বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জ পৌরসভার চরগাঁও গ্রামে রাস্তার উপর ঘর নির্মাণ ॥ কর্তৃপক্ষের নীরব ভুমিকায় জনমনে প্রশ্ন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২১ মার্চ, ২০১৬

৭৭৭৪ষ্টাফ রিপোর্টার ॥নবীগঞ্জ পৌর এলাকার চরগাঁও গ্রামে সরকারী রাস্তার উপর ঘর নির্মাণকে কেন্দ্র করে টান টান উত্তেজনা বিরাজ করছে। খোদ মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর গ্রামের ওই রাস্তাটি বেদখল হওয়ায় জনচলাচলে মারাত্বক অসুবিধার সম্মুখীন হচ্ছে। এ ব্যাপারে পৌর কর্তৃপক্ষের নীরবতায় জনমনে নানা প্রশ্ন দানা বেধেঁছে। সুবিধা বঞ্চিত লোকজন পৌরসভাসহ জেলা প্রশাসক, পুলিশ সুপার ও উপজেলা নির্বাহী অফিসার বরাবরে আবেদন নিবেদন করেও কোন সুরাহা না পাওয়ায় চরম হতাশায় ভোগছেন। উক্ত রাস্তা বন্ধ হওয়ায় ঘর থেকে বের হওয়ার পথ বন্ধ হয়ে পড়েছে।

স্থানীয় সুত্রে জানাযায়, যুগ যুগ ধরে চরগাঁও গ্রামের মেইন সড়ক থেকে শাখা বরাক নদী পর্যন্ত লোক চলাচলের একটি গোপাট রয়েছে। পৌর কর্তৃপক্ষ দফায় দফায় ওই গোপাটে সংস্কার কাজ করে আসছে।কয়েক বছর আগে পৌর কর্তৃপক্ষ ওই সড়কে আব্দুল আউয়ালের বাড়ি পর্যন্ত ইট সলিং রাস্তা নির্মাণ কাজ করেন।

সম্প্রতি একই গ্রামের প্রভাবশালী মৃত তমিজ মিয়ার ছেলে এওর মিয়া ও তার ছেলে রাস্তার ইট তোলে উক্ত রাস্তার উপর ঘর নির্মাণের কাজ শুরু করে। ফলে লোকজনের যাতায়াতের রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় একই গ্রামের সুবিধাভোগী সরলা বেগম গংরা রাস্তার স্থাপনা অপসারনের জন্য স্থানীয় পৌরসভার মেয়র বরাবরে আবেদন করেন। উক্ত আবেদনের প্রেক্ষিতে মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী গত ৬ই মার্চ উভয় পক্ষকে নোটিশ প্রদান করেন। এতে প্রভাবশালী দখলদার’রা সাড়া না দিয়ে ঘর নির্মাণ কাজ চালিয়ে যায়। রবিবার পৌর কর্তৃপক্ষ দু’টি পত্র প্রেরন করেন। একটি সহকারী প্রকৌশলী ভবি মজুমদার স্বাক্ষরীত নিষেধাজ্ঞা নোটিশ। অপরটি মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী স্বাক্ষরীত প্রত্যায়নপত্র। এতে বলা হয়েছে দখলকারী লোকজন পৌর কর্তৃপক্ষের ডাকে সারা না দেয়ায় বিষয়টি মিমাংসা করা সম্ভব না হওয়ায় রাস্তা ব্যবহারে বঞ্চিত লোকজন আইনের আশ্রয় নেয়ার পরামর্শ। পৌর কর্তৃপক্ষ এ সব নোটিশ প্রদান করেই দায়মুক্ত হতে যাচ্ছেন। এর আগে এলাকাবাসী জেলা প্রশাসক, পুলিশ সুপার ও ইউএনও বরাবরে প্রতিকার চেয়ে একটি আবেদন করেন। অদৃশ্য কারনে উক্ত রাস্তা দখল মুক্ত করার উদ্যোগ নেয়া হয়নি। নীরবতার ভুমিকায় রয়েছে পৌর কর্তৃপক্ষ। গ্রামের লোকজন জানান, মেয়র সাহেব বিষয়টি গুরুত্ব সহকারে দেখলে রাস্তা দখল করে ঘর নির্মাণ করা সম্ভব হবে না। এলাকাবাসী বিষয়টির দ্রুত সমাধানের আহ্বান জানান। অন্যতায় বড় ধরনের সংঘাতের আশংকা করছেন গ্রামবাসী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!