মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সংবাদ সম্মেলনে বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ন-দূর্নীতি ও লুটপাঠের নানান অভিযোগ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ৪ এপ্রিল, ২০১৬

৪৫৬মোঃ আবুল কাশেম,বিশ্বনাথ ( সিলেট ) প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী’র বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতি, সেচ্ছাচারিতা ও লুটপাঠের নানান অভিযোগ এনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়ছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আহমেদ নূর উদ্দিন। উপজেলার নতুন বাজারস্থ হাজী ময়না মিয়া মার্কেটে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

 

লিখিত বক্তব্যে ভাইস চেয়ারম্যান উল্লেখ করেছেন, ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে সরকারী বরাদ্ধ থেকে আমার (নূর) কৌটার কোন বরাদ্ধই আমাকে দেওয়া হয়নি জনগনকে দেওয়ার জন্য। প্রায় ২ বছর ধরে আমার প্রাপ্য সকল বরাদ্ধ উপজেলা চেয়ারম্যান ভূয়া প্রকল্পের নামে আতœসাৎ করেছেন। ২০১৫ সালের জুন মাসে আসা এডিপির বিশেষ বরাদ্ধের টাকাও ভূয়া প্রকল্প দেখিয়ে আতœসাৎ করেছে উপজেলা চেয়ারম্যান। সেই দূর্নীতির তদন্ত চলমান রয়েছে। আমি (নূর) উপজেলা চেয়ারম্যানের সরকারী বরাদ্ধকৃত টাকা আতœসাৎ করার প্রতিবাদ জানালে সে আমাকে হত্যা করার পায়তারা শুরু করে।

 

 

সর্বশেষ চলতি বছরের ৩০ মার্চ দৌলতপুর ইউনিয়ন পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত উপজেলা পরিষদের সমন্বয় সভা থেকে ফেরার পথিমধ্যে উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী ও তাঁর ভাই সুমন পারভেজ চৌধুরীর নেতৃত্বে আমাকে (নূর) হত্যা করার জন্য আমার (নূর) উপর অতর্কিত হামলা করা হয়। সে ঘটনার প্রত্যক্ষ সাক্ষী মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), বিভিন্ন ইউপি চেয়ারম্যান (কবির হোসেন ধলা মিয়া, নিজাম উদ্দিন সিদ্দিকী, আনোয়ার খান, আব্বাস আলী) প্রমুখ। সে (চেয়ারম্যান) আমার (নূর) গ্রামের মেম্বার নূরুল হককে নিজের অফিসে ডেকে নিয়ে বলে এক কোটি টাকা করছ করে উপজেলা চেয়ারম্যান হয়েছি আর নূর উদ্দিনকে হত্যা করে আরোও এক কোটি টাকা খরছ করব। আর সেই পরিকল্পনা মতো দশপাইকাতে আমার (নূর) উপর হামলা করা হয়। তাই অতর্কিত কোন হামলায় আমার (নূর) মৃত্যু হলে সে হত্যাকান্ডের জন্য চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী ও তাঁর ভাই সুমন পারভেজ চৌধুরী দায়ী থাকবে।

 

লিখিত বক্তব্যে ভাইস চেয়ারম্যান আরও উল্লেখ করেছেন, উপজেলা চেয়ারম্যান সরকার প্রদত্ত কোন নীতিমালা মানে না। আমার (নূর) নির্ধারিত কৌটার কোন বরাদ্ধও প্রদান করে না। বিষয়কি আমি ইউএনও, ইউপি চেয়ারম্যানবৃন্দ, ৩ বার পরিষদের সমন্বয় সভায় বিচার দিয়েছি এমনকি আমাদের রাজনৈতিক দলের অভিভাবক হিসেবে নিখোঁজ ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা’কেও অবহিত করেছি। তাতে কোন লাভ হয়নি। প্রতি মাসে অনুষ্ঠিত পরিষদের সমন্বয় সভার জন্য আপ্যায়ন বাবদ সরকারের বরাদ্ধ দেওয়া ২০ হাজার টাকা (প্রতি মাসে) চেয়ারম্যান খরছ না করে আতœসাৎ করেন। আর সমন্বয় সভায় আপ্যায়ন ব্যয় ইউপি চেয়ারম্যানরা পর্যায়ক্রমে বহন করেন। চেয়ারম্যান নিজের বাড়িতে থেকেও সরকারের কাছ থেকে প্রতি মাসে বাসা ভাড়া বাবৎ ৪ হাজার টাকা করে আতœসাৎ করছেন। ব্যক্তিগত কাজে সরকারী গাড়ি ব্যবহার করে প্রতি মাসে পরিষদ থেকে তেল খরছের টাকা (প্রায় ১০ হাজার) আতœসাৎ করছে। গত বছরের নভেম্বর থেকে আমার (নূর) সম্মানী ভাতা পর্যন্ত দিচ্ছে না। গত বছরের ২৬ নভেম্বর অনুষ্ঠিত সমন্বয় সভায় পরিষদের ম্যানুয়েল বই বের করে সরবার নির্ধারিত আইন বিধি দেখালে চেয়ারম্যান আমাকে গালিগালাজ শুরু করেন। আমি (নূর) এর প্রতিবাদ করলে আমাকে হত্যার হুমকি দেয়। এসবের সাক্ষী ইউএনও, ইউপি চেয়ারম্যানবৃন্দ। এরপর সে বিশ্বনাথে (বাজারে) আমার গ্রাম তোলে গালিগালাজ করে ও আমার বিরুদ্ধে মিছিল সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- এলাকার মুরব্বী আবদুল হক, ইউনুছ আলী, কাওছার খান, সুরমান খান, শাহ্ জাহান, ফয়জুল ইসলাম, আজাদুর রহমান, শাহ ইসলাম উদ্দিন, মাসুক আহমদ, মুসলিম আলী, জোয়াদ আলী, সৈয়দ আহমদ, সুনু মিয়া, লিলু মিয়া, আল-আমিন, সিরাজ আহমদ, মাছুম আহমদ, আছকির আলী, সুন্দর আলী, শাহ আমির উদ্দিন, সিরাজ মিয়া, নাজমুল ইসলাম, দুলাল আহমদ, শেখ রাজন, শাহাব উদ্দিন, সাহেদ আহমদ, আল-আমিন, মিছবাহ উদ্দিন প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!