মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে পরাজিত ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে হামলা, ইটপাটকেল নিক্ষেপ ও ভাংচুরের অভিযোগ ॥ অন্তঃস্বত্ত্বা মহিলা ও শিশুসহ আহত ১০

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৬ জুন, ২০১৬

১২নবীগঞ্জ প্রতিনিধি : নবীগঞ্জে নির্বাচন পরবর্তী সহিংসতার জের ও যুদ্ধাপরাধ মামলার স্বাক্ষ্য দেওয়ায় উপজেলার গজনাইপুর ইউনিয়নের পরাজিত চেয়ারম্যান যুদ্ধাপরাধ মামলার অভিযুক্ত আবুল খায়ের গোলাপের নেতৃত্বে হামলা, ইটপাটকেল নিক্ষেপ ও ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার রাত প্রায় সাড়ে ১০টার দিকে গজনাইপুর ইউনিয়নের শিয়ালেরপুঞ্জি গ্রামের নিরীহ মানুষের বাড়ি ঘরে এ হামলা চালানো হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। এ হামলায় অন্তঃস্বত্ত্বা মহিলা ও শিশুসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। এর মধ্যে অন্তঃস্বত্তা দুই মহিলাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। বেশ কয়েক’টি বাড়িঘর ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে।

সুত্রে জানাগেছে, সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে গজনাইপুরের ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে ৩ জন শক্তিশালী প্রার্থী ছিলেন। ইউপি আওয়ামীলীগের সভাপতি হিসেবে নৌকা প্রতীক চেয়েছিলেন আবুল খায়ের গোলাপ। কিন্তু তিনি যুদ্ধাপরাধ মামলার আসামী হওয়ায় তাকে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন দেওয়া হয়নি। কেন্দ্রে গিয়ে তিনি মনোনয়ন নিয়ে এসে এলাকায় চমক দেখালেও শেষ পর্যন্ত তা ধরে রাখতে পারেন নি। অবশেষে নৌকা প্রতীক নিয়ে লড়াই করে নির্বাচিত হন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল। পরাজীত হন বর্তমান চেয়ারম্যান আবুল খায়ের গোলাপ ও সাবেক চেয়ারম্যান শাহ নেওয়াজ। কিন্তু এদিকে অভিযোগ উঠেছে, নির্বাচনে পরাজিত হয়েই তান্ডব শুরু করেছেন চেয়ারম্যান আবুল খায়ের গোলাপ। নির্বাচনের পর থেকেই তার নিজ এলাকায় ঘটে যাচ্ছে একের পর এক ঘটনা। নির্বাচনের পরের দিনই যুদ্ধাপরাধ মামলার স্বাক্ষীদের উপর হামলা চালায় চেয়ারম্যান ও তার লোকজন। এ ঘটনায় মামলা দায়ের করা হয়। গত রবিবার রাতেও গোলাপের লোকজন কর্তৃক অন্য প্রার্থীর এক কর্মীকে আটক করে মারধরের অভিযোগ পাওয়া গেছে। এদিকে গত বুধবার রাত প্রায় সাড়ে ১০টার দিকে চেয়ারম্যান আবুল খায়ের গোলাপের নিজ গ্রাম উপজেলার শিয়ালের পুঞ্জি গ্রামে গোলাপের নেতৃত্বে শতাধীক লোকসহকারে দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে হামলা চালায়।
৮২৬
নির্বাচনী সময়ে গোলাপের পক্ষে কাজ না করে অন্য প্রার্থীর পক্ষে কাজ করায় এবং গোলাপের বিরুদ্ধে যুদ্ধাপরাধ মামলায় স্বাক্ষী দেওয়ায় আব্দাল, জামাল, সালাম, কাদির,আজিদ, মুহিদ, ফুল বিবি, রশিদ, রুসনসহ প্রায় ১০/১২ জনের বাড়ী ঘরে হামলা ও ইটপাটকেল নিক্ষেপ করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

এ হামলায় পারুল আক্তার (২৮), নুরেছা বেগম (২০), কারিমা বেগম (৭), কুসুম বিবি (৬০)সহ অনন্ত ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে পারুল আক্তার (২৮), নুরেছা বেগম (২০)কে সিলেটে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্যদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় বড় ধরনের সংঘর্ষের আশংকা করছেন স্থানীয়রা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন মামলা দায়েরের খবর পাওয়া যায়নি। তবে এক সূত্রে জানাগেছে, আহতরা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।

উল্লেখ, নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে চমক দেখিয়েছিলেন যুদ্ধাপরাধ মামলার আসামি ইউপি চেয়ারম্যান আবুল খায়ের গোলাপ। যে মুহূর্তে মানবতা বিরোধী অপরাধ মামলার আসামি হিসেবে চেয়ারম্যান আবুল খায়ের গোলাপকে নিয়ে পক্ষে-বিপক্ষে তোলপাড় চলছে ঠিক সেই মুহূর্তেই তাকে এ মনোনয়ন দেয়া হয়েছিল। নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ইমদাদুর রহমান মুকুলের নাম বাদ দিয়ে তৃণমূল থেকে তার নাম প্রস্তাব পাঠানো হয়। এ নিয়ে উপজেলার সর্বত্র আলোড়ন সৃষ্টি করে। অবশ্য মানবতা বিরোধী আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউশন তার বিরুদ্ধে অভিযোগে তার মনোনয়ন বাতিল করা হয়। এখানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুলকে মনোনয়ন দেয়া হয়। পাশাপাশি মানবতা বিরোধী অপরাধের প্রসিকিউশন আবুল খায়ের গোলাপকে নজরদারীর জন্য ম্যাসেজের মাধ্যমে গোয়েন্দা সংস্থাগুলোকে জানিয়ে দিয়েছে। ইতিমধ্যে মানবতা বিরোধী আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের লোকজন গজনাইপুর ইউনিয়নে এসে তদন্ত করেছে। তদন্তকালে হামলার শিকার লোকজন স্বাক্ষী দিয়েছিল বলে জানাগেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!