বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে আইনশৃংখলার অবনতি জনমনে আতংক ॥ ৫টি ঘটনায় কেউ গ্রেফতার নেই

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১১ জুন, ২০১৬

atonko 1চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি :হবিগঞ্জ জেলার চুনারুঘাটে আইন শৃংখলার অবনতি ঘটেছে। গত এক দিনের ব্যবধানে এখানে একটি দূর্ধষ ডাকাতি ও খুনের ঘটনা ঘটেছে। এছাড়া ইউপি নির্বাচন পরবর্তী সংঘর্ষে এক কিশোর খুন ও বেশ কয়েকজন আহত এবং গত কয়েক সপ্তাহে কয়েকটি চুরির ঘটনায় চুনারুঘাটে আইন শৃংখলা নিয়ে প্রশ্ন উঠেছে। এসব ঘটনায় জড়িত কাউকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ।অব্যাহত চুরি ডাকাতি এবং খুনের ঘটনায় সাধারণ মানুষের মাঝে উদ্বেগ, উৎকণ্ঠা ও আতংক বিরাজ করছে।

সাধারণ মানুষের মতে, বন ও চা বাগান অধ্যুষিত চুনারুঘাটে এক সময় প্রায় প্রতিদিনই চুরি ডাকাতি ও খুন, দাঙ্গা-হাঙ্গামার মতো কোন না কোন ঘটনা ঘটতো।সময়ের ব্যবধানে চুনারুঘাটের সকল শ্রেনী পেশার মানুষের প্রচেষ্টায় সে পরিস্থিত থেকে উত্তোরণ হয়।ফিরে আসে অনেকটা স্বাভাবিক পরিবেশ।কিন্ত সাম্প্রতিক সময়ে কয়েকটি চুরি, ডাকাতি, খুন, খারাবির ঘটনায় জনমনে প্রশ্নের সৃষ্টি হয়েছে।তাহলে কি আমরা আবারও সেই পূর্বের পরিস্থিতিতে ফিরে যাচ্ছি?

খোঁজনিয়ে জানাযায়, চুনারুঘাট উপজেলা সদর থেকে মাত্র দেড় কিলোমিটার দূরে অবস্থিত আজিমাবাদ গ্রামে আসামপাড়া-চুনারুঘাট সড়কের পার্শে অবসরপ্রাপ্ত এক সেনা সদস্যের বাড়িতে গত বৃহস্পতিবার (৯জুন) রাতে দূর্ধষ ডাকাতি সংঘটিত হয়।

সেনা সদস্য রফিক মিয়া (৬৫) সাংবাদিকদের জানান, রাত আনুমানিক এক ঘটিকায় ৯ সদস্যের একদল ডাকাত ঘরে প্রবেশ করে প্রথমেই তার হাত, পা ও মুখ বেধে ফেলে।পরে ছেলে সুমন, সুমনের স্ত্রী ও শালিকার হাত, পা ও মুখ বেধে মারধর করে।প্রায় এক ঘন্টাব্যাপী ঘরের জিনিসপত্র তছনছ করে স্বর্ণালংকার ও টাকা খোঁজাখুজি করতে থাকে ডাকাতদল। একপর্যায়ে সুমনের গলায় দা লাগিয়ে মেরে ফেলার হুমকি দিলে স্বর্ণালংকারের সন্ধান পায় ডাকাতরা।পরে তিন ভরি স্বর্ণালংকার ও নগদটাকাসহ প্রায় অর্ধলাখ টাকার মালামাল নিয়ে পালিয়ে যায় তারা। পরে পার্শবর্তী বাড়ীর লোকজন এসে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে আসেন তারা।

রফিক মিয়া আরো জানান, ডাকাতির সময় একজনের মুখ সাদা কাপড় দিয়ে বাধা ছিল। ঘটনার পর চুনারুঘাট থানার এস আই হরিদাস ডাকাতিস্থল পরিদর্শণ করে মালামাল উদ্ধার ও ডাকাতদের ধৃত করার আশ্বাস দিয়েছেন।এ ঘটনায় থানায় একটি জিডি এন্টি করবেন বলেও জানান রফিক মিয়া।

এ ব্যপারে ওই ওয়ার্ডের নব নির্বাচিত স্থানীয় ইউপি সদস্য আব্দুল হান্নান বলেন, আমাদের এলাকায় এরকম ডাকাতির ঘটনা গত ২৫ বছরেও ঘটেনি। ডাকাতিতে জড়িতদের গ্রেফতারে পুলিশকে তিনি সহযোগীতা করছেন বলেও জানান।

এদিকে গত ১০ মে রাতে সীমান্তবর্তী গাজীপুর গ্রামের প্রবাসী শাইরাজ চৌধুরীর বাড়িতে দু:সাহসিক চুরি সংঘটিত হয়।চোরেরা গভীর রাতে ঘরে প্রবেশ করে নগদ ৪০ হাজার টাকা ও প্রায় অর্ধলাখ টাকার মালামাল নিয়ে যায়।ঘটনার সময় বাড়িতে শাইরাজ চৌধুরীর স্ত্রী একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা পারুল আক্তার ও তার দুই ছেলে এবং শশুর ছিলেন।

গত ৫ জুন চুনারুঘাটে নির্বাচনোত্তর সহিংসতায় অষ্টম শ্রেণি পড়ুয়া ছাত্র মনির (১৪) খুন হয়। সে উপজেলার নরপতি গ্রামের আরজু মিয়ার পুত্র। ওই দিন সৈয়দ লিয়াকত হাসান নির্বাচনে বিজয়ী হওয়ার পর পরাজিত প্রার্থী আওয়ামী লীগ নেতা নোমান চৌধুরীর গ্রাম সহ আশেপাশের ভোটারদের সাথে মতবিনিময় করতে যান। কড়ইতলা নামক স্থানে যাওয়ার পর আওয়ামী লীগ তথা নোমান চৌধুরীর সমর্থকরা লিয়াকত হাসান তার সমর্থকদের উপর হামলা চালালে মনির (১৪) নিহত হয়। এতে আরো ২০জন আহত হয়। পরে আইনশৃঙ্খলা বাহিনী সৈয়দ লিয়াকত হাসান সহ তার সমর্থকদের উদ্ধার করে নিয়ে আসে।

এ ঘটনায় নিহত মনিরের বাদী হয়ে নৌকা প্রতীকে পরাজিত চেয়ারম্যান প্রার্থী নোমান চৌধুরী সহ ৩৩ জনের বিরুদ্ধে গত ৮জুন বুধবার একটি মামলা দায়ের করেন। পুলিশ এখনো কোন আসামী গ্রেফতার করতে পারে নি। গত ৮ জুন বুধবার সন্ধ্যায় চুনারুঘাট উপজেলার রানীগাঁও ইউনিয়নের পারকুল বস্তিতে ভাতিজার হাতে চাচা খুন হয়। সন্ধ্যায় ইফতারের কিছুক্ষণ পরই তৈয়ব আলীর পুত্র রুমন ধান খাওয়াকে কেন্দ্র করে উত্তেজিত হয়ে চাচা সৈয়দ আলীর (৫৫) উপর চড়াও হয়। এসময় ফিকল দিয়ে আঘাত করলে সৈয়দ আলী ঘটনাস্থলেই মারা যায়। নিহত সৈয়দ আলী ওই গ্রামের রজব আলীর পুত্র। এ ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করেনি।

এ ব্যপারে চুনারুঘাট থানা অফিসার ইনচার্জ নির্মলেন্দু চক্রবর্তীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন আইন শৃঙ্খলা সুসম্মত রাখতে পুলিশ তৎপর রয়েছে। কোন অভিযোগ পাওয়ার সাথে সাথেই তাৎক্ষণিক ভাবে তদন্ত সহ আসামীদেরকে গ্রেফতারের জন্য পুলিশ তৎপর থাকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!