সোমবার, ২০ মে ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটের শানখলা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী নজরুলের ঘোড়া আলোচনায়

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২ জুন, ২০১৬

638চুনারুঘাট প্রতিনিধি : চুনারুঘাটের ৫ নং শানখলা ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ করা হবে শনিবার।

এ ইউনিয়নে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামীলীগ ও বিএনপির দলীয় প্রার্থীদের ছাপিয়ে আলোচনায় এগিয়ে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী ঘোড়া মার্কার প্রতিনিধি প্রভাষক নজরুল ইসলাম আলোচনায় রয়েছেন।

দশটি কেন্দ্রের প্রতিটি কেন্দ্রেই নজরুলের উল্লেখযোগ্য পরিমাণ ভোট থাকায় ভোটের দৌঁড়ে এগিয়ে রয়েছেন নজরুল।

আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হাজী ফজলুর রহমান সবুজ, বিএনপির মনোনীত প্রার্থী জমরুত আলী। দলীয় প্রতীক নৌকা ফুটো করার জন্য মাঠে রয়েছেন দলের তিন বিদ্রোহী প্রার্থী। দলীয় নির্দেশ অমান্য করে স্বতন্ত্র প্রার্থী হবার কারণে বর্তমান চেয়ারম্যান সিরাজুল ইসলাম(চশমা), ইউনিয়ন আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সাদেকুর রহমান(মোটর সাইকেল) ও ইউনিয়ন আওয়ামীলীগ সদস্য মিজানুর রহমান(আনারস)কে ইতিমধ্যে দল থেকে বহিস্কার করা হয়েছে। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী রয়েছেন সিএনজি মার্কার প্রতিনিধি শাহ আলম।

সরেজমিন পুরো ইউনিয়ন ঘুরে জানা গেছে, আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থী একই এলাকার হওয়ায় ভোট ভাগাভাগি হচ্ছে। ‘যারা নৌকার মঞ্চে বক্তব্য দেন তাদের মধ্যে নেতৃস্থানীয় পর্যায়ের কেউ কেউ চান না সবুজ চেয়ারম্যান হোক’ এমন মতামত নাম প্রকাশে অনিচ্ছুক সাদিকপুর গ্রামের এক ভোটারের।

অন্য দিকে নির্বাচনী সভায় সম্প্রতি শানখলা বাজারে এসে উপজেলা চেয়ারম্যান আবু তাহের বলেছেন ‘ ঘোড়ায় ধান খেয়ে ফেলেছে’। বিএনপির প্রার্থী মূল প্রতিযোগিতায় নেই ভেবে বিএনপি ঘরানার অনেকেই নজরুলের ঘোড়ার দিকে ঝুঁকছেন।

চলিতার আব্দা গ্রামের ভোটার আবুল কাশেম বলেন, বর্তমান চেয়ারম্যান সিরাজুল ইসলাম দলীয় মনোনয়ন না পেয়ে প্রার্থী না হলেই বুদ্ধিমানের পরিচয় দিতেন। স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান গত নির্বাচনে মেম্বার পদে নির্বাচন করে হেরেছেন এবার তিনি চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। এ নিয়ে এলাকার মানুষ হাসাহাসি করছে। এ দুইজন প্রার্থীই নির্বাচনে জামানত হারাবেন বলেও তিনি মন্তব্য করেন।

নির্বাচনে সৎ, শিক্ষিত ও কনিষ্ঠ প্রার্থী নজরুল ইসলামের প্রসঙ্গ সর্বত্রই আলোচিত হচ্ছে। বিশেষ করে লালচাঁন্দ চা বাগানের শতাধিক স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়–য়া যুবক দিনরাত নজরুলের পক্ষে কাজ করছে। তারা চা শ্রমিকদের বুঝাচ্ছে এটা স্থানীয় নির্বাচন এখানে দলীয় মার্কার চেয়ে ব্যক্তিগত ইমেজই বেশি গুরুত্বপূর্ণ।

চা বাগানের ভোটার মঞ্জুর বাউরী বলেন, এলাকার শিক্ষা বিস্তার ও স্বাস্থ্য সেবা প্রদান করে ইতিমধ্যে নজরুল সাধারণ মানুষের মন জয় করতে সক্ষম হয়েছেন। যে কারণে লালচাঁন্দ বাগানবাসী এবার লালচাঁন্দ বস্তির ছেলে নজরুলকে চেয়ারম্যান হিসেবে দেখতে চায়।‘নজরুল স্যার’ বাগানে সবচেয়ে বেশি ভোট পাবেন বলে জানান আকবর মাস্টার একাডেমীর শিক্ষক নারায়ন বিশ্বাস।

জোয়ার লালচাঁন্দ, লালচাঁন্দ, লালচাঁন্দ চা বাগান,দুবাড়িয়া, আলাপুর, চলিতার আব্দা, শানখলা ও আশপাশের এলাকার মানুষ এবার ঐক্যবদ্ধ। তারা একজন যোগ্য চেয়ারম্যান চান, যে সুখে দুখে হাকে ডাকে মানুষের পাশে থাকবে।

বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী নজরুল বলেন, নির্বাচিত হলে মানুষের ন্যায্য পাওনা নিশ্চিত করে সততা ও সাহসের সাথে ন্যায় বিচার প্রতিষ্ঠা করবো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!