বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ধর্মীয় শিক্ষার সয়লাবে দেশক জঙ্গিমুক্ত করতে হবে- পীর সাহেব ফান্দাউক দরবার শরীফ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০১৬

৪১২মোযযাম্মিল হক, ফান্দাউক দরবার শরীফ থেকে : শিক্ষা জাতির মেরুদণ্ড কথাটি সত্য হলেও বর্তমানে যেন কাগজের মধ্যেই আবদ্ধ একটি বাক্য। শিক্ষিত হলেই কেবল ভাল মানুষ হওয়া যায়না। বর্তমান দেশের সার্বিক পরিস্থিতি আমাদেরকে তা বুঝাতে বাধ্য করেছে। পাশ্চাত্যের শিক্ষায় শিক্ষিত কিছু মানুষ আজ নাস্তিক্যবাদের ফেরী করছে।

এবং দেশের কোমলমতী শিশুদের মস্তিষ্কবিকৃতি করে তাদের ঠেলে দিচ্ছে জঙ্গিবাদ ও নাস্তিকতার দিকে। ফলে বর্তমানে দেশের প্রতিটি স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয় জঙ্গিবাদের তহমত বহন করছে। নজরদারীতে আছে বহু ছাত্র শিক্ষক ও অভিভাবক বৃন্দ। এসবেরর মূল কারণ হচ্ছে ধর্মীয় তথা কুরআন সুন্নাহ’র শিক্ষা অর্জন থেকে দূরে সরে আসা। কারণ মানবজাতির দুনিয়া ও আখেরাতের পরিপূর্ণ সফলতা ও মুক্তির সকল দিকনির্দেশক হচ্ছে ধর্মীয় (কুরআন সুন্নাহ’র) শিক্ষা। যার মধ্যে জ্ঞাণের প্রতিটি শাখা প্রশাখা বিশদ ভাবে আলোচিত হয়েছে। পীর সাহেব বলেন, এমন কোন বিষয় আছে কি? যা পবিত্র কুরআন সুন্নাহ’তে নেই। সরকার যদি ধর্মীয় শিক্ষার প্রতি গুরুত্ব দেয় তবে এদেশ থেকে জঙ্গিবাদ দমন করা এবং দেশকে একটি উন্নত সমৃদ্ধশালী সোনার বাংলাতে রুপান্তরিত করা সম্ভব।

নতুবা আমাদের দেশের সোনার ছেলেরা এসব নর্থ সাউথের মত বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেও শিক্ষা নামের কুশিক্ষা অর্জন করে দেশে সন্ত্রাস, নৈরাজ্য ও জঙ্গিবাদের জন্ম দেবে। এই কঠিনতর সার্বিক আগ্রাসন থেকে পুরো জাতির রক্ষার কবজ হচ্ছে ধর্মীয় তথা মাদরাসা শিক্ষা এবং নাস্তিকবাদ বিরোধী শিক্ষানীতি বাদ দেয়া। তাহলেই শিক্ষার মানোন্নোয়ন ও জাতি উত্তম চরিত্রের অধিকারী হতে সক্ষম হবে। কারণ কুরআন সুন্নায় যারা শিক্ষিত তারা কোন ভাবেই সন্ত্রাস, জঙ্গিবাদকে প্রশ্রয় দিতে পারে না।

অতএব সকল সফলতার মানদণ্ড হচ্ছে ধর্মীয় শিক্ষায় জাতিকে শিক্ষিত করে দেশের স্বার্থে জঙ্গিবাদকে প্রতিহত করা। গত ২১ জুলাই বৃহস্পতিবার ফান্দাউক মদিনাতুল উলুম মাদরাসার বার্ষিক অভিভাবক সমাবেশে ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের বর্তমান পীর আলহাজ্ব মাওলানা মুফতি সৈয়দ ছালেহ আহমাদ মানুন সাহেব সভাপতির বক্তব্যে অভিভাবকদের উদ্দেশ্যে এসব কথা বলেন। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব মাওলানা মুফতি সৈয়দ মঈনুদ্দীন আহমাদ বলেন, আপনারা যারা সন্তানদের মাদরাসা পড়াশোনা করাচ্ছেন মনে রাখবেন দুনিয়া আখেরাতে আপনারা সফল।

কারণ দুনিয়াতে জ্ঞাণের যত পুস্তক আছে তার একটি সীমাবদ্ধতা আছে কিন্তু কুরআন সুন্না’র শিক্ষার কোন সীমাবদ্ধতা নেই। যেখানে দুনিয়ার জ্ঞানের শেষ সেখান থেকে কুরআন সুন্নাহ’র জ্ঞানের শুরু। যে জ্ঞান অর্জন করলে সয়ং আল্লাহকে পাওয়া যায়। বর্তমান সরকার মাদরাসার শিক্ষার সাথে সাধারণ শিক্ষার কোন বৈশম্য রাখেননি তাই আমাদের সন্তানদেরকে মাদরাসা শিক্ষায় শিক্ষিত করলে চাকুরীর ক্ষেত্রেও কোন সমস্যা নেই। বিশেষ অতিথিরর বক্তব্য দেন, পীরজাদা সৈয়দ বাহাউদ্দিন খোকন, পীরজাদা মাওলানা সৈয়দ জাকারিয়া আহমাদ। মাদরাসার শিক্ষক মাওলানা সৈয়দ আশরাফ উদ্দিন শামীমের উপস্থাপনায় উক্ত সমাবেশে উদ্বোধনী বক্তৃতা দেন সুপার মাওলানা আবুবকর ভুইয়া, সহ:শিক্ষক মাওলানা খোরশেদ আলম, জনাব বাইজিদ মিয়া, জনাব দুলাল মিয়া, মাওলানা কুতুব উদ্দিন, ম্যানেজিং কমিটির সদস্য জনাব ছিদ্দিক মিয়া প্রমুখ।

উপস্থিত ছিলেন অভিভাবক সদস্য, মাদরাসার শিক্ষক কর্মচারীসহ সাংবাদিকবৃন্দ। সবশেষে পীর সাহেব সকল অভিভাবকগনকে তাদের সন্তানদের পড়াশোনা সহ সার্বিক বিষয়ে সজাগ দৃষ্টি রাখার আহ্বান করে মহান আল্লাহ’র দরবারে দেশ জাতীর কল্যাণে এক বিশেষ মুনাজাত করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!