রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে আওয়ামীলীগ ও বিএনপি ৫ চেয়ারম্যানসহ ৭ জন বর্তমান চেয়ারম্যানের ভরাডুবি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ৮ জুন, ২০১৬

5436বিশেষ প্রতিনিধি ॥ শেষ ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি)নির্বাচনে চুনারুঘাট উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে ৭টিতেই অকৃতকার্য হয়েছেন বর্তমান চেয়ারম্যানরা। এর মধ্যে আওয়ামীলীগের ৪ জন ও বিএনপি’র ৩ জন চেয়ারম্যান রয়েছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন- ১নং গাজীপুর ইউনিয়নের উপজেলা আওয়ামীলীগের ধর্মবিষয়ক সম্পাদক চেয়ারম্যান মাওলানা তাজুল ইসলাম ৪ নাম্বার স্থান অর্জন করেন।

তিনি আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ছিলেন এবং ভোট পেয়েছেন (২৩৯৬)। ৪নং পাইকপাড়া ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক চেয়ারম্যান ওয়াহেদ আলী মাস্টার নিকটমত প্রতিদ্বন্দ্বী হয়েছেন। তিনি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন (৪৯৩২)। ৫নং শানখলা ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের সদস্য চেয়ারম্যান সিরাজুল ইসলাম ৫ নাম্বার হয়েছেন। তিনি আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ছিলেন ভোট পেয়েছেন (১১৩৬)। ৭নং উবাহাট ইউনিয়নে উপজেলা সেচ্চাসেবকদলের যুগ্ন-আহবায়ক চেয়ারম্যান এজাজ ঠাকুর চৌধুরী ধানের শীষের আর কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় তিনি ছিলেন নিকটতম প্রতিদ্বন্দ্বী। তিনি ভোট পেয়েছেন (৫৪৬৫)। ৮নং সাটিয়াজুরী ইউনিয়নের উপজেলার বিএনপি নেতা চেয়ারম্যান সরকার মো. শহীদ ৩ নাম্বার হয়েছেন। তিনি ধানের শীষ প্রতীক নিয়ে ভোট পেয়েছেন (২৪৭৭)। ৯নং রানীগাঁও ইউপি উপজেলা বিএনপির সদস্য চেয়ারম্যান আবু সালেহ মোহাম্মদ শফিকুর রহমান ৩ নাম্বার হয়েছেন। বিএনপি সমর্থিত ধানের শীষ প্রতীকে ভোট পেয়েছেন (৩০৪৩) এবং ১০নং মিরাশী ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আইয়ুব আলী তালুকদার ৩ নাম্বার অবস্থানে নেমে এসেছেন।

তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট পেয়েছেন (৩৯৩১)। এদিকে নৌকার ভরাডুবি ঘটেছে ৫টি ইউনিয়নের যথাক্রমে পাইকপাড়া, চুনারুঘাট,সাটিয়াজুরি, রানীগাঁও এবং মিরাশী ইউনিয়নে।

এ নির্বাচনে বিএনপি মাত্র একটি ইউনিয়নে জয়লাভ করে। ধানের শীষ নিয়ে সর্ব নিম্ন ভোট পেয়েছেন আহম্মদাবাদ ইউনিয়নে জিএম কুটি।তার প্রাপ্ত ভোট হলো ৩০৯। লাঙ্গল মার্কা নিয়ে কেউ প্রতিদ্বদ্বীতায়ই আসতে পারেন নি। একক প্রার্থী থাকায় নৌকা মার্কা নিয়ে সর্বোচ্চ ভোট পেয়েছেন উবাহাটা ইউনিয়নের আলহাজ্ব রজব আলী।

তার প্রাপ্ত ভোটের সংখ্যা ৭ হাজার। উপজেলার গাজীপুর ইউনিয়নে নৌকা মার্কা নিয়ে সর্বোচ্চ ভোটের ব্যবধানে জয় লাভ করেছেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হুমায়ূন কবির খান। তিনি ভোট পয়েছেন ৬১৫২টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি নেতা মীর মোঃ শওকত আলী (ধানের শীষ) পেয়েছেন ২৭৯২টি। উপজেলায় ১নং গাজীপুর ইউনিয়ন জাপা মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম লাঙ্গল প্রতীকের সর্বনিম্ন ভোট পেয়েছেন।

তার প্রাপ্ত ভোটের সংখ্যা ৬২। পুনরায় নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য আহম্মদাবাদ ইউপি আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান আবেদ হাসনাত চৌধুরী সনজু,দেওরগাছ ইউপি আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান শামসুন্নাহার, চুনারুঘাট সদর ইউনিয়নে উপজেলা বিএনপি সভাপতি চেয়ারম্যান সৈয়দ লিয়াকত হাসান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!