মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

আই.বি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠে নয়াপাড়া ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণে এলাকাবাসীর ক্ষোভ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২২ আগস্ট, ২০১৬
?

?

?

মাধবপুর প্রতিনিধিঃ হবিগঞ্জের মাধবপুর উপজেলাধীন শিল্পনগরী হিসেবে পরিচিত নয়াপাড়াস্থ সায়হামনগর ঐহিত্যবাহী সৈয়দ সঈদ উদ্দীন হাইস্কুল এন্ড কলেজের জায়গায় আই.বি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠে নয়াপাড়া ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণে এলাকাবাসীর মধ্যে প্রতিবাদ ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বিবরণে প্রকাশ, সৈয়দ সঈদ উদ্দীন হাইস্কুল এন্ড কলেজের নামে ২.৫৯ একর ভুমি রয়েছে। উক্ত ভূমির মৌজা-বেঙ্গাডোবা, জে.এল নং-২৩, খতিয়ান-৬৫২,দাগ নং-৯০৬। এই জায়গার খাজনা কলেজ কর্তৃপক্ষ নিয়মিতভাবে পরিশোধ করে আসছে। কিন্তু কলেজ কর্তৃপক্ষকে তোয়াক্কা না করে কলেজের জায়গায় ও আই.বি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠে বর্তমানে নয়াপাড়া ইউনিয়ন ভুমি অফিস নির্মান কাজ শুরূ করা হয়েছে। যে জায়গাটিতে ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ কাজ চলছে, সেই জায়গাটি কলেজ কর্তৃপক্ষ আই.বি. সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শত শত কোমলমতি ছাত্র-ছাত্রীদের খেলাধুলা ও বিনোদনের স্বার্থে খেলার মাঠ হিসেবে ব্যবহারের অনুমতি দিয়ে আসছে।
৭৮৯
এই মাঠে মাতৃভাষা দিবস, স্বাধীনতা দিবস, বিজয় দিবস উপলক্ষ যে আলোচনা ও খেলাধুলার আয়োজন করা হয় এবং প্রতি বছরই আন্ত প্রাথমিক বিদ্যালয় ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে থাকে।

অথচ তার পাশেই পশ্চিম দিকে একটি পরিত্যক্ত পুরাতন ইউনিয়ন অফিস রয়েছে, সেই পরিত্যক্ত ইউনিয়ন ভবনটি ভেঙ্গে নতুন ইউনিয়ন ভুমি অফিস ভবন নির্মাণ করলে ভবনটির আরও সৌন্দর্য্য ও জনসাধারনের সুবিধাজনক হত বলে সচেতন মহলের অভিমত।

মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত জঙ্গিবাদ নির্মুলে ছাত্র-ছাত্রীদের খেলাধুলায় মনোনিবেশ ও সুযোগ সুবিধা বৃদ্ধির জন্য নির্দেশনা প্রদান করা হয় সেখানে খেলার মাঠে স্থাপনা নির্মাণ প্রধানমন্ত্রীর নির্দেশনার পরিপন্থী।

সরেজমিনে ও এলাকাবাসীর সুত্রে জানা গেছে যে, ইউনিয়ন ভুমি অফিসের পক্ষ থেকে দাবী করা সরকারের ১৮ শতক জায়গা রহিয়াছে এবং স্কুলের মাঠেই তাদের জায়গা। কিন্তু এলাকাবাসীর প্রশ্ন হল বর্তমান ভুমি অফিস, ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র এবং পরিত্যক্ত ইউনিয়ন অফিস এই জায়গার মালিক কে ? এই প্রতিষ্ঠান গুলো ১৮ শতক জায়গার ভিতরে না বাহিরে।

আই.বি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে কি তাদের ১৮ শতক জায়গা।

নয়াপাড়া ইউনিয়ন ভূমি অফিসের তহশীলদার সরকারি জায়গার সীমানা নির্ধারণ না করেই কলেজ ও স্কুল কর্তৃপক্ষের অগোচরে কারসাজির মাধ্যমে খেলার মাঠে ১৮শতক জায়গা সরকারি ভুমি দাবী করে ভূমি অফিস ভবনের নির্মাণ কাজ শুরূ করা যা এলাকাবাসীকে হতবাক করে ফেলে।

এ ব্যাপারে সৈয়দ সঈদ উদ্দীন হাইস্কুল এন্ড কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আই.বি. সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, শিক্ষক ও এলাকাবাসীর অনুরোধে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের খেলাধুলার জন্য এই জায়গাটুকু ব্যবহার করতে দেয়া হয়।

এর প্রেক্ষিতে জেলা প্রশাসক মহোদয় বরাবর সৈয়দ সঈদ উদ্দীন হাইস্কুল এন্ড কলেজের জায়গার সীমানা নির্ধারণ পূর্বক ও আই.বি. সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠ রক্ষা এবং পরিত্যক্ত পুরাতন ইউনিয়ন পরিষদ ভেঙ্গে নতুন ইউনিয়ন ভূমি অফিস ভবন নিমার্নের আবেদন করা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে গত ১৮ আগষ্ট কলেজ কর্তৃপক্ষ অতিরিক্ত জেলা প্রশাসক হবিগঞ্জ মহোদয়ের সাথে সাক্ষাত করলে মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলোচনা করে বিষয়টির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলে আশ্বস্থ করেন।

এ ব্যাপারে নির্মাণ কাজ স্থগিত করে কলেজের জায়গাটি চিন্নিত করে সরেজমিনে পরিদর্শন করে সীমানা নির্ধারন পুর্বক ইউনিয়ন ভূমি অফিসের ভবন নির্মাণের জন্য সংস্টিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট এলাকাবাসী জোর দাবী জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!