শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

এভাবেও কি হারা যায়!

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০১৬
55565ডেস্ক : হৃদয় ভেঙে খানখান। এমন ম্যাচও জিততে পারল না বাংলাদেশ। তিন বলে দুই রান। হাতে চার উইকেট। গোটা বাংলাদেশের ১৬ কোটি মানুষ টানটান উত্তেজনায় চোখ রেখেছেন টিভি পর্দায়। চোখের পলক ফেলা দায়। প্রহর গুনছেন জয়ের। বাংলাদেশের শিবিরেও জয়ের পরিবেশ। টি-টোয়েন্টি ক্রিকেটে এ রকম অবস্থায় ম্যাচ হারের নজির নেই। হার নিশ্চিত জেনে স্টেডিয়াম থেকে ভারতের দর্শকরা ফিরে যেতে শুরু করেছেন। তারা হয়তো দলের হার সহ্য করতে পারবেন না। তাই!
দলকে এ রকম অবস্থানে নিয়ে এসেছিলেন মুশফিকুর রহিম। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১১ রানের। হার্দিক পান্ডের ওভারের প্রথম বলে মাহমুদউল্লাহ এক রান নিয়ে মুশফিককে স্ট্রাইক দেন। মুশফিক দ্বিতীয় ও তৃতীয় বলকে সীমানা ছাড়া করে জয়ের ব্যবধানে নামিয়ে আনেন তিন বলে দুই রান। কিন্তু তখনই তিনি করলেন ভুল।
নিজেকে আর নিয়ন্ত্রণ রাখতে পারলেন না। প্রয়োজন নেই। তারপরও হাঁকাতে গেলেন ছয়। ফলাফল তার মৃত্যুঘণ্টা বেজে ওঠে মিড উইকেটে শেখর ধাওয়ানের হাতে ধরা পড়ে। প্রান্ত বদল করায় স্ট্রাইকে চলে আসেন মাহমুদউল্লাহ। ছন্দে থাকা এই ব্যাটসম্যান বাংলাদেশের ভরসার প্রতীকও। কিন্তু তিনিও নিয়ন্ত্রণ রাখতে পারলেন না। তুলে মারতে গেলেন। বেশ খানিক দৌড়ে এসে তাকে তালুবন্দি করেন জাদেজা। সমীকরণ দাঁড়ায় এক বলে দুই রান। প্রান্ত বদল হওয়াতে স্ট্রাইকে শুভাগত হোম। আগের ম্যাচে ৯ বলে এক ছয় ও এক চারে ১৩ রানের ইনিংস খেলাতে বাংলাদেশের জয়ের আশা ছিল শতভাগ।
নিজেকে ‘নায়ক’ বানানোর মঞ্চ তৈরি। তার সঙ্গে নন স্ট্রাইক প্রান্তে কাটার মাস্টার মুস্তাফিজ। ধোনি বেশি কিছু সময় ধরে সময় নিয়ে ফিল্ডিংয়ের ফাঁক-ফোকর খুঁজে তা পূরণ করার চেষ্টা করেন। এক রান নিলে টাই। ফাইনালের আগে সুপার ওভার নেই। সে ক্ষেত্রে খেলা হবে ড্র। দুই রান বা চার ছয় হলে ভারতের মাটিতে প্রথমবারের মতো উড়বে বাংলাদেশের বিজয় নিশান। কিন্তু কোথায় কী? সবই ভুল। সব ভাবনায়ই গঙ্গার জলে ডুবে যায় শুভাগত হার্দিক পান্ডের বলে ব্যাট স্পর্শ করতে না পারায়। মুস্তাফিজ আপ্রাণ চেষ্টা করেছিলেন এক রান নেয়ার। কিন্তু ধোনি তাকে রানআউট করে দেন। শেষ তিন বলেই হারায় উইকেট।
ফলাফল এবারের আসরে সবচেয়ে টানটান উত্তেজনার জন্ম দিয়ে ভারত জেতে এক রানে। এই হারের ফলে আসর থেকে বাংলাদেশ বিদায় নিল। ভারত এগিয়ে গেল সেমিফাইনালের পথে। এমন ম্যাচ হারের জন্য দোষ কাকে দেবেন? দায় এড়াতে পারবেন কি মুশফিক কিংবা মাহমুদউল্লাহ। দলের অন্যতম দুই সিনিয়র খেলোয়াড়। কি প্রয়োজন ছিল নিশ্চিত এবং সহজ জয়ের পথে থাকা দলের এ রকম ভরাডুবি করা। তারা কি নতুন খেলছেন। তিন বলে দুই রান। এক এক করে নিলেও হয়ে যায়। কিন্তু তা না করে দু’জনেই ছয় মেরে জয় এনে ‘নায়ক’ হতে গিয়ে খলনায়ক হয়েছেন। মুশফিকের ভুল থেকেও শিক্ষা নেননি মাহমুদউল্লা।
তিনিও হতে পারতেন নায়ক। কিন্তু ভায়রা ভাইকে অনুসরণ করতে গিয়ে তিনিও হয়ে গেলেন খলনায়ক। শুধু এই দু’জনের ভুলের কারণে তীরে এসেও তরি ডুবাতে হলো বাংলাদেশকে। দু’জনেই আউট হওয়ার পর যেভাবে অনুশোচনা করেছেন, তা কি তারা শট খেলার আগে বুঝতে পারেননি। যতই আফসোস আর আক্ষেপ করুন না কেন নিজেদের কি ক্ষমা করতে পারবেন?

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!