শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১০:২৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নূরপুর ইউনিয়নে এবার দল,জোট, সম্প্রদায়ভূক্ত নির্বাচন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৬

up-election সৈয়দ শাহান শাহ পীর : – এবার থেকে গণ- প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন সারা দেশে দলীয়ভাবে (রাজনৈতিক) ধারাবাহীক ভাবে অনুষ্ঠিত হবে স্মরণ রাখার মত। আর স্মরণীয় থাকার পাশাপাশি হবিগঞ্জ সদর উপজেলার এবং শায়েস্তাগঞ্জ থানার অর্ন্তগত ৭নং নূরপুর ইউনিয়নে স্মরণ রাখারমত আরেকটি বিষয় যোগ হয়েছে।সেটি হচ্ছে নূরপুর ইউনিয়ন বিভক্তির বিষয়। আর তার কারণে দু’ বিষয় মিলেমিশে নূরপুরে এবারে এযোগে নির্বাচন স্মরণীয় হয়ে থাকার মত একটি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সরকারের সারাদেশের নির্বাচন স্মরণীয় বিষয়টি হচ্ছে দলীয়ভাবে নির্দেশনা অনুযায়ী নিবার্চন অনুষ্ঠান করা। অন্যদিকে সরকার নূরপুর ইউনিয়নকে দু’ভাগে বিভক্ত করায় আরেকটি আমেজ উক্ত ইউনিয়নে বিরাজ করছে। ফলে দু’টি কারণে নূরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অন্য আঙ্গিকে, পরিবেশে, পরিস্থিতিতে এবং অবস্থায় অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে সর্বস্তরের জনগণের ধারনা।

আবার অন্যদিকে এ ইউনিয়নে সামাজিক/ গ্রামীন ঐক্যজোট এবং সম্প্রদায় ভূক্ত নির্বাচন হওয়ার সম্ভাবনার প্রমাণ পাওয়া যাচ্ছে প্রায় অধিকাংশ। অর্থ্যাৎ উক্ত ইউনিয়নে যথাক্রমে প্রথম হচ্ছে রাজনৈতিক দলীয়ভূক্ত দ্বিতীয় সামাজিক/ গ্রামীণ ঐক্যজোটভূক্ত এবং তৃতীয় হচ্ছে সম্প্রদায়ভূক্ত নির্বাচন হওয়ার কবলে পরে এই ইউনিয়নটির নির্বাচন যেন একটি ইতিহাস গড়ে তুলার নির্বাচন করতে যাচ্ছে।

ফলে এবং মূলে মোট তিনটি পরিবেশ, পরিস্থিতি ও অবস্থার মধ্যদিয়ে আসন্ন নির্বাচনে নূরপুরের ভোটাররা নির্বাচন সফল করবে। নির্বাচনকে ঘিরে এবং কেন্দ্র করে ভোটারদের মধ্যে চলছে দু’ডালমূখী মন্তব্য প্রশ্ন। সাম রাখি না কোল রাখি? অথ্যার্ৎ একদিকে রাজনৈতিক দলের টানাটানি/জুড়াজুড়ি।

অন্যদিকে গ্রামের ঐক্যজোট এবং সম্প্রদায়ের একত্বতা। তবে দলীয়করণের প্রভাব পড়ার সম্ভাবনা তেমন নেই। নূরপুর ইউনিয়নে মোট ১১টি গ্রাম। পরস্পর জানাযায়, নূরপুর, নরছতপুর, চন্ডিপুর, বারলাড়িয়া ৪ গ্রামের ঐক্যজোট। ভোট প্রায় ৩২শ’ এর মত। চাঁনপুর, আলগাপুর, মদনপুর, নোয়াগাঁওপুর ও শ্রীরামপুর ৫গ্রামে ঐক্যজোট। ভোট প্রায় ৩২/৩৩শ’ এর মত এবং সুরাবই,পুরাসুন্দা দু’টি গ্রাম নিয়ে ঐক্যজোট। ভোট প্রায় ৩৭শ’এর মত।

এক জরীপে বোঝাগেছে উল্ল্যেখিত ৪ গ্রাম এবং ২গ্রামের শেখ সম্প্রদায়ের এক্যজোট কতটুকু ঠিকে থাকবে সে নিয়ে প্রার্থীদের মাঝে মাথা ব্যাথা।

তবে ৫ গ্রামের ঐক্যজোট না ভাঙ্গার সম্ভাবনা অনেক অনেক বেশি। কারণ তারা জেলে সম্প্রদায়ভুক্ত ৫টি গ্রাম। স্বভাবতই যার যার গুত্র/ সম্প্রদায়কে ঠিকে রাখার জন্য চেষ্টা করে থাকে। বিশেষ করে নিরিহ সম্প্রদায়ভূক্ত গ্রাম গুলো আপ্রাণ চেষ্টা করে ঐক্যজোট ঠিকে রাখার।

যা জগৎ সংসারে প্রমাণ পাওয়া যায়। উল্লেখ্য, ৫ গ্রামে মাত্র একজন সম্ভাব্য প্রার্থী। ৪ গ্রামে একাধিক প্রার্থী এবং দু’গ্রামে একাধিক প্রার্থী রয়েছে। ফলে ৫ গ্রামের সম্ভাব্য প্রার্থীর প্রার্থী হওয়ার বিষয়টি ইউনিয়নের সব গুলো প্রার্থীদের তীব্রতা প্রায় ঝিমিয়ে দিয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!