শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:১০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

৯৪ বছর বয়সে বাবা হয়ে রেকর্ড

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২১ জানুয়ারী, ২০১৫

94-yrs-babaডেস্ক : মানুষের শখ-আহ্লাদ বলে তো একটা কথা আছে, তাই নয় কি? তাই বলে এ ধরনের শখ! ভালোভাবে বলতে গেলে বলতে হয়, বুড়ো বয়সে ভীমরতি। ঠিক এটা ভীমরতিও নয়, বরং একটা আজব রেকর্ড। আর এ রেকর্ড গড়ে সবাইকে চমকে দিয়েছেন ভারতের এক মানুষ।

বয়স খুব একটা বেশি না হলেও কারো থেকে কম নয়। তবে এমন আজব আজব ঘটনা কিন্তু পৃথিবীতে বিরল। আজ আমরা সেই বয়স্ক বাবার কথা জানব।

পৃথিবীর সবচেয়ে বয়স্ক বাবা হওয়ার রেকর্ড গড়লেন ৯৪ বছর বয়সী ভারতের হরিয়ানা প্রদেশের এক কৃষক রামাজিত রাঘব। তিনি ভারতের হরিয়ানা প্রদেশের খারখোদা গ্রামে বসবাস করেন। এ পর্যন্ত তিনি ৪টি বিয়ে করেন।

আর তার মোট সন্তানের সংখ্যা ২২টি। এর মধ্যে ছেলের সংখ্যা ১৩ জন আর মেয়ের সংখ্যা ৯ জন। যে সন্তান হওয়ার পর রামাজিত রাঘব এই রেকর্ড গড়েন সে হলো পুত্র সন্তান।

তবে এর আগেই রামাজিত রাঘব পৃথিবীর সবচাইতে বয়স্ক বাবার খাতায় নাম লেখান এক কন্যা সন্তান জন্ম দিয়ে ২০০৮ সালে। সেই কন্যা সন্তানের নাম গিরিজা রাজকুমারী।

২৫ বছর বয়সে রামাজিত ২য় বিয়ে করেন। সবচেয়ে মজার ব্যাপার, রামাজিত রাঘবের এক আজব ইচ্ছা, সেটা হলো তার বয়স ১০০ বছর না হওয়া পর্যন্ত তিনি সন্তান নিতেই থাকবেন। রামাজিত রাঘবের প্রথম কন্যা জন্ম নেয় ১৯৪৩ সালে। তার নাম সীতা দেবী।

আর তার প্রথম পুত্র সন্তান ১৪ বছর আগে মারা যান। রামাজিত রাঘব তার ছেলেমেয়ে আর নাতি-নাতনিদের নিয়ে এক সঙ্গেই থাকেন। তবে পরিবারের সদস্য বেশি হওয়ায় পাশাপাশি ৬টি বাড়িতে সবাই মিলে থাকেন।

রামজিত বলেন, তিনি এখনো বৃদ্ধ হননি। নিজের মাঝে তিনি তারুণ্য এখনো দেখতে পান। রামাজিত রাঘব কৃষিকাজ করলেও যৌবনে তিনি ছিলেন একজন কুস্তিগীর।

সম্ভবত ভালো ভালো খাবার খাওয়ার কারণে তর বাবা হওয়ার ক্ষমতা এখনও হারিয়ে যায়নি। রামাজিত রাঘব বলেন, তিনি আরও অনেক দিন বাঁচবেন। আর তার সদ্য জন্মানো পুত্রের সঙ্গে মজা করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!