শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটের পশ্চিম পাকুড়িয়া গুচ্ছগ্রামে শিশুদের বিনামূল্যে দাঁতের যত্নে ক্যাম্পেইন অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০১৬

আকরামুল ইসলাম, চুনারুঘাট থেকে ঃ হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার পৌরসভা এলাকার ৭নং ওয়ার্ড পশ্চিম পাকুড়িয়া গুচ্ছগ্রামে পল্লী সমাজের অসহায়-গরীব শিশুদের মাঝে বিনামূল্যে দাঁতের টুথব্রাশ ও টুথপেষ্ট ব্যবহারের জন্য ও দাঁতের যতেœ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, গতকাল ২১ সেপ্টেম্বর বুধবার সকাল ১১ ঘটিকায় চুনারুঘাট পৌরসভা এলাকার ৭নং ওয়ার্ড পশ্চিম পাকুড়িয়া পল্লী সমাজের গুচ্ছ গ্রামের সফিক মিয়ার নিজ বসত বাড়ীতে পল্লী সমাজের উদ্যোগে শতাধিক অসহায়, গরীব, দরিদ্র নারী-পুরুষ, পল্লী সমাজের সদস্যসহ এলাকার শিশুদের সকলকেই প্রথমবারের মত বিনামূল্যে দাঁতের টুথব্রাশ ও টুথপেস্ট দেওয়া হয়েছে এবং দাঁতের বিভিন্ন রোগের কথা আলোচনা করা হয়েছে। দাঁতের যতেœ ক্যাম্পেইন অনুষ্ঠানে শিশুদের মুখের দুর্গন্ধ দূর করার জন্য ও দাঁত সবসময় পরিস্কার রাখার জন্য বিনামূল্যে ১টি করে টুথব্রাশ ও ১টি করে টুথপেস্ট দেওয়া হয়েছে।

বিনামূল্যে দাতের যতেœ ক্যাম্পেইন অনুষ্ঠানকে সফল করার জন্যে পল্লী সমাজের সকল সদস্যবৃন্দকে এলাকাবাসী ধন্যবাদ জানায় এবং এ ধরনের ক্যাম্পেইন যাতে প্রতি মাসেই অনুষ্ঠিত হয় এ ব্যাপারে ক্যাম্পেইনে আগত উপস্থিত রোগীরা এ অনুরোধ জানায়।

দাঁতের যতেœ ক্যাম্পেইন অনুষ্ঠানে অসহায় গরীব ও দরিদ্র শিশুদের দাঁতের যতেœর জন্য যারা ১টি করে টুথব্রাশ ও ১টি করে টুথপেস্ট পেয়েছে তাদের নাম হল নওরীন, নীরব, পিংকি, রশিকা কানুন, অর্ণব, মীম আক্তার, নাহিন, সাইফুল ইসলাম, আছমা আক্তার সহ অন্যান্য শিশুরা। দাঁতের যতেœ ক্যাম্পেইন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চুনারুঘাট উপজেলার ১০নং মিরাশী ইউনিয়নের ভূমি অফিসের অফিস সহায়ক বিপুল সিংহ, চুনারুঘাট ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির অফিসার অল্লিকা দাস, দৈনিক বিজয়ের প্রতিধ্বনি পত্রিকার চুনারুঘাট প্রতিনিধি সাংবাদিক মোহাম্মদ আকরামুল ইসলাম, পশ্চিম পাকুড়িয়া গুচ্ছ গ্রামের মুরুব্বী মোঃ রমিজ মিয়া, মোঃ জমির আলী, সেলিম মিয়া, যুব সমাজের নেতা সিরাজুল ইসলাম, পশ্চিম পাকুড়িয়া গুচ্ছ গ্রামের পল্লী সমাজের সভা প্রধান মোছাঃ আনোয়ারা বেগম, সেক্রেটারী মোছাঃ ফাতেমা খাতুন, ক্যাসিয়ার মোছাঃ আছিয়া খাতুন, সদস্য আছমা খাতুন, সুবর্ণা আক্তার, লুবনা আক্তার আনোয়ারা বেগম, সালমা খাতুন, সুমি আক্তার, সফর চাঁন, আনোয়ারা খাতুন, হাজেরা বেগম, আলেয়া খাতুন, পিনু আক্তার, ফাতেমা খাতুন, পারুল, জহুরা খাতুন, আকলিমা আক্তার, রাহেলা বেগম, পান্না আক্তারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিসহ অনেকেই উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, শরীর সুস্থ থাকতে হলে দাঁতের যতœ নিতে হবে।

দাঁত প্রতিদিন দুইবার (সকালে ও রাত্রে) ঘুমানোর আগে টুথপেস্ট দিয়ে ব্রাশ করতে হবে। দাঁতের জীবাণু ধ্বংস করে।

স্বাস্থ্য ভাল ও সুস্থ থাকবে। দাঁতের যাবতীয় সমস্যা হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, যেকোন পল্লী কমিউনিটি ক্লিনিক অথবা নিকটস্থ হাসপাতালে গিয়ে ডেন্টাল বা দাঁতের ডাক্তার দ্বারা বিনামূল্যে চিকিৎসা করাবেন এবং প্রয়োজনে নিকটস্থ পল্লী সমাজের সদস্যদের সাথে যোগাযোগ করে শরীরের যাবতীয় সমস্যার জন্য পরামর্শ গ্রহণ করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!