রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লঙ্কানদের গুড়িয়ে ফাইনালের পথে বাংলাদেশ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৬

2015_11_07_18_32_27_zZobON0uhSimQgF1YxcYHhXlrdOvXm_originalক্রীড়া ডেস্ক : আগের চারবারে হয়নি। এ নিয়ে হতাশা ছিল বেশ। টি২০ ক্রিকেট বলেই নাকি অগোছালো টিম বাংলাদেশ। তবে শ্রীলঙ্কার বিরুদ্ধে রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে নতুন ইতিহাসই গড়ল মাশরাফি এন্ড বিগ্রেড। প্রথমে ব্যাট হাতে সাব্বির রহমানের টর্নেডো ইনিংস। সঙ্গে শেষ মুহূর্তে রিয়াদের খণ্ড ঝড়। পরে বল হাতে সাকিব, মুস্তাফিজ, মাশরাফিদের এক সঙ্গে জ্বলে উঠা। সব মিলিয়ে দারুণ এক মুহূর্তের স্বাক্ষী মিরপুরে আসা দর্শকরা। সঙ্গে গোটা বাংলাদেশ। এশিয়া কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে ২৩ রানে হারিয়েছে মাশরাফি বাহিনী। এই জয়ে ফাইনালে যাওয়ার স্বপ্ন জোড়ালো করল টাইগার শিবির। সেই সঙ্গে টি২০ ক্রিকেটে এই প্রথমবারের মতো শ্রীলঙ্কাকে হারানোর কৃতিত্ব অর্জন করল স্বাগতিক শিবির।

টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৪৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ। জবাবে শ্রীলঙ্কার ইনিংস থামে ৮ উইকেটের বিনিময়ে ১২৪ রানে।

লক্ষ্য তাড়া করতে নামা শ্রীলঙ্কা শুরু থেকেই ধুঁকছিল। সেই ধুঁকধুকানি আরো বেড়ে যেতে যদি সৌম্য সরকার বদান্যতার পরিচয় না দিতেন! প্রথম ওভার বল করতে আসেন তাসকিন। প্রথম বলে রান দেননি। দ্বিতীয় বলে দিনেশ চান্দিমাল ক্যাচ দেন প্রথম স্লিপে থাকা সৌম্যের হাতে। কিন্তু তা লুফে নিতে পারেননি সৌম্য। বেঁচে যান চান্দিমাল। তবে এর কিছুক্ষণ পরই প্রথম ভুলের প্রায়শ্চিত্ত করেন সৌম্য। তৃতীয় ওভারে প্রথম বল করতে আসেন সাকিব আল হাসান। তার করা প্রথম বলেই ক্যাচ তুলে দেন দিলশান। লং অনেএবার আর ক্যাচ লুফে নিতে ভুল করেননি সৌম্য। ক্যাচটি ছিল দুর্দান্তই। শ্রীলঙ্কার প্রথম উইকেটের পতন।

আগের ম্যাচে বাংলাদেশের জয়ের নায়ক মাহমুদউল্লাহও ধারাবাহিক ছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে। ব্যাট হাতে অপরাজিত ২৩ রানের পাশাপাশি লঙ্কান শিবিরে বল হাতেও আঘাত হানেন তিনি। তুলে নিয়েছেন ক্রমশই ভয়ঙ্কর হয়ে ওঠা দিনেশ চান্দিমালকে। ইনিংসের দ্বিতীয় বলে নতুন করে জীবন পাওয়া শ্রীলঙ্কার ওপেনার করেছেন ৩৭ বলে চারটি বাউন্ডারিতে ৩৭ রান। সাকিবের দ্বিতীয় শিকার ২১ বলে ২৬ রান করা সিহান জয়সুরিয়া। ১৩তম ওভারের শেষ বলে মাশরাফির বলে থিসারা পেরেরার ক্যাচ ফেলে দেন তাসকিন। রেহাই হয়নি পেরেরার। পরের ওভারেই কাটার মুস্তাফিজের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন লঙ্কান এই অলরাউন্ডার।

তাসকিন ক্যাচ মিস না করলে মাশরাফি উইকেট পেতে পারতেন ব্যক্তিগত দ্বিতীয় ওভারেই। তাতে কী? নিয়ন্ত্রিত বোলিং করায় ফল তো পাবেনই। হ্যাঁ, টাইগার দলপতি সফলতার মুখ দেখলেন নিজের করা তৃতীয় ওভারে। মাশরাফির শিকার হয়ে সাজঘরে ফিরলেন মিলিন্দা সিরিবর্ধনে। সাব্বিরের তালুবন্দী হওয়ার আগে ৪ বলে ৩ রান করেন লঙ্কান এই ব্যাটসম্যান। উইকেট দখলের মিছিলে বাদ যাবেন কেন আল-আমিন হোসেন। ব্যক্তিগত তৃতীয় ওভারে অ্যাঞ্জেলো ম্যাথুসকে সাকিবের তালুবন্দী করান তিনি। ২০ বলে ১২ রানের ধৈর্য্যশীল ইনিংস খেলেন মালিঙ্গার অনুপস্থিতিতে দায়িত্ব পাওয়া লঙ্কান অধিনায়ক। বাংলাদেশের পক্ষে সেরা বোলার আল-আমিন হোসেন। ৩৪ রানে তিন উইকেট নিয়েছেন তিনি। ২১ রানে ২ উইকেট পকেটে পুরেছেন সাকিব। একটি করে উইকেট দখলে নেন মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুস্তাফিজুর রহমান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!