সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

পহেলা বৈশাখ উৎযাপনে সকল প্রস্ততি সম্পন্ন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১৩ এপ্রিল, ২০১৬

৭৮৯মোঃ রহমত আলী ॥ পহেলা বৈশাখ ১৪২৩ বঙ্গাব্দকে ঘিরে নিরাপত্তা ক্র্যাকডাউন। বিকাল ৫টার মধ্যে উন্মুক্ত স্থানে সকল অনুষ্ঠান শেষ করতে বলা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে।

 

ভুভুজেলা বাঁশি নিষিদ্ধ করায় অনেকে খুশি হলেও মুখোশ ব্যবহারে নিষেধ করার সমালোচনা চলছে। পরে অবশ্য পুলিশের পক্ষ থেকে মুখোশ মুখে নয় হাতে রাখতে বলা হয়েছে।

 

বিধিনিষেধের কারণে এবার কনসার্ট আয়োজন বাতিল করেছে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ড এসোসিয়েশন- বামবা।

 

এদিকে পয়লা বৈশাখের সব অনুষ্ঠান বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ ওলামা লীগ। কিন্তু সংস্কৃতিকর্মীরা বলছেন, পয়লা বৈশাখ উদযাপনে বিধিনিষেধ এটি মধ্যযুগীয় চিন্তা। সরকার মানুষের ২৪ ঘণ্টা নিরাপত্তা দিতে সাংবিধানিকভাবে অঙ্গীকারবদ্ধ। অথচ প্রশাসন ঘোষণা করল পয়লা বৈশাখে বিকাল পাঁচটার পরে উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান করা যাবে না। এ সিদ্ধান্ত মধ্যযুগীয় চিন্তার প্রতিফলন এবং সংবিধানকে তাচ্ছিল্য করার প্রয়াস। তাই অবিলম্বে এ সিদ্ধান্ত বাতিলের দাবি তুলেছেন তারা।

 

বিধিনিষেধের বেড়াজালের মধ্যেও নতুন বছরকে বরণ করতে সর্বত্ত চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। দম ফেলার ফুসরত নেই আয়োজকদের।

 

শিল্পীরা তুলির আঁচড়ে রাঙিয়ে তুলছেন মাটির সরা, দেয়াল, মুখোশ, ব্যানার। বর্ষবরণে এখন সাজসাজ রব আর  মঙ্গল শোভাযাত্রার প্রস্তুতি।

 

নতুন বছরকে বরণ করতে পুরোদমে কাজ করে যাচ্ছে স্কুল কলেজেওে শিক্ষার্থীরা। কেউ  লোকজ স্ট্রাকচার, পুতুল, মুখোশ, মাটির জিনিস বিভিন্ন শিল্পকর্ম তৈরি করছে, কেউ নিজেদের তৈরি এসব জিনিস বিক্রি করছেন, কেউ বা আবার বিদেশি পর্যটকদের তথ্য দিচ্ছেন, কেউ আবার বাইরে থেকে দেখতে আসা অতিথিদের সময় দিচ্ছেন। মনকে উদার ও মুক্ত করার আহ্বানে এবারের শোভাযাত্রার স্লোগান ‘অন্তর মম বিকশিত কর অন্তরতর হে… ’।

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!