শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটের গাজীপুর স্কুল এন্ড কলেজের সৃষ্ট ঘটনার অবসান নিয়ে আগামী ২০ আগষ্ট সমঝোতা বৈঠক ॥ স্বস্তি ফিরে এসেছে অভিভাবক শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১৩ আগস্ট, ২০১৬

855খন্দকার আলাউদ্দিন, চুনারুঘাট থেকে ॥ চুনারুঘাট উপজেলার গাজীপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ অপসারণ ও অতিরিক্ত ফি আদায় ফেরত এবং শিক্ষকদের কটাক্য করে ম্যানেজিং কমিটির এক সদস্যের গালিগালাজের বিয়ষ নিয়ে ম্যানেজিং কমিটি, অভিভাবক ও এলাকাবাসীর পক্ষে বিপক্ষে একই স্থানে ডাকা সমাবেশ প্রশাসন বন্ধ করে দিয়েছে।

আমামপাড়া বাজার কমিটির সভাপতি চেয়ারম্যান মাওলানা তাজুল ইসলামের আবেদনের প্রেক্ষিতে শুক্রবার রাতে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ এ ব্যবস্থা গ্রহন করে। ফলে শনিবারের সমাবেশ হয়নি এবং বড় ধরনের সংঘর্ষ থেকে রক্ষা পায় এলকাবাসী।

এদিকে গত ১৫ দিন ধরে সৃষ্ট সমস্যা ও কলেজের অচলাবস্থার অবসান হয়েছে।

আগামী ২০ আগষ্ট শনিবার উভয় পক্ষকে নিয়ে উপজেলা পরিষদে এক সমঝোতা বৈঠকের সিদ্ধান্তে এ অচলাবস্থার অবসান ঘটে।

স্থানীয় সুত্র জানায়,গাজীপুর স্কুল এন্ড কলেজে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত রেজিস্ট্রি ফি আদায় নিয়ে ম্যানেজি কমিটির সদস্য বাবুল মিয়া গত ৩০ জুলাই শিক্ষকদের কটাক্ক করে গালিগালাজ করেন। এ নিয়ে কলেজের ঘটনার পরেরদিন ৩১ জুলাই ও ১ আগষ্ট কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে কর্মবিরতি পালন করে।

এ নিয়ে বেশ কয়েকবার স্থানীয় চেয়ারম্যান মাওলানা তাজুল ইসলাম ও নবাগত চেয়ারম্যান হুমায়ুন কবির খান সালিশ বৈঠকের চেষ্ঠা করে ব্যর্থ হন। অভিভাবক, শিক্ষার্থী ও ম্যানেজিং কমিটি দু’ভাগে বিভক্ত হয়ে নানা আন্দোলনের কর্মসূচী ঘোষণা করেন। এনিয়ে শিক্ষার্থী,শিক্ষক ও অভিভাবকদের মধ্যে আতংক দেখা দেয়।

এ নিয়ে গত ৯ আগষ্ট কলেজে অভিভাবক সমাবেশ, সাধারণ সভা ও সালিশ বৈঠক আহবান করা হয়। কিন্তু ঐ বৈঠকে অধ্যক্ষের অপসারণ দাবী করে বিরোধীতাকারী পক্ষ ম্যানেজিং কমিটির সদস্য বাবুল মিয়া, জালাল খান, নজরুল ইসলাম না আসায় সালিশ বৈঠক না হয়ে অভিভাবক সমাবেশ ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

এতে কলেজের শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়ের বিষয়টি অনুমোদিত হয় এবং অধ্যক্ষ রফিক আলী অতিরিক্ত ফি আদায়ের বিষয়টি তুলে ধরেন। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে পরদিন উত্তেজনা দেখা দেয়। উভয় পক্ষ আসামপাড়া বাজারে শনিবার একই স্থানে পৃথক সমাবেশ আহবান করে মাইকিং ও প্রচার চালায়।

এ নিয়ে বাজারে উত্তেজনা দেখা দিলে স্থানীয় বাজার সভাপতি মাওলানা তাজুল ইসলাম ও নবাগত চেয়ারম্যান হুমায়ুক কবির খান বাজারের নিরাপত্তার স্বার্থে চুনারুঘাট থানায় একটি সাধারণ ডায়রী করেন।

এ নিয়ে শুক্রবার রাতে সহকারি কমিশনার (ভুমি) তনময় ইসলাম ও চুনারুঘাট থানার ওসি নির্মলেন্দু চক্রবর্তী ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষের সমাবেশ বন্ধ করে দেন। এ নিয়ে শনিবার স্থানীয় ইউপি কার্যালয়ে চেয়ারমান মাওলানা তাজুল ইসলামের সভাপতিত্বে এক সভায় উভয় পক্ষ সালিশে বিষয়টি মীমাংসার সিদ্ধান্ত নেয়।

আগামী ২০ আগষ্ট উপজেলা পরিষদ কার্যালয়ে উভয় পক্ষের লোকজনকে নিয়ে সালিশ বৈঠক বসার সিদ্ধান্তে কলেজের উত্তেজনাকর পরিস্থিতি শান্ত হয় এবং শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে স্বস্তি ফিরে আসে। সভায় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান হুমায়ুক কবির খান, আঃ মালেক মাষ্টার, আহমেদ আলী. জালাল খান, নজরুল ইসলাম, বাবুল মিয়া,হাবিবুর রহমান রিপন, সুয়েব চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!