বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:১২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

আরেক ঘাতকের জবানবন্দি : ৬জন নয়, হত্যায় অংশ নেয় ৯জন সুন্দ্রাটিকির বাতাসে এখনো লাশের গন্ধ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৬

7536এম এ আই সজিব ॥ বাহুবল উপজেলার সুন্দ্রাটিকির বাতাসে এখনো লাশের গন্ধ পাওয়া যাচ্ছে। বাতাসে দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে চারদিকে। বিশেষ করে যেখান থেকে লাশগুলো উদ্ধার করা হয়েছে সেখানকার মানুষ লাশের গন্ধ বেশি পাচ্ছেন। সোমবার সরজমিনে ঘুরে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

 

ঘাতক জুয়েলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি ঃ এদিকে আলোচিত ৪ শিশু হত্যার ঘটনায় এবার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আবদুল আলী বাগালের আরেক পুত্র জুয়েল মিয়া। গত রবিবার বিকালে হবিগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কৌশিক আহম্মদ খোন্দকারের আদালতে হত্যাকান্ডের লোমহর্ষক বর্ণনা দেয় সে। আদালতকে জুয়েল বলে, আটজন এ হত্যায় যুক্ত রয়েছেন।

 

আধিপত্যের লড়াই তো ছিলই, তালুকদার গোষ্ঠীর লোকদের মাধ্যমে বাবার (আবদুল আলী) অপমানিত হওয়া ও একঘরে করে রাখায় দিনে দিনে ফুঁসে উঠছিলেন তারা। তালুকদার গোষ্ঠীকে দুর্বল করতেই ওই শিশুদের হত্যা করা হয়। এর আগে তার ভাই রুবেল মিয়া আদালতকে হত্যার এ কারণই জানিয়েছিলেন। তবে তিনি বলেছিলেন, হত্যায় অংশ নেন ছয়জন। শনিবার আটক সালেহ উদ্দিন আহমেদকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে রবিবার আদালতে হাজির করা হয়। পুলিশ তার ১০ দিনের রিমান্ড চেয়েছে। রবিবার এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়। এ নিয়ে এ ঘটনায় মোট ছয়জনকে গ্রেফতার দেখানো হয়। এর মধ্যে আবদুল আলী বাগাল ও জুয়েলকে ১০ দিনের রিমান্ডে নেয় পুলিশ। বিকাল সাড়ে ৩টার দিকে জুয়েলকে আদালতে নেয়া নেয়।

 

৪টা ৩৫ মিনিটে বিচারকের খাস কামরায় তার জবানবন্দি রেকর্ড শুরু হয়। শেষ হয় ৫টা ৪৯ মিনিটে। তিনি বলেন, ভাই রুবেল যে ছয়জনের কথা বলেছেন, তারা ছাড়াও আরো দুজন হত্যায় যুক্ত আছেন। এদের একজন তিনি। তবে আরেকজন কে তদন্তের স্বার্থে তার নাম জানাতে অপারগতা জানান তদন্ত সংশ্লিষ্টরা।

 

তিনি গ্রেফতার হয়েছেন, নাকি পলাতক তা-ও তারা জানাতে অস্বীকৃতি জানান সংশ্লিষ্টরা। গত বৃহস্পতিবার ১০ দিনের রিমান্ডে নেয়া হয় জুয়েলকে। তিনি বলেন, এরপর থেকে তাকে দেখানো হয় অবুঝ শিশুদের মরদেহ ও উত্তোলনের ভিডিও। এসব দেখে অশান্তিতে ভুগছিলেন তিনি। তবে বাবা হত্যা নিয়ে কিছু বলতে না করায় কী করবে ঠিক করতে পারছিলেন না। অবশেষে স্বীকারোক্তি দিতে রাজি হন তিনি। তদন্ত সূত্র বলছে, তবে জিজ্ঞাসাবাদে আবদুল আলী বাগাল নিজেকে বরাবরই নির্দোষ দাবি করে আসছেন। জুয়েলের স্বীকারোক্তি গ্রহণ শেষে আদালত চত্বরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম। তিনি জানান, জুয়েল স্বেচ্ছায় স্বীকারোক্তি দিয়েছে। তার ভাই রুবেলের স্বীকারোক্তির মতোই জবানবন্দি দিয়েছে।

 

তবে তার পরিবারের আরও কয়েকজন হত্যাকান্ডে জড়িত রয়েছে বলে জানিয়েছে। কিন্তু কতজন জড়িত বা কাদের নাম বলেছে তা এখনও জানা যায়নি। আদালতে নেয়া এবং বের করার সময় স্বাভাবিক ছিলেন জুয়েল মিয়া। তবে আদালতে অধিকাংশ সময়ই তিনি মাথা নুয়ে রেখেছিলেন। তার চেহারায় ছিল অনুতাপের ছাপ।

 

এর আগে আদালতে রুবেল জানিয়েছিলেন, ৬ জন যুক্ত ছিলেন হত্যায়। তারা হচ্ছেন-তিনি নিজে, তার ভাই বেলাল মিয়া, চাচাতো ভাই ছায়েদ মিয়া, অটোরিকশাচালক বাচ্চু মিয়া ও তার ভাই উস্তার মিয়া। এর মধ্যে রুবেল ও আরজু গ্রেফতার রয়েছেন। অন্যরা পলাতক। তবে আইনশৃংখলা বাহিনী দাবি করছে তাদের গ্রেফতারে প্রযুক্তির ব্যবহারসহ সব ধরনের চেষ্টা চলছে। নিহত শিশুর পরিবারের সদস্যরা দাবি করছেন, রুবেল ও জুয়েলের দেয়া নামের বাইরেও কয়েকজন হত্যায় যুক্ত আছেন।

 

এর আগে গত ১২ ফেব্র“য়ারি শুক্রবার বাহুবল উপজেলার সুন্দ্রাটিকির গ্রামের ওয়াহিদ মিয়ার পুত্র জাকারিয়া আহমেদ শুভ (৮), তার ভাই আবদুল আজিজের পুত্র তাজেল মিয়া (১০) ও আবদাল মিয়ার পুত্র মনির মিয়া (৭) ও আবদুল কাদিরের পুত্র ইসমাইল হোসেন (১০) নিখোঁজ হয়। ওই দিন বিকালে তারা খেলতে গিয়ে নিখোঁজ হয়। এরপর থেকে তারা আর বাড়ি ফিরেনি। পরে পরদিন ওয়াহিদ মিয়া বাহুবল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরপর ওই শিশুদের অনুসন্ধানে মাঠে নামে র‌্যাব ও পুলিশ সদস্যরা। এরপর গত বুধবার সকালে সুন্দ্রটিকির দিনমজুর কাজল মিয়া অন্যান্য দিনের মতো বাড়ি থেকে বের হয়ে করাঙ্গী নদীর পাশে মাটি কাটতে গিয়ে মাটিচাপা অবস্থায় চার শিশুর লাশ দেখতে পান। পরে লাশগুলো উত্তোলন করে ময়নাতদন্ত শেষে ওই দিন রাতে দাফন করা হয়।

 

করাঙ্গী নদীর পাড়ের বাসিন্দারা জানান, লাশ উদ্ধারের সময় লাশগুলো থেকে গন্ধ বের হয়েছিল। ওই গন্ধ এখনো বাসাতে আসে। তারা ঘরে রান্না করে খাওয়ার সময়ও লাশের গন্ধ লাগে বলে জানান ওই এলাকার বাসিন্দা কুলসুমা বেগম। তিনি বলেন লাশগুলো উদ্ধারের সময় এলাকাজুড়ে গন্ধ বয়ে যায়। ওই গন্ধ এখনো যায়নি। শুধু কুলসুমা নয়, একই এলাকার বাসিন্দা ছফরজান বিবি জানান, খাবার খেতে বসলে লাশের গন্ধ লাগে।

 

তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, নিষ্পাপ শিশুদের কি অপরাধ ছিল? ওদের কেন হত্যা করা হয়েছে? শিশুদের হত্যাকারীদের বের করে ফাঁসির দাবি জানান তিনি।

 

এদিকে, শোকে স্তব্ধ সুন্দ্রাটিকি গ্রামে গিয়ে দেখা গেছে সুনসান নীরবতা এখন সেখানে।

 

মাঝেমধ্যে সন্তানহারা মায়েদের আহাজারিতে সেখানকার আকাশ ভারী হয়ে ওঠে। তাদের শান্তনা দেয়ার মতো যেনো কেউ নেই। আর যারা শান্তনা দিতে যাচ্ছেন তারাও হাউমাউ করে কেঁদে উঠছেন।

 

এছাড়াও যাদের বিরুদ্ধে অভিযোগ দেয়া হয়েছে তাদের বাড়িও রয়েছে পুরষশূণ্য। শুকের ছায়া লেগেছে সুন্দ্রাটিকি প্রাথমিক বিদ্যালয়েও। সহপাঠীদের হারিয়ে নীরব অন্য শিশুরা। এছাড়াও শিক্ষকরা তাদের শিক্ষার্থীদের হারিয়ে বাকরূদ্ধ। সোমবার দুপুরে এমন দৃশ্য-ই দেখা গেছে ওই স্কুলটিতে গিয়ে।

 

শান্ত সুন্দ্রাটিকিতে এখনো শোকের ছায়া ঃ বাঁশ ঝাড়ের গ্রাম সুন্দ্রাটিকি। বাগানগুলো শান্ত, পাখির কলকাকলিতে মুখর। গাছপালায় ঘেরা মেঠোপথে খেলা করে শিশুরা। এখানে পঞ্চায়েতের মাধ্যমেই হয় বিচার আচার। তাই পুলিশি ঝামেলাও নেই। তবে হঠাৎ করেই সুন্দ্রাটিকির সৌন্দর্য মলিন করে শোকের ছায়া নেমে এসেছে ৪ শিশুকে নির্মমভাবে হত্যার ঘটনায়। যে উঠোনে খেলা করতো শুভ, মনির, তাজেল আর ইসমাইল, সেখানে আজ তাদের শোকে কাঙালী ভোজ খাওয়ানোর আয়োজন করা হচ্ছে। চলছে শোক সন্তপ্ত পরিবারকে সশান্তনা প্রদান। বাহুবল উপজেলার মিরপুর বাজার থেকে পূর্বের ৫ কিলোমিটার দূরের গ্রাম সুন্দ্রাটিকি। ৮টি পঞ্চায়েতের একটি হাজী আব্দুল খালেক মাস্টারের। ৭০ থেকে ৮০টি পরিবার নিয়ে একটি পঞ্চায়েত। আর একজন তার প্রতিনিধিত্ব বা সর্দারের কাজটি করেন। বিচার-আচার ভাল মন্দের সিদ্ধান্ত দেন। খালেক মাস্টারের পঞ্চায়েতের ৪ শিশুকে হত্যা করা হয়েছে। তার ছায়া পড়েছে পুরো গ্রামে। এমনকি অভিযুক্ত আব্দুল আলির পঞ্চায়েতের শিশুদের নিয়েও ভয়ে রয়েছেন বড়রা।

 

গত কদিন ধরে স্কুলে যাওয়াও বন্ধ। নির্মল এই গ্রামে এখন পুলিশের পাহারা বসেছে। দিনরাত পুলিশ সাংবাদিক আসছেন খোঁজ নিতে। খুন হয়ে যাওয়া শিশু ৮ বছরের ইসমাইলদের মাটির ঘর। ফোঁকরের মতো জায়গা দিয়ে প্রবেশ করতে হয় এ ঘরে। ইসমাইলের মা ক্ষণে ক্ষণে কেঁদে ওঠেন। বলেন, ওর হাতের লেখা খুব সুন্দর আছিলো। দেখবেন নি? বাবা আব্দুল কাদের বলেন, দেখিয়ে কি লাভ! শোকই তো বাড়বো। বাকি ৩ শিশুর ঘর পাশেই। এই পরিবারের কর্তারা সবাই কাঠ মিস্ত্রীর কাজ করেন। ছোট ছোট মাটির ঘরে নিজেদের নিয়েই থাকতেন তারা। সেখানে উঠোনে চলছে রান্না-বান্নার আয়োজন। শিশুদের স্বজনদের শান্তনা ও কাঙ্গালী ভোজের চাল ডাল পেয়াজ তেল রসূনসহ বিভিন্ন জিনিস নিয়ে এসেছেন সিলেট, হবিগঞ্জের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। রান্না-বান্না শেষ করে নিজ হাতে সবাইকে খাবার তুলে দিয়েছেন তিনি। এই গ্রামের অন্য পঞ্চায়েতগুলো হচ্ছে-আব্দুল মঈন সুমন, ওস্তার মিয়া, নূর আলী, আব্দুল হাই, আখন মিয়া, আব্দুল কদ্দুছ এবং আব্দুল মালেক। আর আব্দুল মইন সুমনের পঞ্চায়েতই চালাচ্ছিলেন আব্দুল আলি বাঘাল। পঞ্চায়েতের দ্বন্ধের ফলে ৪ শিশু হারিয়ে স্তব্ধ হয়ে আছে সুন্দ্রাটিকি।

 

হদিস নেই বাচ্চু মিয়ার ঃ এদিকে খুন হওয়া ৪ শিশুকে সিএনজি অটোরিকশাযোগে অপহরণকারী ড্রাইভার বাচ্চু মিয়ার হদিস মিলছে না। তার পরিবারের দাবি, লাশ উদ্ধারের রাতে অজ্ঞাত ব্যক্তিরা তাকে বাড়ি থেকে মোটরসাইকেলে তুলে নিয়ে গেছে।

 

তাদের সন্দেহ অজ্ঞাত ব্যক্তিরা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। কিন্তু তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, বাচ্চু ড্রাইভারকে পাওয়া গেলে গুরুত্বপূর্ণ তথ্য বেরিয়ে আসবে। উল্লেখ্য, বুধবার দুপুরে পুলিশ ওই ৪ শিশুর মাটিচাপা লাশ উদ্ধার করে। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত গ্রামের আব্দুল আলী বাগালের কনিষ্ঠপুত্র রুবেল শুক্রবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। সে জানায়, গ্রাম পঞ্চায়েতের দ্বন্দ্ব এবং পারিবারিক ক্ষোভ থেকে ওই শিশুদের অপহরণ করে হত্যা করেছে তারা ৬ জন। তার জবানবন্দি মতে, তার পিতা আব্দুল আলী বাগালের নির্দেশে বাচ্চু মিয়া ড্রাইভার বাড়িতে পৌঁছে দেয়ার নাম করে তারই সিএনজি অটোরিকশায় তোলে ওই শিশুদের অপহরণ করে। শিশুদের অচেতন করে বাচ্ছু মিয়ার অটোরিকশা গেরেজেই হত্যাকাণ্ড সম্পন্ন করা হয়। এ স্বীকারোক্তির ভিত্তিতে শুক্রবার পুলিশ বাচ্চু মিয়ার গ্যারেজ থেকে বিভিন্ন আলামত ও বাচ্চু মিয়ার সিএনজি অটোরিকশা (হবিগঞ্জ থ-১১-৩৬০৮) উদ্ধার করে। সিএনজি চালক বাচ্চু মিয়ার স্ত্রী রীনা আক্তার বলেন, বুধবার সন্ধ্যায় অটোরিকশা নিয়ে বাড়ি ফিরে আসে বাচ্চু মিয়া।

 

কিছুক্ষণ পর রাতের খাবার খেতে বসলে অপরিচিত একজন লোক এসে বাচ্চু মিয়াকে ডেকে নিয়ে একটি মোটরসাইকেলে তুলে নিয়ে যায়। এরপর থেকে তার আর কোনো হদিস নেই। রীনার কথায় বাচ্চুর স্বজনদের ধারণা আইনশৃঙ্খলা বাহিনী তাকে তুলে নিয়ে গেছে। তবে তদন্তের সঙ্গে যুক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাচ্চু মিয়াকে গ্রেপ্তারের কথা স্বীকার করেননি। এদিকে, রুবেলের দেয়া স্বীকারোক্তি মতে হত্যাকাণ্ডের অন্যতম সদস্য মৃত আব্দুল জলিলের পুত্র ছায়েদ মিয়া বাড়িতে এসেছিলেন তার মোটরসাইকেল নিতে। এ সময় সাদা পোশাকধারী লোকজন তাকে ধরে নিয়ে গেছে বলে পরিবারের সদস্যরা দাবি করেছেন। কিন্তু এ রিপোর্ট লেখা পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনী তাকে গ্রেপ্তারের বিষয়টি স্বীকার করেনি।

 

গুজবে ভাসছে বাহুবল : সকাল থেকেই গুজব ওঠে শিশু তাজেল, শুভ ও মনিরের দাদি মরম চান নাতিদের হারানোর শোকে মারা গেছেন। এ খবরে বিভিন্ন স্থান থেকে মানুষ তাদের বাড়িতে জড়ো হতে থাকেন।

 

গণমাধ্যমকর্মীরাও ছুটে যান। কিন্তু সেখানে গিয়ে সত্যতা পাওয়া যায়নি। দুপুরে আবারও খবর চাওর হয় রিমান্ডে থাকা আবদুল আলী বাগাল মারা গেছেন।

 

এ খবর নিতেও বাহুবলের বিভিন্ন স্থান থেকে অনেকেই গণমাধ্যমকর্মীদেরও ফোন করতে থাকেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!