শনিবার, ১১ মে ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ফান্দাউক দরবারের প্রতিষ্ঠাতা কুতুবুল আফতাব পীরে কামেল আলহাজ্ব সৈয়দ আব্দুস সাত্তার নকশেবন্দী মোজাদ্দেদী (রহঃ) এর ওফাত দিবস পালিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৭ মে, ২০১৬

4258মোযযাম্মিল হক মাছুমী/ সম্রাট আহমাদ, ফান্দাউক দরবার শরীফ থেকে ফিরে : ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের প্রতিষ্ঠাতা মরহুমে আওয়াল দাদা মুর্শিদ পীরে কামেলে মোকাম্মেল কুতুবুল আফতাব হযরত শাহ সূফী আলহাজ্ব সৈয়দ আব্দুস সাত্তার নকশেবন্দী মোজাদ্দেদী ফান্দাউকী (রহঃ) এর ওফাত দিবস উপলক্ষ্যে গত ৬ মে শুক্রবার সকাল ১০ ঘটিকায় খানকা শরীফ প্রাঙ্গনে এক ইসালে ছওয়াব ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ফান্দাউক দরবার শরীফের বর্তমান গদ্দীনিশিন পীর আলহাজ্ব মাওলানা মুফতি শাহ সূফী সৈয়দ সালেহ আহমাদ মামুন সাহেবের সভাপত্বিতে দরবার শরীফের মুখপাত্র আলহাজ্ব মাওলানা মুফতি শাহ সূফী সৈয়দ মঈনুদ্দিন আহমাদ আল হোসাইনীর পরিচালনায় এবং পীরজাদা আলহাজ্ব মাওলানা শাহ সূফী সৈয়দ আবু বকর সিদ্দীক এর সার্বিক ব্যবস্থাপনায় উক্ত উফাত দিবসের আয়োজন করা হয়। নানা কর্মসূচিরর মধ্য দিয়ে ওফাত দিবস পালন করা হয়।

কর্মসূচির মধ্যে ছিল খতমে কোরআন, খতমে খাজেগান, খতমে আম্বীয়া, মাজার জিয়ারত, দাদা মুর্শিদ ক্বিবলার কর্মময় জিবনের উপর বিশেষ আলোচনা, মিলাদ মাহফিল, মুনাজাত, ও তাবারক বিতরণ।

বর্তমান পীর ছাহেব ফান্দাউকী তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ঐতিহ্যবাহী ফান্দাউক দরবারে শরীফের প্রতিষ্টাতা মরহুম দাদা হুজুর ক্বিবলার আদর্শ মোতাবেক এই দরবার অধ্যবধি পর্যন্ত সুনিপুণ সুন্নাতে নববীর অনুসরণে ইলমে তরিকত চর্চার আদ্ধাত্বিক মারকাজ হিসেবে পারিচালিত হয়ে আসছে। যার সুভাষ বিশ্বময় ছড়িয়ে পরা এখন সময়ের প্রয়োজন মাত্র।

তিনি উপস্থিত সকল মুরিদান, আশেকান, ভক্তবৃন্দকে নুর নবী সাঃ এর আদর্শ বাস্তবায়নে দাদা মুর্শিদের অনুসরণ করে চলার জন্য আহবান জানান। তিনি আরো বলেন, এদেশে ইসলাম প্রচার ও প্রসার লাভ করেছে অলি আউলিয়াদের মাধ্যমে। তাই অলি আউলিয়াদের আদর্শ অনুসরণের কোন বিকল্প নেই।

অলি আউলিয়াদের অনুসরণ আখেরাতে মুক্তির উপায়। কারণ তারা আল্লাহর প্রিয় বান্দা।অন্যান্যদের মধ্যে আরোও উপস্থিত ছিলেন, দরবারে ছোট পীরজাদা আলহাজ্ব সৈয়দ বাকের মোস্তফা, মাওঃ সৈয়দ জাকারিয়া আহমাদ, মাওঃ ইব্রাহীম ছিদ্দিকী, মাওঃ হাফেজ আব্দুর রহমান, হাফেজ ফয়েজ মোল্লা, বর্মান চেয়ারম্যান এডঃ কামরুজ্জামান মামুন সহ হুজুর ক্বিবলার মুরিদান, সাংবাদিক, ভক্তবৃন্দ ধর্মপ্রাণ মুসল্লিয়ানে ক্বেরাম। আলোচনা সভা শেষে বাদ জুম্মা পবিত্র মিলাদ শরীফ পাঠান্তে দেশ ও জাতির মঙ্গল কামনা করে সর্ব শক্তিমান আল্লাহর নিকট এক বিশেষ মুনাজাত করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!