সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৪০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জ শহরের নববর্ষ উৎযাপন ব্যর্থ প্রাণের আবর্জনা পুড়িয়ে নতুনের বার্তা নিয়ে হাজির হচ্ছে বাংলা নববর্ষ ১৪২৩

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১৩ এপ্রিল, ২০১৬

758আনিসুর রহমান নয়ন(হবিগঞ্জ থেকে) ॥ নববর্ষ হল নতুন একটি বছরের শুরু। পৃথিবীর প্রত্যেকটি দেশেই নববর্ষ উদযাপিত হয়। বিভিন্ন দেশে বিভিন্ন্ সময়ে নববর্ষ উদযাপন করা হয়। ইউরোপ অঞ্চলে ইরেংজী বছরের হিসেবে, আরব অঞ্চলে আরবি বছরের হিসেবে নববর্ষ, পালিত হয়ে থাকে। সেই রোপ আমাদের বাংলাদেশে ও পালিত হয় বাঙ্গালীর প্রাণের উৎসব বাংলা নববর্ষ। আর এই বাংলা নববর্ষ শুরু হয় বৈশাখ মাসের প্রথম দিন থেকে। এই দিনটি আমাদের জাতীয় জীবনে খুবই গুরুত্বপূর্ন একটি উৎসবের দিন। পুরোনো  বছরকে বিদায় জানিয়ে ১লা বৈশাখকে বিভিন্ন উৎসবের মাধ্যমে বরণ করে নেওয়া হয় বাংলা নববর্ষের প্রথম দিন হিসাবে।

45

শহর থেকে গ্রাম পর্যন্ত  সর্বত্রই এই উৎসবের জোয়ার বয়ে যায়। বাংলা নববর্ষ একটি সার্বজনীন উৎসবের দিন। আজ বাঙ্গালি জাতির মধ্যে নেই কোন ভেদাভেদ নেই কোন পার্থক্য। প্রতি বছর এই দিনে সাজে বাঙ্গালি এক নতুনরূপে। এরই ধারাবাহিকতাই আজ হবিগঞ্জ শহর সেজেছে এক নতুনভাবে। বোধবার সারাদিন অক্লান্ত পরিশ্রম করে সাজিয়েছে আজকের এই দিনটিকে। বোধবারে রাত ১১টা পর্যন্ত চলে বৈশাখকে বরণ করার শেষ প্রস্তুতি।

 

শহরের প্রতিটি স্কুল, কলেজসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানগুলো সেজেছে আজ বৈশাখী সাজে। যেমন-বৃন্দাবন সরকারী কলেজ, হবিগঞ্জ সরকারী মহিলা কলেজ, শচীন্দ্র কলেজসহ বিভিন্ন আর্থ সামাজিক সংগঠন।

 

ছোট ছোট ছেলে মেয়েরা সেজেছে বাহারি সাজে। মেয়েরা পড়ে শাড়ি ও ছেলে পড়ে পাঞ্জাবি-পায়জামা। এই সব পোশাখ পরে তারা সেজেছে বৈশাখী সাজে। সারাদিনব্যাপি চলবে বৈশাখী বরণ ও নানা অনুষ্ঠান আয়োজন, সাংস্কৃতিক সন্ধ্যা। নানা অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে আজকের এই দিনটি পালিত হচ্ছে সারাদেশে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!