রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ইজতেমায় বৃষ্টিতে ভোগান্তি, মুসল্লির মৃত্যু

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১৭ জানুয়ারী, ২০১৫

Ejtema-2ঢাকা প্রতিনিধি : টঙ্গীর তুরাগ তীরে অনুষ্ঠিত তাবলীগ জামাতের বিশ্ব ইজতেমায় রাতের গুড়ি গুড়ি বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছে আগত মুসল্লিরা।

মুসল্লিরা জানান, বৃষ্টির কারণে সামান্য কষ্ট হলেও ইজতেমায় ঈমান, আখলাক ও দ্বীনের বিভিন্ন বয়ান শুনে দিন কাটছে তাদের। এদিকে বিশ্ব ইজতেমা ময়দানে আসা আরো এক মুসল্লির মৃত্যু হয়েছে।

ইজতেমা মাঠে অবস্থানরত পাবনা জেলার সুজানগর থানার শারিরভিটা এলাকার মুসল্লি তোফাজ্জল হোসেন জানান, ভোর রাত সাড়ে ৪টার দিকে হালকা বৃষ্টি শুরু হয়। সঙ্গে আনা প্রয়োজনীয় কাপড় চোপড় পলিথিন মুড়িয়ে রেখেছি। এত কোনো সমস্যা হয়নি।

প্রায় একই রকম কথা জানালেন বরিশালের জেলার কাওয়ারচর এলাকার নূরুল ইসলাম। তিনি জানান, বৃষ্টিতে মাঠে টানানো সামিয়ানা ভিজে ফোটা ফোটা বৃষ্টি পড়েছে। আমাদের কিছুটা সমস্যা তো হচ্ছেই। কিন্তু আল্লার পথে এসে এসব সামান্য সমস্যার কথা ভাবলে তো হবে না।

ইজতেমার বিশাল ময়দানে সকাল থেকেই খিত্তাওয়ারী মুসল্লিরা অবস্থান নিয়ে তাবলীগ জামায়াতের মুরুব্বিদের বয়ান শুনছেন। মূল বয়ান হিন্দিতে হলেও বাংলাসহ বিভিন্ন ভাষায় তার তরজমা করা হচ্ছে। তবে শনিবার ভোর রাতে ইজতেমা ময়দানসহ গাজীপুরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়। এতে বৃষ্টির পানিতে ভোগান্তিতে পড়েন মুসুল্লিরা। এ কারণে ফজরের নামাজ অনুষ্ঠিত হয় ভেঙে ভেঙে।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিনে সকাল থেকেই চলছে মুরুব্বিদের হেদায়াতি বয়ান। দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিন শুরুতে ভারতের মাওলানা শওকত হোসেনের আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়। বয়ানের তরজমা করেন বাংলাদেশের মাওলানা নূরুর রহমান।

ইজতেমার দ্বিতীয় দিনও লাখো মুসল্লির উপস্থিতিতে চলছে কোরআন-হাদিসের আলোকে বয়ান। শিল্প নগরী টঙ্গী ইজতেমা উপলক্ষে এখন যেন ধর্মীয় নগরীতে পরিণত হয়েছে।

ইজতেমার মুরুব্বি গিয়াস উদ্দিন জানান, রোববার যোহর নামাজের আগে অনুষ্ঠিত হবে আখেরি মোনাজাত। জীবনের সব গুনাহ খাতা মাফ চাইতে ও পরকালের নাজাতের জন্য আল্লাহর দরগায় দু’হাত তুলে মোনাজাত করবেন মুসল্লিরা। দেশ ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে বরাবরের মতো এবারও দিল্লীর মাওলানা ও তাবলীগ জামায়াতের জ্যেষ্ঠ মুরুব্বি মাওলানা সা’দ মোনাজাত পরিচালনা করার কথা রয়েছে।

র‌্যাবের ফ্রি মেডিকেল ক্যাম্পের কর্তব্যরত চিকিৎসক নূরুদ্দিন জানান, ইজতেমায় পানি, বিদ্যুৎসহ সব সুযোগ-সুবিধা আগের চেয়ে বাড়ানো হয়েছে। এ কারণে মুসল্লিদের তেমন সমস্যা না হলেও ডায়রিয়া, শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে ভুগছেন অনেক মুসল্লি। ইজতেমায় বিভিন্ন ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা নিচ্ছেন তারা। গতকাল প্রায় ১৪শ মুসুল্লি র‌্যাব ক্যাম্পের ফ্রি মেডিকেল সেন্টারে চিকিৎসা নিয়েছেন।

এদিকে, বিশ্ব ইজতেমা ময়দানে আসা আরো এক মুসল্লির মৃত্যু হয়েছে। তার নাম আলী আজিম হাওলাদার (৬৪)। তিনি বরিশালের টিকাশ্বর এলাকার রহম আলী হাওলাদারের ছেলে।

বিশ্ব ইজতেমার লাশের জিম্মাদার আদম আলী জানান, বার্ধক্যজনিত রোগে তিনি ভোররাতে তিনি মারা যান। এ নিয়ে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে ৫ মুসল্লির মৃত্যু হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!