রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জ জেলায় ইউ.পি নির্বাচন ৩১ মার্চ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৬

untitled-10_191448নিজস্ব প্রতিনিধি,হবিগঞ্জ:সারা দেশে স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান পদে নির্বাচন দলীয় প্রতীকে বাধ্যতামুলক না হলেও সদস্য-সদস্যা নির্দলীয় মার্কায় অনুষ্ঠিত হচ্ছে।

 

হবিগঞ্জ জেলায় ৭৮টি ইউ.পিতে ৩১ মার্চ ২য় ধাপে আজমিরীগঞ্জ উপজেলার ৫টি ইউ.পি’র নির্বাচন দিয়ে শুরু হবে এবং শেষে হবে ৬ষ্ঠ ধাপে ৪নং বানিয়াচঙ্গ সদর দক্ষিণ পশ্চিম ইউ.পি সহ হবিগঞ্জ সদর উপজেলার ১১টি ইউ.পি, চুনারুঘাট উপজেলা ১০টি ইউ.পি ও বাহুবল উপজেলার ৭টি ইউ.পি নির্বাচনের ভোট গ্রহণ করা হবে ৪ জুন।

 

৩য় ধাপে ২৩ এপ্রিল বানিয়াচঙ্গ উপজেলার ৪নং বানিয়াচঙ্গ দক্ষিণ পশ্চিম ইউ.পি ব্যতিত ১৪টি ইউ.পি ও লাখাই উপজেলার ৬টি ইউ.পি’র নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

৪র্থ ধাপে নবীগঞ্জ উপজেলার ১৩টি ইউ.পি’র নির্বাচন হবে ০৭ মে। ৫ম ধাপে মাধবপুর উপজেলার ১১টি ইউ.পি’র নির্বাচনে ভোট গ্রহণ করা হবে ২৮ মে। ৩য় ধাপে ২৩ এপ্রিল বানিয়াচঙ্গ উপজেলার ১৪টি ইউ.পিতে নির্বাচন অথচ একমাত্র ৪নং বানিয়াচং সদর দক্ষিণ পশ্চিম ইউ.পিতে ৬ষ্ঠ ধাপে ০৪ জুন নির্বাচন বিষয়ে একাধিক প্রশ্নোত্তরে নির্বাচন কমিশনার মোঃ শাহনেওয়াজ জানান, ২০১১ সালে অনুষ্ঠিত নির্বাচনে গুরুত্বপূর্ণ ওই ইউ.পিতে সম্পূর্ণ পাশ্চাত্য দেশের অনুকরনে গণতান্ত্রিক পদ্ধতিতে মডেল নির্বাচনের রেকর্ড কমিশনে রয়েছে। তখন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়া কারনে দেশ বিদেশে সরকার ও নির্বাচন কমিশন এর ভাবমুর্তি উজ্জল হয়েছিল বলেই সবকিছু পর্যালোচনা করে বিশেষ বিবেচনায় ওই ইউ.পির নির্বাচনের দিনক্ষণ ধার্য্য করা হয়েছে বলে জানান ইসি।

 

এ বিষয়ে সংশ্লিষ্ট ইউ.পি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন বলেন, হবিগঞ্জ জেলা ইউ.পি চেয়ারম্যান সমিতির পক্ষ থেকে ৮ উপজেলার ৭৮ ইউ.পিতে নির্বাচনের সিডিউল বিষয়ে সুবিবেচনার জন্য স্থানীয় সরকার বিভাগ ও নির্বাচন কমিশনে স্মারক লিপি আকারে প্রতিবেদন দেওয়া হয়েছিল। প্রতিবেদনে ছাত্রদের পরীক্ষা ও কৃষকদের ধান কাটার মৌসুমে নির্বাচন না করার জন্য উল্লেখ ছিল।

 

তিনি এর অতিরিক্ত তথ্য প্রদানে অপারগতা প্রকাশ করে সরকার ও ইসিকে ধন্যবাদ দিয়ে বলেন, বিষয়টি সম্পূর্ণ নির্বাচন কমিশনের এখতিয়ার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!