সোমবার, ০৬ মে ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ঈদকে সামনে রেখে হবিগঞ্জ শহরের কাপড়ের দোকানগুলো জমজমাট

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২৯ জুন, ২০১৬

463এম এ আই সজিব ॥ সামনে ঈদ, আর আনন্দের এই ঈদকে বরণ করে নিতে ইতিমধ্যে ব্যস্ত হয়ে পড়েছে গোটা মুসলমান জাতি। ঈদের কেনাকাটা আর বেচাকেনার মধ্যে দিয়ে হবিগঞ্জ শহরের হাটবাজার ও কাপড়ের বিতান গুলো হয়ে উঠেছে সরগরম। যানজট আর বৃষ্টি উপেক্ষা করেই পছন্দের পোষাকটি কিনতে ওই সব বিতানগুলোতে উপচে পড়া ভীড় জমাচ্ছেন তরুন-তরুনীসহ নানা বয়সী ক্রেতারা। পছন্দের রং আর সাইজ মেলাতে এক দোকান থেকে অন্য দোকানে দৌড়ঝাঁপ শুরু করছেন সাধারন বিভিন্ন বয়সের মহিলা ক্রেতাগন। গতকাল শহরের এসডি প্লাজা, এসডি স্টোর, আলনুর সিটি, আরডি হল, মধুমিতা, শংকর সিটি,মনিহারী, লিমিট ফ্যাশন,ম্মাট ওয়ার, জেন্টস ওয়ারসহ বিভিন্ন কাপড়ের বিতান গুলো ঘুরে দেখা গেছে বিতান গুলোতে তরুন-তরুনীদের পাশা-পাশি শিশু কিশোরের সংখ্যা ছিল অধিক।

 

মধ্য বয়সী নারী ও যুবক-যুবতিরদের উপস্থিতিতে অনেক বিতান গুলোতে একটু মাত্র জায়গা করাটা নেয়াই ছিল মুশকিল। ক্যামেরায় ছবি ধারন করার ক্ষমতাটা ছিল অস্থির।

 

ছেলেদের ঈদ কালেকশন বরাবরের পছন্দ শার্ট, প্যান্ট, পাঞ্জাবী হলেও এবার পছন্দের শীর্ষে ফতুয়ার পরিবর্তে নতুন করে স্থান করে নিয়েছে ‘সেমিলং পাঞ্জাবী’ উজ্জ্বল রঙের সেমিলং পাঞ্জাবীর সঙ্গে হালকা রঙের জিন্স বেশ মানিয়ে যায় বলে তরুনদের কাছে এবার ওই পাঞ্জাবীটির যেন জুড়ি নাই বললেই চলে। এবারের ঈদ উপলক্ষে শহরে ছেলেদের জন্য জেন্টস ফ্যাশন গুলোতে সাদা-কালো, রঙিন, হলুদ, বেগুনী, বাদামীসহ বিভিন্ন রঙের পাঞ্জাবী যেন সয়লাব হয়ে উঠেছে ওই পোশাক বিতানগুলো। বিশেষ করে পাঞ্জাবী গুলোর মধ্যে দর্জিঘর,লুন্ঠন, ব্লাক মোর, নক্ষত্র, গ্লোবি, শর্ট পাঞ্জাবীর প্রতি তরুণদের আকর্ষণ একটু বেশি।

 

সাধারনত অনেক বিতানের মালিক ও পরিচালকরা তরুনদের আকৃষ্ট করতে উজ্জ্বল রঙের ও কারুকাজ যুক্ত মনিহারী পাঞ্জাবী গুলো টাঙিয়ে রেখেছেন তাদের দেয়াল গুলোতে। আবার অনেকেই তাদের বিতানের সামনে হ্যান্ডসাম রোবটে পরিহিত করে রেখেছেন নামীদামী পাঞ্জাবী। তবে এবারের ঈদে উজ্জ্বল রং ও মনিহারী কারুকাজ যুক্ত হওয়ায় পাঞ্জাবীর কদরটা অনেকটা বেড়েছে। তরুণীদের পছন্দের শীর্ষে কিরণ মালা কিংবা মিডিয়া আলোড়নকৃত পাখি জামা নয়, এবার যুক্ত হয়েছে বাজিরাও মাস্তানী। আর এই পোষাকের পাশাপাশি সারারা, রাজবাড়ি ভাইজান, পাগলমনসহ কয়েকটি জামা তরুনীদের আকর্ষণ করে তুলছে।

 

অনেক বিতানে লক্ষ করে দেখা গেছে তরুনীরা তাদের পছন্দের ওই পোশাক গুলো খুঁজতে দৌড়ঝাপঁ শুরু করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক তরুনীর সাথে আলাপকালে তিনি বলেন, পোশাকের রং পছন্দ হলেও মিলছে না সাইজ। এমন সমস্যা শুধু ওই তরুনীরা নয় পোশাক কিনতে এসে এমন বিভ্রান্তিতে পড়েছেন অনেক মধ্য বয়সী মহিলারাও। তাদের সাইজ মিললেও পছন্দ হচ্ছেনা রং। আবার পোশাকের রং পছন্দ হলেও মিলছে না সাইজ, যে কারনে এক বিতান থেকে অন্য বিতানে দৌড়ঝাঁপ করতে হচ্ছে ওই উঠনি বয়সী তরুনীদের। বেশির ভাগ তরুণীদের কাছে এবার ঈদে বাজিরাও মাস্তানী নামের পোশাকটি পছন্দের তালিকায় অন্যতম। মধ্য বয়সী মহিলাদের জন্য বাজারে উঠেছে বিভিন্ন নামীদামী শাড়ি। শাড়িগুলোর মধ্যে নকশি কাতান, বেনারশি, বেসন কাতান, দুফিয়ান, জোট কাতান, হাইব্রিট ও জজরেট শাড়ি অনেকটা নজর কারার মত। এ ব্যাপারে শহরের বিতানগুলোর অনেক ম্যানেজার সেলসম্যানরা জানান, দু-একদিন ধরে কাপড়ের বেচাকেনা খুব বেড়েছে। তবে এবারের ঈদে দাবী পোশাকের প্রতি ক্রেতাদের তেমন কোন চাহিদা নেই। বিতানগুলোতে পুরুষ ক্রেতা না বললেই চলে। মহিলাদের পাশাপাশি উঠনি বয়সী তরুণী ক্রেতাদের সংখ্যাই বেশি। তবে অধিকাংশ বিপনী গুলোতে ভারতীয় পোশাক গুলো দখল করে রেখেছে। দেশী পোশাকের চেয়ে ভারতীয় পোশাকের দিকে বেশি দুখছেন ক্রেতারা। এদিকে ঈদের কেনাকাটা নির্ভিগ্নে করতে শহরের নামীদামী প্রতিষ্ঠানের বাহিরে আইনশৃংখলা বাহিনী সার্বক্ষনিক অবস্থান ক্রেতাদের উপচেপড়া ভীড় ‘বাজিরাও মাস্তানী করছেন যে কারনে কেনাকাটায় এখন পর্যন্ত কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!