শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে সুবিধা বঞ্চিত নারীর জীবন দক্ষতা উন্নয়নের জন্য সুবিধা বঞ্চিত নারীদের প্রতি খেয়াল রাখতে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২৯ ফেব্রুয়ারী, ২০১৬

8855মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে : নবীগঞ্জ উপজেলার সুবিধা বঞ্চিত নারীর জীবন দক্ষতা উন্নয়নের জন্য সচেতনা বৃদ্ধি শীর্ষক কর্মসূচী বাস্তবায়নে অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত সভা উপজেলা পরিষদের সভাকক্ষে সোমবার সকালে সাড়ে ১১টায় শুরু হয়ে বিকেল সাড়ে ৩টায় শেষ হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মাসুম বিল্লাহ‘র সভাপতিত্বে সভা পরিচালনা করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা পারভিন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, হবিগঞ্জের জেলা প্রশাসক সাবিনা আলম।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর চৌধুরী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহবুবুল আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনোয়ার হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, প্রেসক্লাবের সভাপতি সাইফুল জাহান চৌধুরী, ইমাম চা বাগানের ম্যানেজার ফখরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান ইজাজুর রহমান।

 

এতে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল হক, মৎস্য কর্মকর্তা রাশেদ্দুজামান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ছাদেক হোসেন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, যুব উন্নয়ন কর্মকর্তা মনিরুল ইসলাম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহাদৎ হোসেন, সমাজ সেবা কর্মকর্তা আব্দুর নুর, পল্লী উন্নয়ন কর্মকর্তা আমিরুল ইসলাম, ৭১ নিউজ টিভির প্রতিনিধি মতিউর রহমান মুন্না, ইমাম চা বাগানের ম্যানেজার সাইফুর রহমান, ব্রাক ওয়াশ প্রতিনিধি আরিফুল ইসলাম প্রমুখ।

 

সভায় মাল্টিমিডিয়ার মাধ্যমে প্রকল্পের তথ্য উপস্থাপন করেন মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা পারভিন। সমাজ ও পরিবারে সুবিধা বঞ্চিত নারীর জন্য অনুকূল পরিবেশ সৃষ্টি করে সামাজিক ক্ষমতায়ণের জন্য সচেতনা বৃদ্ধি করার মূল লক্ষকে সামনে রেখে সভায় নবীগঞ্জ উপজেলার সু্বিধা বঞ্চিত নারী গোষ্ঠীর সচেতনা বৃদ্ধির মাধ্যমে তাদের জীবনমান উন্নয়নের জন্য দৈনন্দিন পুষ্টিমান রক্ষা ও প্রজনন স্বাস্থ্য শিক্ষা, স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন, এইচআইভি/এইড্স প্রতিরোধ, অধিকার প্রতিষ্ঠা, যৌতুক নিরোধ, বাল্য বিবাহ নিরোধ ও নারী পুষে বৈষম্যহীন পরিবেশ সৃষ্টির মাধ্যমে সামাজিক ক্ষমতায়ণ সর্ম্পকে আলোচনা করা হয়।

 

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক সাবিনা আলম বলেন, ছেলে এবং মেয়ে উভয়ই মানব সম্পদ। তাই ছেলে-মেয়ে উভয়কে সমান ভাবে এগিয়ে অবহিতকরন সভা হবে- ডিসি সাবিনা আলম নিয়ে যেতে হবে। তিনি বলেন, সুবিধা বঞ্চিত নারীদের প্রতি খেয়াল রাখতে হবে, তাদেরকে সুবিধা দেওয়া আমাদের কর্তব্য। তিনি আরো বলেন, নারী উন্নয়ন সম্ভব হলে সমাজের চেহারা পাল্টে যাবে। সবাই সচেতন হয়ে এগিয়ে আসলে আমরা সুন্দর সমাজ গড়তে পারবো। তাহলে আমরা আর পিছিয়ে তাকবো না। প্রত্যেকে যার যার অবস্থান থেকে নারী উন্নয়নে কাজ করা উচিত বলে মনে করেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!