রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

আজমিরীগঞ্জে জব্দকৃত অবৈধ কাঠ ছাড়িয়ে নিতে বিভিন্ন মহলের দৌড়ঝাপ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ৯ মার্চ, ২০১৬

HOBIGANJ MAPআজমিরীগঞ্জ প্রতিনিধি : আজমিরীগঞ্জ অবৈধ চোরা চালানের জব্দকৃত ৬ শত ঘনফুট প্রায় ৬ লাখ টাকা মূল্যের (গোলগাছ) ভূয়া কাগজপত্র সৃষ্টি করিয়া ছাড়িয়া নিতে বিভিন্ন মহলে দৌড়ঝাপ শুরু করেছে।

সচিত্র সংবাদ প্রকাশ করায় স্থানীয় সংবাদিকদেরকে মিথ্যা মামলা দেওয়ার হুমকি প্রদর্শন করায় স্থানীয় সাংবাদিকগণ জেলা প্রশাসক, পুলিশ সুপার, বরাবরে অবিযোগ দায়ের করে। যার অনুলিপি সচিব, বন ও পরিবেশ মন্ত্রণালয় বিভাগীয় কমিশনার, বিভাগীয় পুলিশ কমিশনার, বিভাগীয় বন কর্মকর্তা, আঞ্চলিক বন কর্মকর্তা, আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, অফিসার ইনচার্জ এর নিকট প্রেরণ করেন।

জানা যায়, আজমিরীগঞ্জ বাজারের এক কাঠ ব্যবসায়ীর পুত্র ময়মনসিংহ জেলার জায়রা নামক স্থান থেকে গত শনিবার ইঞ্জিন চালিত নৌকাযোগে মেহগুনি, বদ্দিরাজ, জারুল সহ বিভিন্ন প্রজাতের প্রায় ৬ শত ঘনফুট কাঠ (গোল গাছ) যার আনুমানিক মূল্য ৬ লাখ টাকার অবৈধ চালান আজমিরীগঞ্জ লঞ্চ টার্মিনাল সংলগ্ন কুশিয়ারা নদীর তীরে নিয়ে আসে।

শ্রমিক দ্বারা ওই কাঠ (গোলগাছ) কুশিয়ারা নদীর তীরে মজুদ করা হয়। গত রবিবার রাত ১১ টায় আজমিরীগঞ্জ থানার ওসি মোঃ অহিদুর রহমান পিপিএম ও এস.আই হুমায়ুন কবিরের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই কাঠ (গোলগাছ) বৈধতা যাচাই করে গাছ মালিককে মোবাইল ফোনে জব্দ করা হয়েছে বলে জানানো হয়।

উক্ত ঘটনাটি দৈনিক প্রতিদিনের বাণীসহ কয়েকটি পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে অবৈধ গাছ ব্যবসায়ী ক্ষুদ্ধ হয়ে স্থানীয় সাংবাদিকদেরকে মিথ্যা মামলার হুমকি ধমকি প্রদর্শন করেন। তথ্য অনুসন্ধ্যানে জানা যায়, জব্দকৃত অবৈধ চোরা চালানের কাঠ (গোলগাছ) ছাড়িয়ে নেওয়ার জন্য একটি জালিয়াত চক্রের মাধ্যমে ভূয়া কাগজপত্রাদি সৃষ্টি করে বিভিন্ন দপ্তরে দৌড়ঝাপ শুরু করেছে।

এছাড়া যশোর সামাজিক বন বিভাগ ডিভিশন বনজ দ্রব্যের স্থানান্তর করণ পাস একটি কাগজ আজমিরীগঞ্জ থানা সহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করে।
উক্ত পাস কাগজে দেখা যায়, ঝিনাইদাহ জেলার কোট চাদপুর উপজেলা ফুলবাড়ি গ্রামে মৃত হাছেন আলীর পুত্র আহসান আলীর নামে যশোর বিভাগীয় বন কর্মকর্তা আব্দুল্লা আল মামুন সিলযুক্ত চালান ৮ মার্চ রোজ মঙ্গলবার রুজু করা হয়েছে। স্থানান্তরের রাস্তা রয়েছে সড়কপথে ট্রাকযোগে। কিন্তু জব্দকৃত কাঠ (গোলগাছ) নৌকাযোগে গত ৫ মার্চ শনিবার সকালে আজমিরীগঞ্জ লঞ্চ টার্মিনাল সংলগ্ন কুশিয়ারা নদীর তীরে ভিড়িয়ে শ্রমিক দ্বারা নদীর তীরে মজুদ করে। পরদিন ৬ মার্চ রাত ১১ টায় আজমিরীগঞ্জ থানার ওসি মোঃ অহিদুর রহমান পিপিএম, এস.আই হুমায়ুন কবির মৌখিক ভাবে উক্ত অবৈধ কাঠ (গোলগাছ) জব্দ করেন।

পরদিন ৭ মার্চ সোমবার জি.ডি মূল্যে জব্দ করা হয়েছে। ৮ মার্চ মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত ১৫০টি বিভিন্ন প্রজাতির কাঠ (গোলগাছ) শ্রমিক দ্বারা থানায় আনে। অবশিষ্ট প্রায় ৮০টি অবৈধ কাঠ (গোলগাছ) এখনও নদীর তীরে মজুদ রয়েছে। এমনকি প্রতিটি কাঠ (গোলগাছ) পাশ মার্কা হাতুরীর চিহ্ন (সিল) থাকার কথা থাকলেও একটি গাছেও চিহ্নের (সিল) কোন আকারও নেই। তাই বন বিভাগের চিহ্ন (খোদাই সিল) ব্যতীত কোন প্রকার কাঠ (গোলগাছ) বৈধ বলে বিবেচিত হওয়ার সযোগ নেই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!