বুধবার, ০১ মে ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে নিখোঁজ ৪ শিশুর লাশ উদ্ধার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৬

বাহুবল index55-300x169(হবিগঞ্জ) প্রতিনিধি:হবিগঞ্জের বাহুবলে এক গ্রামের ৪ শিশু নিখোঁজ হওয়ার ৫ দিনপর মাটির নিচ থেকে অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়েছে।

বুধবার দুপুর সাড়ে ১২টায় লাশগুলো উত্তোলন করা হয়। হত্যাকান্ডের কোন ক্লু পাওয়া যায়নি। গ্রাম্য পঞ্চায়েতের নেতৃত্বকে কেন্দ্র করে বিরোধের জের ধরে হত্যাকান্ডটি সংগঠিত হয়েছে বলে নিহতদের পরিবারের পক্ষ থেকে দাবি করা হচ্ছে। ইতোমধ্যে হত্যাকারীদের ধরিয়ে দেয়ার জন্য ১ লাখ টাকার পুরষ্কার দেয়ার ঘোষণা দিয়েছেন সিলেটের ডিআইজি মিজানুর রহমান।

গত শুক্রবার (১২ ফেব্রুয়ারি) উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের সুন্দ্রাটিকি গ্রামের একপরিবারের ৩ জন সহ ৪ শিশু নিখোঁজ হয়। পরদিন শনিবার এ ব্যাপারে বাহুবল মডেল থানায় সাধারণ ডায়েরী এবং মঙ্গলবার অপহরণ মামলা দায়ের করা হয়।

গত শুক্রবার উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের মোঃ ওয়াহিদ মিয়া তালুকদারের পুত্র স্থানীয় সুন্দ্রাটিকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণীর ছাত্র জাকারিয়া আহমেদ শুভ (৮), তার চাচাত ভাই আব্দুল আজিজ তালুকদার-এর পুত্র একই বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্র তাজেল মিয়া (১০) ও আবদাল মিয়া তালুকদারের পুত্র একই বিদ্যালয়ের ১ম শ্রেণীর ছাত্র মনির মিয়া (৭) এবং তাদের প্রতিবেশী আব্দুল কাদির-এর পুত্র সুন্দ্রাটিকি মাদরাসার ছাত্র ইসমাঈল হোসেন (১০) নিজ গ্রাম থেকেই নিখোঁজ হয়। পরদিন নিখোঁজ জাকারিয়ার পিতা ওয়াহিদ মিয়া তালুকদার বাদী হয়ে বাহুবল থানায় সাধারণ ডায়েরী করেন।FB_IMG_1455710672001

সোমবারবিকেলে হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র-এর পক্ষ থেকে নিখোঁজ শিশুদের সন্ধানদাতাকে ২০ হাজার টাকা পুরষ্কার দেয়ার ঘোষণা হয়। মঙ্গলবার রাতে নিখোঁজ শিশু মনির মিয়ার পিতা আবদাল মিয়া তালুকদার বাদী হয়ে বাহুবল মডেল থানায় অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে একটি অপহরণ মামলা দায়ের করেন।

সুন্দ্রাটিকি গ্রামের নিখোঁজ শিশুদের বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরবর্তী ইচ্ছাবিলে একটি পাহাড়ি ছড়ার পার্শ্ববর্তী পতিত ভূমিতে বুধবার সকালে একই গ্রামের মৃত মারফত উল্লার পুত্র কাজল মিয়া অন্যান্যদের সাথে জমিতে কাজ করছিলেন। এক পর্যায়ে তিনি প্রকৃতির ডাকে সাড়া দিতে পার্শ্ববর্তী বালির গর্তে গেলে পঁচা গন্ধ আঁচ করতে পারেন। খোজাখুজি করে বালুচাপা অবস্থায় দুটি শিশুর হাত দেখতে পান। সাথে সাথে তিনি নিখোঁজ শিশুদের বাড়িতে খবর দিলে বাড়ির লোকজন ঘটনাস্থলে পৌঁছে বাহুবল মডেল থানা পুলিশে খবর দেয়।
খবর পেয়ে বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বাহুবল উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) সুমনা আল-মজীদ, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, সহকারী পুলিশ সুপার মাসুদুর রহমান মনির, ডিবি ইন্সপেক্টর মুক্তাদির হোসেন ও র‌্যাব-৯ এর ইন্সপেক্টর তোষার ঘটনাস্থলে পৌঁছান। সাড়ে ১১টার দিকে বালি-মাটি সড়িয়ে লাশ উত্তোলন কাজ শুরু হয়। একে একে বের করে আনা হয় নিখোঁজ শিশুদের লাশ।

পুলিশ একলাশের পকেটে একটি বোতলের ক্যাপ ও একটি ছাবি উদ্ধার করে। এ সময় নিহত শিশুদের পিতা-মাতা, আত্মীয়-স্বজন ও পাড়াপড়শীদের গগণবিদারী আর্তনাদ আর লাশের গন্ধে এলাকার বাতাস ভারী হয়ে উঠে। লাশ উত্তোলনের এ দৃশ্য স্বচক্ষে দেখার জন্য হাজার-হাজার লোক ঘটনাস্থলে ভীড় জমায়।
নিহতদের পরিবারের সদস্য ও এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরে সুন্দ্রাটিকি গ্রামে পঞ্চায়েতের নেতৃত্ব নিয়ে আব্দুল আলী বাগাল (চা বাগানের পাহাড়াদার) ও একই গ্রামের তালুকদার গোষ্ঠীর নেতা আব্দুল খালিক মাস্টারের বিরোধ চলে আসছে। সুন্দ্রাটিকি মসজিদ সংলগ্ন বাড়ির বাসিন্দা মেহের উল্লাহ ও ঠান্ডা মিয়ার বাড়ির লোকজন সাম্প্রতিক সময়ে তাদের দীর্ঘদিনের নেতা আব্দুল খালিককে মানছেন না।

এ অবস্থায় ৭ নেতার নেতৃত্বাধিন সুন্দ্রাটিকি গ্রামপঞ্চায়েতের সভায় মেহের উল্লাও ঠান্ডা মিয়ার পরিবারের লোকজনের সাথে সকল সামাজিক সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত হয়। এ সুযোগে মেহের উল্লা ও ঠান্ডা মিয়া পার্শ্ববর্তী পঞ্চায়েতের নেতা আব্দুল আলী বাগালের দারস্থ হন। এক পর্যায়ে মেহের উল্লা ও ঠান্ডা মিয়া তাদের পার্শ্ববর্তী বাড়ির বাসিন্দা আব্দুল খালিক মাস্টারের গ্রুপের সদস্য কাজল, ফজল ও কদ্দুছ মিয়ার সাথে সীমসীমানা নিয়ে বিরোধে জড়িয়ে পড়ে।

এ নিয়ে সালিশ বিচারের প্রক্রিয়া শুরু হলে মেহের উল্লা ও ঠান্ডা মিয়া জানায় তাদের নেতা আব্দুল আলী বাগাল। তারা কোন অবস্থায়ই আব্দুল খালিক মাস্টারকে নেতা মানতে নারাজ। এতে সালিশ প্রক্রিয়া ভেঙে যায়। এ অবস্থায় গত ৪ ও ৫ জানুয়ারি দুই দফায় স্থানীয় রশিদপুর বাজারে উভয়পক্ষে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আহত হয়।

এ নিয়ে উভয়পক্ষে চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছি। এ বিরোধ চলাকালেই আব্দুল খালিক মাস্টারের চাচাত ৩ ভাতিজার তিন পুত্র জাকারিয়া আহমেদ শুভ, তাজেল মিয়া ও মনির মিয়া এবং তাদের সহপাঠী ইসমাঈল মিয়া নিখোঁজ হয়।
শুক্রবার বিকেলে শিশুরা নিখোঁজ হওয়ার পরদিন বাহুবল মডেল থানায় সাধারণ ডায়েরী করা হয়। এরপর থেকে পরিবারের পক্ষে বার বার পুলিশের সাথে যোগাযোগ রাখা হয় এবং ্উল্লেখিত পঞ্চায়েতের নেতৃত্ব নিয়ে বিরোধের জের ধরে অপহরণ করা হয়েছে বলে জানানো হয়। পুলিশ তাদের অভিযোগ আমলে না নিয়ে আল্লাহকে ডাকার পরামর্শ দেয়।

জাকারিয়া, তাজেল ও মনির-এর পিতা-মাতা জানান, ওই শিশুদের খোজাখুজি করতে গিয়ে তারা জানতে পারেন শুক্রবার বিকেলে সুন্দ্রাটিকি গ্রামের আব্দুল আলী বাগাল গ্রুপের সদস্য মৃত আব্দুল বারিক-এর পুত্র বাচ্ছু মিয়া ড্রাইভার ওই শিশুদের সিএনজি অটোরিকশায় করে গ্রামের রাস্তায় দক্ষিণ দিকে নিয়ে যেতে গ্রামের কেউ কেউ দেখেছেন।

মনির মিয়ার পিতা আবদাল মিয়া তালুকদার জানান, বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। তারা আমাদের অভিযোগগুলো আমলে নেয়নি। এ সময় তিনি কান্নায় ভেঙে পড়ে এবং বলেন, পুলিশ আমাদের অভিযোগ আমলে নিলে আজ আমাদের এভাবে সন্তান হারাতে হতো না। আমরা আমাদের সন্তান হারানোর দৃষ্টান্তমূলক বিচার চাই।

লাশ উদ্ধারের পরপরই সিলেট রেঞ্জের ডিআইজি মিজানুর রহমান ঘটনাস্থল সুন্দ্রাটিকি গ্রামে যান। এ সময় তিনি নিহতদের পরিবারের সদস্যদের শান্তনা দেন এবং এলাকাবাসীর সাথে কথা বলেন। এক পর্যায়ে তিনি উপস্থিত সাংবাদিকদের মাধ্যমে ঘোষণা দেন, ৪ শিশু খুনের সাথে জড়িতদের ধরিয়ে দিতে পারলে ১ লাখ টাকা পুরষ্কার প্রদান করা হবে।
এ রিপোর্ট লেখা পর্যন্ত হত্যাকান্ডে কেউ গ্রেফতারও হয়নি। লাশ ময়না তদন্তের জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!