রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে প্রার্থীদের নিয়ে প্রশাসনের আচরনবিধি অবহিতকরণ ও মতবিনিময় সভা অনুষ্টিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৯ মে, ২০১৬

896সানিউর রহমান তালুকদার, নবীগঞ্জ থেকে।। আসন্ন ইউনিয়ন পরিষদকে সামনে রেখে নবীগঞ্জে প্রার্থীদের নিয়ে প্রশাসনের আচরনবিধি অবহিতকরণ ও মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।

নবীগঞ্জ উপজেলার সবকটি ইউনিয়নে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। ভোট প্রয়োগ শেষে উপজেলা পরিষদে নয়, প্রতিটি কেন্দ্রতেই ভোট ঘননা করা হবে ও রেজাল্টের কপি প্রার্থীদের এজেন্টকে বুঝিয়ে দেওয়া হবে। নির্বাচনে প্রতি পদে একাধীক প্রার্থী রয়েছেন, কিন্তু সবাই নির্বাচিত হবেন না। প্রতি পদে ১ জন করে নির্বাচিত হবেন, তাই বাকিদের হার মানতে হবে এবং হার মানারও মন মানষিকতা থাকতে হবে। জনগণ যাকে ভোট দেবে সেই প্রার্থীই বিজয়ী হবে। ভোট কেন্দ্রে ভোটারদের আনার দায়ীত্ব প্রার্থীদের নয়। ভোটারা যদি বৃদ্ধ হোন তিনি নিজেই এসে তার ভোটাধীকার প্রয়োগ করবেন।

বৃহস্পতিবার সকালে নবীগঞ্জ উপজেলা প্রশানের আয়োজনে উপজেলা পরিষদের হল রুমে “ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে নবীগঞ্জ উপজেলার সকল প্রার্থীদের নিয়ে আচরন বিধি অবহিতকরণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে হবিগঞ্জ জেলা প্রশাসক সাবিনা আলম উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মাসুম বিলাহর সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেনের পরিচালায় এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, হবিগঞ্জ জেলা পুলিশ সুপার জয় দেব কুমার ভদ্র, হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা বেলায়েত হোসেন চৌধুরী, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন চৌধুরী, জেলা সহকারী পুলিশ সুপার সাজিদুর রহমান, নবীগঞ্জ থানা অফিসার ইনচার্জ আব্দুল বাতেন খাঁন, উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু সাঈম, মৎস্য কর্মকর্তা রাশেদুজ্জামান, কৃষি কর্মকর্তা দুলাল উদ্দিন, পানি সম্পদ কর্মকর্তা সামছুল ইসলাম।

এ সময় নবীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও সাধারন সদস্য প্রার্থীরা উপস্থিত থেকে তাদের অনুভূতি প্রকাশ করেন। বিশেষ অতিথি পুলিশ সুপার জয় দেব কুমার ভদ্র বলেন, কোন প্রার্থীর যদি নির্বাচনের ব্যাপারে কোন অভিযোগ থাকে তাহলে প্রশাসনকে সাথে সাথে জানাতে হবে।

যদি কোন প্রার্থী নির্বাচনী বিধি লঙ্ঘন করেন তাহলে আচরণবিধির ধারা অনুযায়ী প্রশাসন আইনানুগ ব্যবস্থা গ্রহন করবে। তবে, দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রচার প্রচারনা, মিছিল, মিটিং ও মাইকিং করতে হবে। পথসভা বা মিটিং করার আগে অবশ্যই পুলিশকে জানাতে হবে। নির্দিষ্ট সময়ের বাহিরে মিটিং বা পথসভা প্রশাসনকে না জানিয়ে করলে এতে যদি কোন সমস্যা হয় তাহলে আমাদের তেমন দায়বার থাকে না।

নির্বাচনী প্রচারনাকালে যদি ওই এলাকায় কোন বাহিরাগত লোক থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে নবীগঞ্জ উপজেলা ৬শত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!