বুধবার, ২২ মে ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে নির্বাচনী সহিংসতার জের ধরে নব-নির্বাচিত মেম্বারকে কুপিয়ে ক্ষতবিক্ষত ॥ প্রতিবাদে উভয় পক্ষর সংঘর্ষ আহত ৩০

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ৩ জুলাই, ২০১৬

৮৯৬নবীগঞ্জ প্রতিনিধি : নবীগঞ্জ উপজলার কুর্শি গ্রামে নির্বাচন পরবর্তী সহিংসতার জের ধরে নব-নির্বাচিত ইউপি সদস্য ও স্বেচ্ছাসেবকলীগর সভাপতি আল আমিন খানকে কুপিয়ে ক্ষতবিক্ষত করেছে প্রতিপক্ষের লোকজন।

এ ঘটনার প্রতিবাদ করলে দু‘পক্ষের লোকজনের মধ্যে ভয়াবহ সংঘর্ষ হয়। সংঘর্ষ চলাকাল কুর্শি বাস ষ্ট্যান্ডে এক ভীতিকর পরিবেশের সৃষ্টি হলে সাধারন ব্যবসায়ীরা দোকান বন্ধ করে দেন। এবং সাধারন মানুষ আতংকে দিকবেদিক ছুটাছুটি করতে তাকে। সংঘর্ষ উভয় পক্ষের অন্তত ৩০জন আহত হয়েছে।

আহতদের মধ্যে ৮ জনকে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানা হয়েছে। অপর আহতদের নবীগঞ্জ উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। খবর পেয়ে নবীগঞ্জ থানার ওসি মাঃ আব্দুল বাতেন খানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনা স্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। এ ঘটনার পর পর এলাকায় টানাটান উত্তেজনা বিরাজ করছে।

এলাকাবাসী সুত্র জানাযায়, ৫ম দফায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজলার কুর্শি ইউনিয়নের ৫ নং ওয়ার্ড মেম্বার পদ প্রতিদন্ধীতা করেন ইউনিয়ন বিএনপির সভাপতি বর্তমান মেম্বার (পরাজিত) সৈয়দ নজমুল হোসেন হারুন ও ইউনিয়ন স্বছাসবকলীগের সভাপতি তরুন ব্যবসায়ী আল আমীন খাঁনসহ আরা ৩ জন প্রার্থী। নির্বাচনে ৩ প্রার্থী মিলে যে ভোট পায় তার চেয়ে ও বেশি ভোট পেয়ে আল আমীন খাঁন মেম্বার পদে নির্বাচিত হয়। এতে হারুন মেম্বারের লোকজন চরম ভাবে ক্ষীপ্ত হয়ে উঠেন সাধারন ভোটারদের উপর।

এ রকমই একটি ঘটনা গ্রামের ইলিয়াছ মিয়ার ছেলে জিলাদ মিয়া নামে এক যুবককে গত কিছু দিন পুর্বে হারুন মেম্বারের চাচাতা ভাই লন্ডন প্রবাসী বিএনপি নেতা রানা মিয়া চৌধুরী ভোট না দেয়ার কারনে তাকে দেখে নেয়ার হুমকি দেন। এক পর্যায়ে জিলাদ নব-নির্বাচিত মেম্বারসহ গ্রামের বিশিষ্ট মুরুব্বীয়ানদের বিষয়টি অবগত করে রাখে। এ দিকে মুরুব্বীদের নিকট ঘটনাটি অবগত করার খবর পেয়ে লন্ডন প্রবাসী রানা চৌধুরী আরো ক্ষীপ্ত হয়ে উঠেন। এ ঘটনার পর বর্তমান মম্বার ও পরাজিত মম্বারের লোকজনের মধ্যে প্রকাশ্যে বিরুধের রূপ নেয়।

এরই সুত্র ধরে গতকাল রবিবার সকাল ১১ টার দিকে আল আমীন খান নবীগঞ্জ তার ব্যবসা প্রতিষ্টানে যাওয়ার উদ্দেশ্যে কুর্শি বাস ষ্ট্যান্ড আসা মাত্রই আগে থেকে অস্ত্রশস্ত্র নিয় ওৎ পেতে থাকা রানা চৌধুরীর নেতৃত্বে কয়েকজন লোক আল আমীন খানকে কুপিয়ে ক্ষতবিক্ষত করে। ঘটনার খবর পেয়ে আল আমীন খানের লোকজন ঘটনাস্থল উপস্থিত হলে দু‘পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ শুরু হয়। প্রায় ঘন্টা ব্যাপী সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৩০জন লোক আহত হয়। রনক্ষেত্রে পরিনত হয় কুর্শি গ্রাম। সংঘর্ষ উভয় পক্ষর গুরতর আহতরা হল, নব-নির্বাচিত মেম্বার আল আমীন খাঁন (৩০), নজরল খাঁন (৩৫), গালমান খাঁন (৫৫), সুলমান খাঁন (৫০), জাবরল খাঁন (২৫), ইমরান খাঁন (২৬), লিয়াকত খাঁন (৩০), হলাল খাঁন (৩২), দুলাল খাঁন (২৮), ইমন খাঁন (২২), বকুল খাঁন (৩০), লন্ডন প্রবাসী বিএনপি নতা রানা চধুরী (৫৫), তার ভাই মতি চধুরী (৫০) ও মহশিন চধুরী (৪৮), সবুর মিয়া (৪০), শহিদ উল্লাহ (৭০), কছির মিয়া (৬০)। এদর মধ্য ৮ জনক আশংকাজনক অব¯ায় সিলট ওসমানী মডিকল কলজ হাসপাতাল পাঠানা হয়ছ।

এদিকে, ইউনিয়ন স্বছাসবকলীগের সভাপতি আল আমীন খাঁনের উপর এ হামলার প্রতিবাদে এবং হামলাকারী রানা ও হারুনকে গ্রেফতারের দাবীতে নবীগঞ্জ শহরে স্বেচ্ছেসেবকলীগ বিশাল বিক্ষাভ মিছিল ও প্রতিবাদ সভা করতে দেখা গেছ।

এ ব্যাপার নব-নির্বাচিত মেম্বার ও হামলায় আহত আল আমীন খান এর চাচাতা ভাই গালমান খাঁন জানান, হারুন মেম্বার নির্বাচনে পরাজিত হয়ে সে এবং তার চাচাতো ভাই রানা চৌধুরী বেপরোয়া হয়ে সাধারন মানুষ কে ভয়ভীতি ও মারধোর করছে। জিলাদ নামে এক যুবককে হামলার প্রতিবাদ জানালে রানা চৌধুরীর নতত্ব অস্ত্রশস্ত্র নিয় আল আমীন খাঁনের উপর সন্তন্রাসী হামলা চালানো হয়। এবং ধরালা অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে ক্ষতবিক্ষত করে। তার অবস্থা আশংকাজনক।

এ ব্যাপার পরাজিত মেম্বার ইউনিয়ন বিএনপির সভাপতি সৈয়দ নজমুল হোসেন হারুন এ ঘটনা এড়িয়ে গিয়ে বলেন আমি অসুস্থ মানুষ ঘটনার সময় আমি আমার বাড়ীত ছিলাম।

তিনি বলন, এটা নির্বাচনী কোন সংঘর্ষ নয়। এটা একটি বাড়ী নিয়ে রানার সাথে আল আমীনের লোকদের সংঘর্ষ হয়েছে। আল আমীনের সাথে আমার ভাল সম্পর্ক রয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি আরা বলেন, রানার সাথে আমার বংশগত কোন সম্পর্ক নেই, আমি হলাম সৈয়দ বংশের আর রানা হলেন চৌধুরী বংশের লোক। তবে আমাদের মধ্যে খুব ভাল সম্পর্ক রয়েছে। কিন্তু এ সংঘর্ষের সাথে আমি জড়িত নই।

এ ব্যাপার নবীগঞ্জ থানার ওসি মাঃ আব্দুল বাতেন খাঁন জানান, ঘটনার খবর পেয়ে সাথে সাথে একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করা হয়। কুর্শি বাস ষ্ট্যান্ডে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। অভিযাগ দেয়া হলে আসামীদর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!