সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে মসজিদে হামলার ঘটনায় মামলা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ২৫ জুন, ২০১৬

রচুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাটে মসজিদে দারুল ক্বিরাত প্রশিক্ষণে মাইক ব্যবহার করা নিয়ে মসজিদে প্রবেশ করে খতিব ও শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় চুনারুঘাট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (২৪ জুন) দিনগত রাতে মসজিদের খতিব ও দারুল কিরাতের প্রধান ক্বারী মাওলানা মুফতি শেখ জামাল আহমেদ বাদী হয়ে রোমান মিয়াসহ অজ্ঞাত ৪/৫ জনকে আসামী করে মামলা দায়ের করেন।

এর পূর্বে শুক্রবার জোম্মার নামাজ শেষে উপজেলার লক্ষীপুর জামে মসজিদের মুসুল্লীরা এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রতিবাদ সভায় বক্তরা বলেন- ইসলাম ধর্ম অবমানাকারী দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান। ধর্মীয় অনুভুতিতে আঘাত আনার অরপরাধে তীব্র নিন্দা জ্ঞাপন করেন।শুক্রবার দুপুরে রোমানকে হবিগঞ্জ জেল হাজতে প্রেরণ করা হয়।

উল্লেখ্য যে, গত বৃহস্পতিবার সকাল ৯টার দিকে উপজেলার লক্ষীপুর জামে মসজিদে রমজান মাস উপলক্ষে প্রতি বছরের ন্যয় এবারও দারুল ক্বিরাত প্রশিক্ষন শুরু হয়। দারুল ক্বিরাতের প্রধান ক্বারী ও খতিব মাওলানা মুফতি শেখ জামাল আহমেদ মাইকের মাধ্যমে শিক্ষার্থীদের ধর্মীয় শিক্ষা দিচ্ছিলেন। এসময় ধলাইপাড় গ্রামের আব্দুল মন্নানের ছেলে রোমান মিয়া মসজিদে গিয়ে মাইক বাজানো বন্ধ করতে নির্দেশ দেয়।

এ ব্যাপারে খতিব মসজিদ কমিটির সাথে কথা বলতে রোমানকে বলেন। এনিয়ে কথাকাটির এক পর্যায়ে রোমান মিয়া উত্তেজিত হয়ে খতিব শেখ জামাল ও শিক্ষার্থীর উপর হামলা চালায়। এ ঘটনার খবর পেয়ে মসজিদের মুসল্লীরা এগিয়ে আসলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে।

এতে ক্বারী শেখ জামাল আহমেদ, আবুল কালাম, জাবেদ মিয়া, বাচ্চু মিয়া, আবুল খায়ের ও ফয়সল মিয়া আহত হয়।

গুরুতর আহত ৩ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্ত্তি করা হয়েছে।

এ খবর পেয়ে মুসল্লীদের মধ্যে উত্তেজনা দেখা দেয় এবং বিক্ষুব্ধ মুসল্লীরা চুনারুঘাট পৌর শহরে রোমান মিয়ার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য বিক্ষোভ মিছিল করে। পরে চুনারুঘাট থানা পুলিশ রোমান মিয়াকে আটক করে থানায় নিয়ে যায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!