বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

গ্রেফতারকৃত ডাকাত নজরুল ইসলাম খোকা কে কারাগারে প্রেরণ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ২ জুলাই, ২০১৬

২২৩৫এম এ আই সজিব ॥ ॥ হবিগঞ্জ সদর উপজেলার মশাজান থেকে গ্রেফতারকৃত ডাকাত নজরুল ইসলাম খোকা (২৮) কে কারাগারে প্রেরণ করা হয়েছে। শুক্রবার বিকালে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়। সে ওই গ্রামের আব্দুল মতিনের পুত্র। তার বিরুদ্ধে ৫ মামলায় গ্রেফতারী পরোয়ানা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আহত এএসআই আব্দুল লতিফ জানান, সে কুমিল্লা, সিলেট, দিনাজপুরসহ বিভিন্ন স্থানে র‌্যাব, ডিবিসহ আইন শৃংঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছে। এমনকি তার বিরুদ্ধে কুমিল্লাসহ বিভিন্ন জেলায় ডাকাতি, ছিনতাই ও ধর্ষণের মামলা রয়েছে।

এসব মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি হয়।

উল্লেখ্য গত বৃহস্পতিবার দুপুর ১টার দিকে সদর এএসআই আব্দুল লতিফসহ একদল পুলিশ মশাজান গ্রামে অভিযান চালিয়ে আব্দুস সহিদের পুত্র জালালকে আটক করে। তাকে নিয়ে আসার সময় ওই গ্রামের আব্দুল মতিনের পুত্র ডাকাতিসহ ৪ মামলার পলাতক আসামী নজরুল ইসলাম খোকাকে (৩০) গ্রেফতার করে। এ সময় জালালের পক্ষের লোকজন পুলিশের গাড়ি আটকে আসামী নিয়ে যেতে বাঁধা প্রদান করে। এ সুযোগে পুলিশের হাতে আটক জালাল হ্যা-কাপ নিয়ে পালিয়ে যায়। এক পর্যায়ে খোকা ও তার লোকজন পুলিশের উপর হামলা চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশ ও ডাকাত নজরুল ও তার লোকজনের মাঝে শুরু হয় ধস্তাধস্তিতে এএসআই আব্দুল লতিফ ও পুলিশ সদস্য সবুজ রানা আহত হন। তোপের মুখে এএসআই আব্দুল লতিফ নজরুলকে আটকে রাখেন। খবর পেয়ে সদর থানার ওসির নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে আব্দাবখাই গ্রামের অবসরপ্রাপ্ত বিজিবি কর্মকর্তা আলাউদ্দিনের পুত্র কলেজ ছাত্র নুর উদ্দিন, তার ছোট ভাই আইডিয়াল স্কুলের ৯ম শ্রেণীর ছাত্র মইন উদ্দিন,জাহাঙ্গীর ও আহাদকে আটক করে। পরে ডাকাত নজরুল ইসলাম খোকাকে ও এএসআই আব্দুল লতিফকে আহত অবস্থায় সদর হাসপাতালে ভর্তি ও চিকিৎসা করা হয়।

এ খবর গ্রামের ছড়িয়ে পড়লে মশাজান ও আব্দাবখাই এবং শরীফপুরসহ বিভিন্ন গ্রামের মানুষ রাস্তায় নেমে আসেন। তারা পুলিশের এমন কর্মকা-ের প্রতিবাদ জানিয়ে সড়ক অবরোধ করে রাখেন। এ সময় দুই পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। তখন মিরপুর-ধুলিয়াখাল সড়কে শত শত যানবাহন আটকা পড়ে। খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশফাকুল হক চৌধুরী ঘটনাস্থলে পৌঁছে দোষী পুলিশ সদস্যের বিচারের আশ্বাস দিলে সন্ধ্যায় অবরোধ তুলে নেয়া হয়।

মশাজান গ্রামবাসি অভিযোগ করেন, আসামীদের আচরণে ক্ষুব্ধ হয়ে পুলিশ অহেতুকভাবে গ্রামের বাড়ি বাড়ি গিয়ে নিরীহ লোকজনের উপর লাঠিচার্জ ও বাড়িঘর ভাংচুর করে। তাদের লাঠির আঘাতে মহিলা ও শিশুসহ কমপক্ষে ২০ জন আহত হয়। ভাংচুরে তাদের ব্যাপক ক্ষতি হয়েছে। এদিকে ঘটনার পর আব্দাবখাই গ্রামের মুরুব্বী জনাব আলীর মাধ্যমে পালিয়ে যাওয়া আসামী জালালের কাছ থেকে হ্যা-কাপটি উদ্ধার করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেন লস্করপুর ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান হিরু ও সাবেক চেয়ারম্যান আলী আমজাদসহ গণ্যমান্য ব্যক্তি।

এ ব্যাপারে সদর থানার ওসি মোঃ নাজিম উদ্দিন জানান, কোন নিরীহ লোকদের গ্রেফতার করা হয়নি। ওয়ারেন্টের আসামী ধরতে গেলে গ্রামের কতিপয় লোক আমাদের বাঁধা প্রদান করে।

সর্বশেষ খবরে জানা গেছে গতরাত সাড়ে ১২টার দিকে ইউএনও আশফাকুল হক চৌধুরী ও স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে বিষয়টি সমাধান করা হয়। এ প্রেক্ষিতে আটককৃত কলেজছাত্র নুর উদ্দিন, মইন উদ্দিন, জাহাঙ্গীর ও আহাদকে মুচলেকা রেখে ছেড়ে দেয় পুলিশ।

অপর একটি সূত্র জানায়, লস্করপুর ইউনিয়নের আব্দাবখাই গ্রামের পশু চিকিৎসক আব্দুস সহিদ কিছুদিন আগে তার পুত্র জালালের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে হবিগঞ্জ সদর থানায় অভিযোগ দেন। এর প্রেক্ষিতে এএসআই আব্দুল লতিফসহ একদল পুলিশ বৃহস্পতিবার দুপুরে ওই গ্রামের অভিযান চালিয়ে জালালকে আটক করে। পরে তাকে নিয়ে আসার সময় রাস্তায় মশাজান গ্রামের কুখ্যাত ডাকাত নজরুল ইসলাম খোকা ও তার সহযোগিকে দেখতে পায় পুলিশ। এ সময় জালালকে গাড়িতে রেখে ডাকাত ধরতে ধাওয়া করে পুলিশ। এক পর্যায়ে ধাওয়া করে ডাকাতদের ধরতে পারলেও সুযোগ বুঝে হ্যান্ডকাপসহ জালাল পালিয়ে যায়। হ্যান্ডকাপসহ আসামী পালিয়ে যাওয়ার খবরটি তাৎক্ষণিক সদর থানায় পৌঁছলে ওসি মোঃ নাজিম উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ জালালকে ধরতে মশাজান ও আব্দাবখাই গ্রামের বিভিন্ন বাড়িঘরে তল্লাশী চালায়। এ সময় গ্রামের মহিলারা প্রতিবাদ করলে তাদের উপর পুলিশ চড়াও হয়। পুলিশের এলোপাতাড়ি লাঠির আঘাতে মহিলা ও শিশুসহ কমপক্ষে ২০ জন আহত হন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!