রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে ৪ শিশু হত্যা: ৯ জনকে আসামি করে চার্জশীট দাখিল

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০১৬

41236এম এ আই সজীব, হবিগঞ্জ থেকে : হবিগঞ্জের বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের ৪ শিশু হত্যার ঘটনায় ৯ জনকে আসামি করে অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করা হয়েছে।

 

মঙ্গলবার (০৫ এপ্রিল) দুপুর বারোটায় মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোকতাদির হোসেন জ্যেষ্ঠ বিচারিক হাকিম (সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট) মো. কাউছার আলমের আদালতে এ চার্জশীট দাখিল করেন।

 

মঙ্গলবার (০৫ এপ্রিল) দুপুর পৌনে ১টায় অতিরিক্ত পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম হবিগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে সংক্ষিপ্ত এক প্রেস ব্রিফিংয়ে উপরি উক্ত তথ্য জানান।

 

তিনি জানান- ৪৯ দিনে ৩২ কার্যদিবসে মোট ৫৭ জন স্বাক্ষীর স্বাক্ষের ভিত্তিতে ১২ পাতার এ প্রতিবেদন দাখিল করা হয়েছে।

 

অভিযুক্তদের মধ্যে ৫ জন কারাগারে এবং ৩ জন পলাতক রয়েছেন। এ ছাড়া অন্যতম আসামি সিএনজিচালিত অটোরিকশা চালক বাচ্ছু র‌্যাবের সঙ্গে ক্রসফায়ারে নিহত হন।

 

কারাগারে আটকরা হলেন- হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী আব্দুল আলী উরপে বাগাল, তার দুই ছেলে জুয়েল ও রুবেল, একই গ্রামের আরজু ও শাহেদ।

 

পলাতক ৩ আসামি হলেন- আব্দুল আলী উরপে বাগালের ভাতিজা সিএনজিচালিত অটোরিকশা চালক বিলাল, উস্তার ও বাবুল।

 

এ ছাড়া কারাগারে বন্দি সালেহ ও বশিরের বিরুদ্ধে হত্যাকান্ডে জড়িত থাকার কোন অভিযোগ না পাওয়ায় তাদের মামলা থেকে অব্যাহতি (নট সেন্ট আপ) দেওয়া হয়েছে।

 

অতিরিক্ত পুলিশ সুপার শহীদুল ইসলাম আরও জানান- পঞ্চায়েতি বিরোধ বড়ই গাছ কাটা নিয়ে পঞ্চায়েত আব্দুল আলী উরপে বাগালের পরিকল্পনায় ৪ শিশুকে হত্যা করা হয়।

 

১২ ফেব্রুয়ারি সন্ধ্যায় ওই শিশুদের অটোরিকশা চালক বাচ্চুর অটোরিকশায় করে আব্দুল আলী উরপে বাগালের লেবু বাগানে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে অচেতন করে গলাটিপে হত্যার পর ৩ থেকে ৪ দিন রেখে অটোরিকশায় করে সুন্দ্রাটিকির ইছাবিল এলাকায় মাটি চাপা দেওয়া হয়।

 

পুলিশ হত্যাকান্ডের আলামত হিসেবে শাবুল, কোদাল, প্লাস্টিকের বস্তা, শিশুদের রক্তমাখা পাঞ্জাবি, গেঞ্জি ও অটোরিকশা উদ্ধার করে।

 

হত্যাকান্ডের পর গ্রেফতার করা আসামিদের মধ্যে আব্দুল আলী উরপে বাগালের ছেলে জুয়েল ও রুবেল এবং আসামি আরজু ও শাহেদ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

 

প্রেস ব্রিফিংয়ের সময় সহকারী পুলিশ সুপার (উত্তর) সাজিদুর রহমান, সহকারী পুলিশ সুপার (দক্ষিণ) সাজ্জাদ ইবনে রায়হান, সহকারী পুলিশ সুপার (হেডকোয়ার্টার) মাসুদুর রহমান মনির ও মামলার তদন্ত কর্মকর্তা (ওসি) মো. মোকতাদির হোসেন উপস্থিত ছিলেন।

 

উলেখ্য, ১২ ফেব্রুয়ারি সন্ধ্যায় তাদের অপহরণ করা হয়। পাঁচদিন পর বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকালে গ্রাম থেকে প্রায় দুই কিলোমিটার দূরের ইছারবিল খালের পাশে বালুমিশ্রিত মাটির নিচে ওই চার শিশুর মৃতদেহ পাওয়া যায়।

 

নিহত শিশুরা হলো- সুন্দ্রাটিকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র জাকারিয়া শুভ (৮), প্রথম শ্রেণির ছাত্র মনির মিয়া (৭), চতুর্থ শ্রেণির ছাত্র তাজেল মিয়া (১০) ও সুন্দ্রাটিকি মাদ্রাসার ছাত্র ইসমাইল মিয়া (১০)। এদের মধ্যে প্রথম তিনজন সম্পর্কে আপন চাচাতো ভাই। আর ইসমাইল তাদের প্রতিবেশী।

 

স্থানীয় সূত্র জানায়, শিশু মনির, শুভ ও তাজেলের বাবার সঙ্গে একটি বড়ই গাছ কাটাকে কেন্দ্র করে একই গ্রামের পঞ্চায়েত আব্দুল আলী বাগলের বিরোধ ছিল। এর জের ধরে ওই চার শিশুকে অপহরণের পর হত্যা করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!