সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে ইউপি নির্বাচনের পরবর্তী সহিংসতায় দফায় দফায় সংষর্ঘে আহত প্রায় দেড় শতাধিক ॥ এলাকায় উত্তেজনা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২৯ মে, ২০১৬

৮৩২১৪নবীগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের নবীগঞ্জে ইউপি নির্বাচনের পরবর্তী সহিংসতার জের ধরে রবিবার বিভিন্ন সময়ে উপজেলার পৃথক ৩ টি ইউনিয়নে দফায় দফায় সংষর্ঘের জের ধরে পরাজিত চেয়ারম্যানসহ প্রায় দেড় শতাধীক লোক আহত হয়েছে। আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল এবং আশংকাদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়েছে। ঘটনাগুলো ঘটেছে রবিবার উপজেলার আউশকান্দি, নবীগঞ্জ সদর ও গজনাইপুর ইউনিয়নে। এ সব ঘটনায় সংশ্লিষ্ট এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে পুলিশি টহল জোরদার করা হচ্ছে।

 

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, রবিবার দুপুর আড়াই টার দিকে আউশকান্দি ইউনিয়নে মংলাপুর গ্রামে ইউপি নির্বাচনে পরাজিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জামায়াত মাওলানা মোস্তফা আহমেদ বাড়ি সংলগ্ন রাস্তা দিয়ে আজলপুর গ্রামের প্রবাসী জয়তুন মিয়া একটি মাল বোঝাই ট্রাক নিয়ে যাওয়ার সময় মোস্তফা আহমেদের লোকজন বাধা দেয়।

 

এরই জের ধরে প্রবাসী জয়তুন মিয়ার লোকজন তাদের গ্রামের মাইকে প্রতিরোধ করার ঘোষনা দিলে মুহুর্তের মধ্যেই স্ব স্ব লোক দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে এগিয়ে আসেন। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজনের ইট পাটকেল নিক্ষেপের ফলে ঘটনাস্থলেই প্রায় ৭০ জন লোক আহত হয়। খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল আসলে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে হাসপাতালের জরুরী বিভাগের সামনে উভয় পক্ষের লোকজন পূণরায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় সংর্ঘষকারীদের ইটপাটকেল নিক্ষেপের কারনে হাসপাতালের জানালার গ্লাস ভাংচুর হয়েছে বলে জানাগেছে।

 

এদিকে, নবীগঞ্জ সদর ইউনিয়নের পশ্চিম তিমিরপুর গ্রামে দু‘ পরাজিত মেম্বার সমর্থকদের মধ্যে হামলার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৩০ জন লোক আহত হয়।

 

স্থানীয় লোজনক জানান, রবিবার দুপুরে পরাজিত দু’মেম্বার প্রার্থী যথাক্রমে এনাম উদ্দিন ও জুনু মিয়ার সমর্থকদের মধ্যে নবীগঞ্জ-হবিগঞ্জ সড়কের আক্রমনপুর এলাকায় সংঘর্ষ বাধে। এ ঘটনার খবর গ্রামেরবাড়ী পশ্চিম তিমিরপুর এলাকায় পৌছলে উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

 

এছাড়াও, গজনাইপুর ইউনিয়নের বারবার নির্বাচিত এবারের পরাজিত চেয়ারম্যান আবুল খায়ের গোলাপ রবিবার দুপুরে তার নিজ গ্রাম মামদপুরে এক ইউপি সদস্যের নিকট নির্বাচনের ফলাফল নিয়ে আলাপচারিতায় এক পর্যায়ে অপর পরাজিত শাহ নেওয়াজের পক্ষ নেয় একই গ্রামের আব্দুল আহাদ নামের এক যুবক। উভয় পক্ষের কথারকাটির সময় আব্দুল আহাদ চড়াও হয়ে আবুল খায়ের উপর অতর্কিত হামলা চালায়। এতে তিনি আহত হন। এরই জের ধরে দু‘পক্ষের লোকজনের মধ্যে ২য় দফায় সংর্ঘষ বাধে। এ সময় অন্তত ১০ জন আহত হয়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এদিকে আব্দুল আহাদ জানান, সাবেক চেয়ারম্যান আবুল খায়ের গোলাপের বিরুদ্ধে যোদ্ধাারাধীর অভিযোগে তার চাচা স্বাক্ষী থাকায় তিনি ক্ষিপ্ত হয়ে লোকজন নিয়ে তার উপর হামলা করেন। এ সময় তার দোকান ভাংচুর ও লুটপাট করা হয়েছে।

 

অপর দিকে আউশকান্দি ইউনিয়নে নব নির্বাচিত চেয়ারম্যান লন্ডন প্রাবাসী মহিবুর রহমান হারুন সমর্থকরা রবিবার বিকালে বিজয় মিছিল দেয়া কালে মিনাজপুর গ্রামের বিশিষ্ট সমাজ সেবক ও শালিস বিচারক ডাঃ আজিজুর রহমানের বাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সংঘর্ষে গুরুতর আহত মংলাপুর গ্রামের দিলাউর রহমান (২৩),জামিল আহমদ (৩০), ছুরত মিয়া ( ৩০), মনির মিয়া ( ৪৫), আব্দুল মুমিন (৩২), কাইয়ুম (১৪), শিপন (২০), রুবেল (২১), রাজু আহমদ (২০) ও সোহেল অহমদ (২৩)কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। পশ্চিম তিমিরপুরের আহতরা হলেন, কাচা মিয়া (৩০), আনছার মিয়া (৩২), শামীম (২০), জুনেদ (১৯), মাহমুদ (২০), জাহিদ (২২), রুমন (২০), আহমদ (২৩), রায়হান (১৮), লুৎফর রহমান (২০), জরনুল্লাহ (৩৫) নবীগঞ্জ সদর হাসপাতাল ও মছদ্দর আলী (৬৫), কনর (৩৫), আঃ ছালাম ( ৫০) ও আব্দাল (৩০)কে সিলেট প্রেরন করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!