শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সাংবাদিক সম্মেলনে আল্টিমেটাম নবীগঞ্জে যুবলীগের সভাপতি জমশেদ আলী মেম্বার নিঃশর্ত মুক্তি না হলে প্রতিদিন মহাসড়কে বিক্ষোভ ও প্রতিবাদ সভা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৬

Nabiganj----22নবীগঞ্জ প্রতিনিধি:
নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের সাতাইহাল গ্রামে গরু চুরি‘র অভিযোগে ৬০ বছর বয়সের বৃদ্ধকে শত শত লোকজনের সামনে লাঠি দিয়ে পিটিয়ে বিচার করার ঘটনায় থানা পুলিশ স্থানীয় মেম্বার ইউনিয়ন যুবলীগের সভাপতি জমশেদ আলীকে গ্রেফতার এর প্রতিবাদে গত সোমবার রাতে এলাকাবাসী প্রতিবাদ সভা ও সাংবাদিক সম্মেলন করেছেন। সাংবাদিক সম্মেলনে আল্টিমেটাম দিয়ে বলা হয় জমশেদ মেম্বার কে নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিদিন ঢাকা-সিলেট মহাসড়কের ফুলতলী বাজারে প্রতিবাদ সভা এবং বিক্ষোভ অনুষ্ঠিত হবে বলে আল্টিমেটাম দেয়া হয়। সংবাদ সম্মেলনে মুল বক্তব্য পাঠ করেন নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল। তিনি বলেন চুরির বিচার সামাজিক ভাবে করতে গিয়েই আজ নিরপরাধ ইউপি মেম্বার জমশেদ আলী কে জেল খাটতে হচ্ছে। তিনি বলেন নবীগঞ্জে ইদানিং চুরি ডাকাতি আশংকাজন ভাবে বৃদ্ধি পেয়েছে। জমশেদ মেম্বারকে ফাঁসানোর জন্য একটি কুচক্রী মহল গোপনে ভিডিও ধারন করে চোর কে বাঁচানোর জন্য তথ্য গোপন করে বৃদ্ধ কে নির্যাতন করা হচ্ছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে দেয়। আর উক্ত ভিডিও চিত্র পত্রিকা ও বিভিন্ন টিভিতে প্রচার হয়। সেই সুযোগে পুলিশ তাদের অসৎ উদ্দেশ্য হাসিল করেছে মেম্বার কে গ্রেফতার করে।
তিনি আরো বলেন পুলিশ ইচ্ছা করেই এই গরু চোরের পক্ষ অবলম্বন করে জামিন অযোগ্য ধারায় মামলা নিয়েছে। এর ফলে এলাকায় চুরি ডাকাতিসহ নানা অপরাধ বৃদ্ধি পাবে। গ্রাম্য পঞ্চায়েতে সামাজিক বিচারে অনেক অপরাধ রোধ করা হয়। গরু চোর আবু বক্করের বিচার করা হয় ঐ দিন মাঠে সবার সামনে। সাতাইহাল গ্রামের বাসিন্দা মোঃ আবু বক্কর গ্রামের একটি গরু চুরি করে জবাই করে বাজারে বিক্রি করলে জনতার হাতে ধরা পরে । জনতা আবু বক্কর ও চোর সর্দার পাশবর্তী বড়গাঁও গ্রামের তবারক মিয়ার আস্তানা থেকে আরো ১২টি গরু উদ্ধার করে। এ ঘটনাটি স্থানীয় শালিসে হাজার হাজার জনতার গনপিটুনি থেকে বাঁচানো জন্য কিছুটা শাসন করেন। আর না হয় জনতার গন পিটুনিতে সে মারা যেত। আমরা এলাকাবাসী গরু চুরি সহ ছোট ছোট অপরাধগুলি সালিশ বিচারে শেষ করতে চাই। জমশেদ মেম্বারের ঘটনা এখন এলাকার অপরাধ প্রবনতাকে উসকে দেয়া হবে। তিনি আরো বলেন পুলিশ প্রশাসন কি করছে এটা সবই আমরা জানি অনেক কিছু আমরা বলি না। সাংবাদিকদের তথ্য যাচাই বাচাই করে সংবাদ পরিবেশনের আহবান জানান। তিনি জমশেদ মেম্বার কে নিরপরাধ দাবি করে বলেন অভিলম্বে জমশেদ মেম্বারে মুক্তি না হলে আন্দোলন ভয়াবহ অবস্থা ধারন করবে।
এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল খায়ের গোলাপ, উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার নুর উদ্দিন বীর প্রতীক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, সহ সভাপতি আব্দুল মুহিত চৌধুরী, উপজেলা জাপার সভাপতি ডাঃ শাহ আবুল খায়ের, ছয় মৌজার পঞ্চায়েত কমিটির সভাপতি মাওলানা আব্দুর রকিব, উপজেলা যুবলীগের আহবায়ক ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা যুবলীগের যুন্ম আহবায়ক লোকমান আহমদ খাঁন, দেলোয়ার হোসেন মেম্বার, মেহেরাজ আলী মেম্বার, জাপা নেতা নুরুল হক তুহিন, তোয়াব উল্লাহ মেম্বার, আওয়ামীলীগ নেতা মোঃ আব্দুল মুকিত, যুবলীগ নেতা অনু আহমদ, শামীম আহমদ, শফিকুল ইসলাম সেলিম, রুহেল আহমদ, সুফায়েল আহমদ, ছাত্রদল নেতা জাকির হোসেন প্রমূখ।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের ৯ ওয়ার্ডের সাতাইহাল গ্রামের স্থানীয় মেম্বার ইউনিয়ন যুবলীগের সভাপতি জমশেদ আলী একই গ্রামের বাসিন্দা বৃদ্ধ মোঃ আবু বক্কর (৬০) কে গত ১৪ ফ্রেব্র“য়ারি সন্দেহজনক ভাবে কতিত গরু চুরির অপরাধে ডেকে নিয়ে যান তার বাড়ীতে।
তাকে সারা রাত আটক রাখার পরের দিন সোমবার দুপুরে স্থানীয় সাতাইহাল পাচঁ মৌজার খেলার মাঠে নিয়ে যাওয়া হয়। সেখানে আশপাশের গ্রামের অন্তত দুইশতাধিক মানুষের উপস্থিতিতে লাঠি দিয়ে বেধড়ক পিটুনী দেন বর্তমান মেম্বার জমশেদ আলী ও তার লোকজন। পরে তার আত্মীয় স্বজন তাকে উদ্বার করে নবীগঞ্জ উপজেলা হাসপাতালে নিয়ে ভর্তি করেন। বর্তমানে সেখানে ওই বৃদ্ব চিকিৎসাধিন অবস্থায় রয়েছেন। এ মারপিঠের দৃশ্য মোবাইল ফোনে ধারন করে সামজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রকাশ করা হলে এ ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়। এ নিয়ে আলোচনা সমালোচনা ও নিন্দার ঝড় উঠে। এ ঘটনায় নির্যাতনের শিকার বৃদ্বের মেয়ে রেখা বেগম বাদী হয়ে মেম্বারের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১০/১২জনকে আসামী করে নবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করলে শনিবার দুপুরে গোপলার বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এস আই আব্দুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ স্থানীয় ফুলতলী বাজার থেকে মেম্বার জমশেদ আলীকে গ্রেফতার করে ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!