মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে আন্তার্জাতিক নারী দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ৯ মার্চ, ২০১৬

৫৫৫চুনারুঘাট প্রতিনিধি ঃ “অধিকার মর্যাদায় নারী-পুরুষ সমানে সমান” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে চুনারুঘাটে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

মঙ্গলবার বিকাল ৪টায় উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা কর্মকর্তা কার্যালয়ের যৌথ আয়োজনে উপজেলা সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বেড় করে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা গেইটের সামনে এক বিশাল মানববন্ধন অনুষ্টিত হয়েছে। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারে সভাকক্ষে আলোচনা সভায় ভারপ্রাপ্ত মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাত ফেরদৌসের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাশহুদুল কবীর। বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) তনময় ইসামের, উপজেলা মাধ্যমিক শিক্ষা অসিসার শামছুল হক, উপজেলা প্রকল্প বস্তবায়ন অফিসার মোহাম্মদ মাশহুদুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার হাসান মোহাম্মদ জুনাইদ, সমাজসেবা অফিসার বিজেন্দ্র কুমার, নির্বাচন কমিশনার জাহাঙ্গীর আলম, পৌরসভার মহিলা কাউ›িসলর ফেরদৌস বুকল, মাশকুরা আক্তার পাবনাসহ উপজেলার পরিষদসহ বিভিন্ন স্থান থেকে আগত মহিলা নেত্রীরা উপস্থিত ছিলেন।

বক্তরা বলেন-আধুনিক বিশ্বে নারী-পুরুষ সমান অধিকার নিয়ে একই সঙ্গে সর্বস্তরে কাজ করছে। তবে নারীর ন্যায্য অধিকার নিয়ে কর্মস্থলে সফল ভাবে কাজ করতে পারার পেছনে রয়েছে এক সংগ্রামের ইতিহাস। জাতীয় কবি নজরুলের সেই কালজয়ী কবিতার সুরে বলতে হয়, “কোন কালে একা হয়নি কো জয়ী,পুরুষের তরবারী প্রেরনা দিয়েছে,শক্তি দিয়েছে বিজয় লক্ষী নারী”১৯১৪ সাল থেকে বেশ কয়কটি দেশে ৮মার্চ পালিত হতে থাকে নারী দিবস। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ১৯৭১ সালে স্বাধীনতা অর্জনের আগে থেকেই এই দিবস পালিত হতে শুরু করে। ১৯৭৫ সালে ৮ মার্চ কে আন্তর্জাতিক নারী দিবস স্বীকৃতি প্রদান করা হয়। এর পর থেকেই সাড়া বিশ্বে জুড়েই পালিত হচ্ছে এ দিনটি, নারীর সম অধিকার আদায়ের প্রত্যয় পূর্নব্যক্ত করার অভিপ্স নিয়ে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!