলেও কার্যকর কোন প্রদক্ষেপ নেয়ার খবর পাওয়া যায়নি।

 

এ নিয়ে এলাকায় বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।স্থানীয় ও সংশ্লিষ্ট সুত্রে জানাযায়, নবীগঞ্জ উপজেলার কাজিরবাজার ভুমি অফিসের অধিনস্ত গড়শৌলা ও চরগাওঁ মৌজার এবং সদর ইউনিয়ন ভুমি অফিসের পলাশপুর মৌজা ভুক্ত গনিয়ালী গ্রুপ জলমহালটি অবস্থিত। প্রায় ২০ একরের উর্ধ্বে ওই জলমহালটি ১৪১৯-১৪২১ বাংলা সন পর্যন্ত বাল্লা জগন্নাথপুর এলাকার অনন্যা মৎস্যজীবি সমিতির নামে ইজারা দেয়া হয়। ১৪২২ বাংলার অদ্যাবধি পর্যন্ত ওই জলমহালটি ইজারা দেয়া হয়নি।

 

ইতিমধ্যে নবীগঞ্জের জলচর মৎস্যজীবি সমবায় সমিতির সাধারণ সম্পাদক মোঃ সাজন মিয়া গনিয়ালী গ্রুপ জলমহালটি উন্নয়ন প্রকল্পে ১৪২২-১৪২৭ বাংলা পর্যন্ত ইজারার জন্য ভুমি মন্ত্রণালয়ে একটি আবেদন করেন। যার স্মারক নং ৬৮০৫৮-৭৩৯। উক্ত আবেদনের প্রেক্ষিতে ভুমি মন্ত্রনালয় হবিগঞ্জ জেলা প্রশাসককে প্রতিবেদন দেয়ার জন্য বলা হলে জেলা প্রশাসক সাবিনা আলম বিগত ১৮/১১/২০১৫ইং তারিখে মন্ত্রনালয়ে একটি প্রতিবেদন প্রেরন করেন। উক্ত প্রতিবেদনে বিগত ১৫/১১/২০১৫ইং তারিখে জেলা জলমহাল ব্যবস্থাপনা কমিটির সভার কার্যবিবরণীসহ গনিয়ালী গ্রুপ জলমহালটি ১৪২২-১৪২৭ বাংলা সন মেয়াদে উন্নয়ন প্রকল্পে ইজারা প্রদানের সুপারিশ করা হয়। এদিকে জলচর মৎস্যজীবি সমবায় সমিতি উক্ত জলমহালটি ইজারা পাওয়ার সকল প্রস্তুতি সম্পন্ন হওয়ার খবর পেয়ে প্রভাবশালীদের চত্রছায়ায় উপজেলার কাশিপুর গ্রামের নুর ইসলাম, শিশু মিয়া, মাসুক মিয়া, জালাল মিয়া, মুজিবুল হক, পুরুষোত্তমপুর গ্রামের লাভলু মিয়া, কামালপুরের আইয়ুব আলী, ছোট সাকুয়ার আকলুছ মিয়া ও সর্দারপুর গ্রামের গিয়াস উদ্দিন, নুর উদ্দিন এবং সরফ উদ্দিনের নেতৃত্বে একদল লোক অবৈধ ভাবে গত ৮/১০ দিন ধরে গনিয়ালী গ্রুপ জলমহালে জাল দিয়ে মাছ আহরণ করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন। এতে সরকার বিপুল পরিমান রাজস্ব থেকে রয়েছে বঞ্চিত।

 

পাশাপাশি ভুমি মন্ত্রনালয়ে ইজারা পাওয়ার দাবীদার জলচর মৎস্যজীবি সমবায় সমিতি হতে যাচ্ছে ক্ষতিগ্রস্থ। এ ব্যাপারে জলচর সমিতির সেক্রেটারী সাজন মিয়া এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসক বরাবরে আবেদন করার পরও অবৈধভাবে মাছ আহরন বন্ধ হচ্ছে না। এছাড়া সংশ্লিষ্ট ইউনিয়ন ভুমি অফিস তদন্ত করে অবৈধ দখলদার এবং সরকারী অনুমতি বা ইজারা না নিয়ে উক্ত জলমহালে প্রবেশ করতঃ লক্ষ লক্ষ টাকার মাছ আহরণকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট দপ্তরে প্রতিবেদন প্রেরন করেন। এত কিছুর পরেও অদৃশ্য কারনে প্রশাসন কোন প্রদক্ষেপ গ্রহন না করে রহস্যজনক ভুমিকা পালনের অভিযোগ রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!