শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বানিয়াচঙ্গে জোর পূর্বক বিল দখলের চেষ্টা ॥ হামলায় আহত ১০

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২৭ জানুয়ারী, ২০১৬
songorso-2বানিয়াচং প্রতিনিধি  :  বানিয়াচং উপজেলার চমকপুরে জোর পূর্বক কুশিয়ার বুড়াজুর বিলটি দখল করার চেষ্টা করেছে একটি প্রভাবশালী মহল। এতে ঘটেছে সংঘর্ষ ও লুটপাটের ঘটনা। বাধা দেয়ায় প্রতিপক্ষের হামলায় নারী পুরুষসহ আহত হয়েছেন ১০ জন।
আহত ৭ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হলে আশংকাজনক অবস্থায় ওহিদ মিয়া (ফকির)কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। আহত সূত্র জানায়, উপজেলার কাগাপাশা বাধন মৎস্যজিবি সমবায় সমিতি লিঃ কর্তৃক সরকারের কাছ থেকে কুশিয়ারা বুড়াজুরা বিলটি লীজ এনে ভোগ করে আসছেন সমিতির সদস্যরা। সমিতির সদস্যরা ওই বিলটি একই উপজেলার চমকপুর গ্রামের মৎস্যজীবি আব্দুল ওয়াহিদ ও ওহিদ (ফকির) মিয়ার কাছে চুক্তি ভিক্তিক ১ বছরের জন্য বিলটির মাছ আহরনের জন্য প্রদান করেন।
এর পরিপ্রেক্ষিতে ওয়াহিদ ও ওহিদ প্রায় ৮ মাস ধরে বিলটি তাদের দখলে রেখে ভোগ করে আসছেন। কিন্তু আকষ্মিকভাবে একই গ্রামের ইদ্রিছ ও আব্বাসসহ কয়েকজন প্রভাবশালী ব্যক্তি কুশিয়ারা বুড়াজুর বিলটি দেওয়ান নছরত রাজ ওয়াকস এস্টেট এর কাছ থেকে লীজ এনেছে বলে অবৈধ ভাবে দাবী করে আসছে। বিষয়টি নিয়ে উভয় পক্ষের মধ্যে কয়েকবার তর্কবিতর্ক হয়। এ ব্যাপারে বানিয়াচং থানায় প্রায় ১৫দিন পূর্বে একটি সালিশ বৈঠক অনুষ্ঠিত হলেও এর কোন সিদ্ধান্ত গ্রহন করা হয়নি। গত সোমবার বিষয়টি নিয়ে আবারও বানিয়াচং থানায় একটি সভা অনুষ্ঠিত হয়।
তবে বিলটি বৈধ মালিক সমিতির সদস্যরা অনুপস্থিত থাকা সত্ত্বেও স্থানীয় মুুরুব্বিয়ানের দেয়া সিদ্ধান্ত বিলটির ভোগ দখলকারী ওয়াহিদ ও ওহিদ মেনে নেন। কিন্তু মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় মুরুব্বিয়ানদের সিদ্ধান্ত উপেক্ষা করে ইদ্রিছ ও আব্বাছ আলীর নেতৃত্বে একটি প্রভাবশালী মহল  জোরপূর্বক বিলটি দখল করতে যায়। এতে ওয়াহিদ ও ওহিদ গংরা বাধা দিলে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় প্রতিপক্ষের হামলায় ওয়াহিদ (৬২), রূপচান (২৭), সাদেকুর রহমান (৩৮), আব্দুর রফিক (৪৫), আতাউর রহমান (৪৫), নুর জাহান (৩৫), ইমদাদ উল্লাহ (৩৫)সহ ১০ জন আহত হয়। আহত ওহিদ সাংবাদিকদের জানান, এ সময় প্রতিপক্ষের লোকজন বিলের মাছ, ট্যাংক ভেঙ্গে মাছ বিক্রির প্রায় ৮০ হাজার টাকা ও ৩টি পানির মেশিনসহ বিভিন্ন জিনিসপত্র লুটপাট করে নিয়ে যায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!