শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জের দীঘলবাক ইউনিয়বাসী উত্তাল! সঈদপুরে সিএনজি ষ্ট্যান্ডে যাত্রী হয়রানি ॥ প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি॥ নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের সাধারন মানুষকে সঈদপুর বাজার সি,এন,জি ষ্ট্যান্ডের শ্রমিক কর্তৃক হয়রানীর ঘটনায় উত্তাল হয়ে উঠছে ইউনিয়নের কৃষক,শ্রমিক ও সর্বস্তরের জনতা। গতকাল সোমবার বিকেল ৩টায় পূর্ব ঘোষনা অনুযায়ী ইউনিয়নের সাইনবোর্ড নামক স্থানে এক বিশাল প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেছেন তারা।

দীঘলবাক ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ ছাদিক মিয়ার সভাপতিত্বে ও ইউপি আওয়ামীলীগের সভাপতি গোলাম হোসেনের পরিচালনায় এতে বক্তব্যে রাখেন, রাখেন সাধারন সম্পাদক সুজাত চৌধুরী, বিএনপির ইউপি সভাপতি আঃ বারিক রনি, জাতীয় পার্টির সভাপতি মোঃ চান মিয়া চৌধুরী, বিশিষ্ট মুরব্বী দিলাওর হোসেন চৌধুরী, হাজী মদরিছ মিয়া, কৃষকলীগ সভাপতি ফজলুর রহমান চৌধুরী, খালিছ মিয়া, সাংবাদিকও গীতিকার এম,মুজিবুর রহমান, ইউপি সদস্য ইউসুফ আলী, ইউপি সদস্য খছরুজ্জামান খছুরু,ইউপি সদস্য ফখরুল ইসলাম জুয়েল, ইউপি সদস্য দুলন মিয়া, ইউপি সদস্য মহসিন আলী, সাবেক মেম্বার ফখরু মিয়া, মানবাধিকার নেতা খরছু আহমেদ,আবুল কালাম, আঃ হান্নান, আঙ্গুর মিয়া, তালেব উদ্দীন, আমীর আলী, আঃ মতিন মোস্তফা, মতিউর রহমান, ছাদির মিয়া, আনকার মিয়া প্রমুখ। সভায় সর্বসম্মতিক্রমে ও সিদ্ধাতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছাদিক মিয়াকে প্রধান করে ৯টি ওয়াডের বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে ৩১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়।

সভায় সঈদ পুর বাজার ষ্ট্যান্ডের কতিপয় সি,এন,জি শ্রমিক কর্তৃক গত রোববার দীঘলবাক ইউনিয়নের নিরপরাধ সাধারন মানুষকে হয়রানীর ঘটনায় এর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন ইউনিয়নবাসী। সভায় সঈদপুর ষ্ট্যান্ডের কতিপয় শ্রমিক কর্তৃক দীঘলবাক ইউনিয়নের সি,এন,জি শ্রমিক ও সাধারন মানুষকে হয়রানীর ঘটনায় কঠোর শাস্তি ও নিঃশ্বর্ত ক্ষমা প্রার্থনার দাবী উঠে। অন্যতায় ৪৮ ঘন্টা পর-পরই সড়ক অবরোধ সহ কঠোর কর্মসূচীর বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়ার হুশিয়ারী দেন নেতৃবৃন্দ।

এছাড়াও এই ঘটনার সুস্ট বিচার চেয়ে জেলা প্রশাসক সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে আজ স্বারকলিপি প্রেরন করবেন আন্দোলনকারীগন বলে জানান। উল্লেখ্য, উপজেলার ও ঢাকা-সিলেট মহা-সড়কের সঈদপুর বাজার ষ্ট্যান্ডের শ্রমিক ও দীঘলবাক ইউনিয়নের সি,এন,জি শ্রমিকদের মধ্যে একটি কমিটি গঠন নিয়ে মত বিরোধ চলে আসছিলো। দীঘলবাক ইউনয়নের শ্রমিকদের অভিযোগ তাদেরকে পাশ কাটিয়ে সঈদ পুর বাজার শ্রমিকরা একটি পকেট কমটি ঘোষনা করেছেন।

এনিয়ে উভয়ের মধ্যে বিরোধ চলে আসছিলো। এর জের ধরে গত রবিবার সকাল থেকে দিনব্যাপী দীঘলবাক ইউনিয়নের নিরপরাধ সাধারন মানুষকে বিভিন্ন গাড়ী ও রিক্সা থেকে নামিয়ে হয়রানী করে সঈদপুর ষ্ট্যান্ডের কতিপয় শ্রমিকরা এমনকি দীঘলবাক ইউনিয়নের সর্বসাধারণকে এ রাস্তা দিয়ে চলাচলে তারা নিষেধাজ্ঞা জারি ও অশালীন ভাষায় গালি গালাজ করে এ খবর দীঘলবাক ইউনিয়নে ছড়িয়ে পড়লে সর্বস্তরের মানুষের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া ও তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!