সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৪০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মাধবপুরে রাতের আধাঁরে ধানের চারা জ্বালিয়ে দিয়েছে দূর্বিত্তরা II কৃষকের মাথায় হাত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৪ মার্চ, ২০১৬

2221স্টাফ রিপোর্টার,মাধবপুর থেকে : মাধবপুরের ধর্মঘর ইউনিয়নের সোয়াবই গ্রামে কৃষক আয়াত উল্লাহের বোরো জমিতে রোপায়িত ধানের চারা রাতের আধাঁরে জ্বালিয়ে দিয়েছে দূর্বিত্তরা। দিশে হারা কৃষক আয়াতউল্লাহ মাথায় হাত ।

স্থানীয় সূত্রে জানা যায়,উপজেলার ধর্মঘর ইউনিয়নের সোয়াবই গ্রামের ফুল মিয়ার ছেলে আয়াতউল্লাহ গত ২০০৬ সালে একই গ্রামের লাল মিয়া চৌধুরীর ছেলে ফজলুর রহমান চৌধুরীর কাছ থেকে ৪লক্ষ ৮০হাজার টাকার বিনিময় ৪৪ শতক ভূমি ক্রয় করে । ফজলুর রহমান চৌধুরী বিক্রিত জমির দলিল সম্পাদন করে দিতে গিয়ে ভুল করে অন্য জমি রেজিষ্ট্ররি করে আয়াতউল্লাহকে দিয়ে দেয় ।

এ নিয়ে দীর্ঘ দিন যাবত বিরোধ চলছে উভয় পক্ষ মামলা মোকাদ্দমাও চলছে সোয়াবই গ্রামবাসীর সহযোগিতায় বিরোধপূর্ণ ৪৪ শতক ভূমিতে বোরো ধান রোপন করে কৃষক আয়াতউল্লাহ।গত ৭ই মার্চ সোমবার গভীর রাতে কীটনাশক অথবা অন্য কিছু দিয়ে জমিতে রোপায়িত ধানের চারা জ্বালিয়ে দেয় দূর্বিত্তরা।মঙ্গলবার সকালে জমিতে জ্বলসিত ধানের চারা দেখে অসহায় কৃষক দিশেহারা হয়ে মাধবপুর থানায় ও ধর্মঘর ইউ/পি চেয়ারম্যান শামছুল ইসলাম কামাল এর কাছে ছুটে যায়। খবর পেয়ে মাধবপুর থানার এস,আই আবুল কাশেম এবং চেয়ারম্যান শামছুল ইসলাম কামাল ঘটনাস্থলে ছুটে আসেন।

শনিবার সকালে সরেজমিনে ঘটনাস্থল গিয়ে কৃষক আয়াতউল্লাহ সাথে কথা বললে তিনি জানান,এই জমিটা নিয়ে দীর্ঘ দিন যাবত ফজলুর রহমান চৌধুরীর সাথে বিরোধ চলছে একাধিক বার সালিশ বৈঠক হয় কিন্তুু বিষয়টি নিষ্পুত্তি হয়নি। এই জমিটি আমি প্রায় ১০ বছর যাব ভোগ দখল করে চাষাবাদ করে আসছি।কিছু দিন পূর্বে ফজলুর রহমান চৌধুরীর লোকজন জমির পাশে থাকা বিদ্যুৎতের খুঁটির সাথে বেধেঁ মারপিট করে এ নিয়ে মামলা মুকাদ্দমা চলছে। পরে বোরো মৌসুমে গ্রামবাসীর সহয়তায় আমি এ জমিতে ধান চাষ করেছি কিন্তুু ফজলুর রহমান চৌধুরী তার লোকজন দিয়ে আমার জমির ধানের চারা জ্বালিয়ে দিয়েছে।

আমি অসহায় গরীব কৃষক আমি এর বিচার চাই। এ বিষয়ে স্থানীয় সমাজ সেবক নজরুল ইসলাম রাজা ও মুরব্বি হিরা মিয়া জানান,আয়াতউল্লাহ গরীব কৃষক দীর্ঘ দিন পূর্বে এই জমিটি ক্রয় করে কিন্তুু জমির মালিক ফজলুর রহমান চৌধুরী দলিল সম্পাদনের সময় প্রতারণা করে আয়াতউল্লাহের সাথে এ নিয়ে অনেক সালিশ বৈঠক করেছি এবার এই জমিতে আয়াতউল্লাহের রোপায়িত ধানের চারা গুলো ফজলুর রহমান চৌধুরী জ্বালিয়ে দিয়ে তাকে নিঃস্ব করে দিয়েছে। এর বিচার হওয়া উচিত।মাধবপুর থানার এস আই আবুল কাশেম জানান,এদের মধ্যে এই জমিটি নিয়ে দীর্ঘ দিন যাবত বিরোধ চলছে অনেক মামলা মোকাদ্দমাও রয়েছে। এই ৪৪ শতক জমি ক্রয় করার পর থেকে ভোগ দখল ও চাষাবাদ করে আসছে ।

বোরো ধানও আবাদ করেছিল কিন্তুু রাতে এই ধানের চারা গুলো জ্বালিয়ে দিয়েছে এই খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি।এখনো কোন অভিযোগ পায়নি অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করবো ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!