সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে মসজিদে প্রবেশ করে দারুল ক্বিরাতে খতিব ও শিক্ষার্থীর উপর হামলা ॥হমালকারী রোমান পুলিশ হাতে গ্রেফতার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ২৪ জুন, ২০১৬

863চুনারুঘাট প্রতিনিধি : চুনারুঘাটে ধর্মীয় শিক্ষা কেন্দ্র দারুল কিরআতে মাইক বাজানো নিয়ে মসজিদে প্রবেশ করে দারুল ক্বিরাতের প্রধান ক্বারী ও শিক্ষার্থী এবং মসুল্লীসহ ৭ জন আহত করেছে এক রোমান মিয়া (২৮) এক যুবক। গুরুতর আহত ৩ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্ত্তি করা হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকাল ৯টায় উপজেলার লক্ষীপুর জামে মসজিদে।

এদিকে মসজিদে প্রবেশ হামলার ঘটনায় মুসল্লীরা ধর্ম নিয়ে অবমাননায় করা বিক্ষোভ মিছিল করেছে। পুলিশ ঘটনার সাথে জড়িত রোমান মিয়াকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

স্থানীয় সুত্রে জানা যায়, পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে লক্ষীপুর জামে মসজিদে প্রতি বছরের ন্যয় এবারও দারুল ক্বিরআত শুরু হয়। বৃহস্পতিবার সকালে দারুল কিরআতের প্রধান ক্বারী ও খতিব মাওলানা মুফতি শেখ জামাল আহমেদ মাইকে শিক্ষার্থীদের ধর্মীয় শিক্ষা দিচ্ছিলেন। এসময় ধলাইপাড় গ্রামের আঃ মন্নানের ছেলে রোমান মিয়া মসজিদে গিয়ে মাইক বাজানো বন্ধ করতে নির্দেশ দেয় এবং বলে তার ঘুমে মাইক চলার কারনে তার ঘুমে সমস্যা হয়। খতিব মাইক বন্ধ করা নিয়ে মসজিদ কমিটির সাথে কথা বলতে বলেন। এ নিয়ে তর্কাতর্কির এক পর্যাযে রোমান মিযা খতিব শেখ জামাল ও শিক্ষার্থীর ক্ষিপ্ত হয়ে উপর হামলা চালায়। এ ঘটনার খবর পেয়ে মসজিদের মুসল্লীরা এগিয়ে আসলে আগত মসল্লীদের উপর রোমান হামলা চালায়। এতে ক্বারী শেখ জামাল আহমেদ, আবুল কালাম, জাবেদ মিয়া, বাচ্চু মিযা, আবুল খাযের ও ফয়সল মিয়া আহত হয়। এ খবর পেয়ে মুসল্লীদের মধ্যে উত্তেজনা দেখা দেয় এবং বিক্ষোব্ধ মুসল্লীরা চুনারুঘাট পৌর শহরে রোমান মিয়ার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য বিক্ষোভ মিছিল করে।

পরে চুনারুঘাট থানা পুলিশ রোমান মিয়াকে গ্রেফতার করে থানায় নিযে আসে। এ ঘটনায় চুনারুঘাটে ধর্ম পরায়ন মুসলামনদের মাঝে ইসলাম ধর্ম শিক্ষা কেন্দ্রে হামলা করায় ধর্ম অবমাননাকারীর রোমানের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। চুনারুঘাট থানায় ওসি নির্মলেন্দু চক্রবর্তী গ্রেফতারে বিষয় নিশ্চিত করে বলেন, ধর্মীয় প্রতিষ্ঠানে হামলা করায় রোমানকে পুলিশ গ্রেফতার করেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!