রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে বালু নিয়ে বালুসমাতি! শেষ কোথায়?

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৮ অক্টোবর, ২০১৬

আব্দুর রাজ্জাক রাজুঃ এখনও বালু নিয়ে বালুসমাতি চলছে চুনারুঘাটের সর্বত্র।উত্তর,দক্ষিণ, পূর্ব ,পশ্চিম কোথাও নেই কোন বাধাঁ।দেদারছে উত্তোলন হচ্ছে অবৈধ সিলিকা বালু।সভা- সেমিনার ও মোবাইল কোর্ট কিছুই কাজে আসছেনা ।

সবই হার মানছে প্রভাবশালী এই মহলের কাছে।কয়েকজন নেতৃস্থানীয় ব্যাক্তি  সভা সেমিনারে নীতিকথা বললেও পর্দ্দার আড়ালের দৃশ্য অারেক রকম।যেখানেই তথ্য নিতে যান সেখানেই বড় বড় রাঘববোয়ালদের দোহাই দেয়া হয়।রাস্তাঘাট যেন ধুলোপাড়া।কোটি কোটি টাকার পাকা রাস্তা ও ব্রিজ ভেঙ্গে চুরমার। এ যেন বালু নিয়ে বালুসমাতি!  কিন্তু এর শেষ কোথায়? 

এভাবেই কি চলবে আমার দেশ ও সমাজ।মাত্র গোটি কয়েক বালু ব্যবসায়ীর কাছে জিম্মি থাকবে পুরো উপজেলা বাসী।পরিবেশ বাদী সংঘঠনের বেলা’র মামলার কারনে হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার সবকটি সিলিকা বালু উত্তোলন বন্ধ থাকলেও অবৈধ ভাবে ঠিক চলছে বালুর ব্যবস্যা। কয়েকদিন পূর্বে উপজেলা হল রুমে আয়োজিত সুষ্ঠ বালু ব্যবস্থাপনা কল্পে আয়োজিত সভায় খনিজসম্পদ মন্ত্রনালয়ের সহকারি পরিচালক এস এম আশরাফুল আলম আশা বলেন চুনারুঘাটের কোথাও বৈধ বালু মহাল নেই।

আজ সরেজমিন গিয়ে দেখা যায় শানখনা ইউনিয়ন অফিসের সামনে বশির মিয়া ও বদরগাজি বাজারের আগে আঃ কদ্দুছ মাখন সহ ৫ – ৭ টি স্থানে বালু উত্তোলন হচ্ছে।

সাড়িবদ্ধভাবে ট্রাক দাড়িয়ে বালু তোলা হচ্ছে।ব্যাঙের ছাতার মত ছড়িয়ে ছিটিয়ে আছে বালুর স্তুপ।পুলিশ, বিজিবি কে নির্দেশ দেয়া হয়েছিল অবৈধ বালুর ট্রাক বা ট্রাক্ট্রর দেখলেই আটক করবে।

ইউএনও আহমেদ জামিল বললেন কঠিন ব্যবস্থা নেয়া হবে।কিন্তু সে সব বুলি,নীতিকথা ও সিদ্ধান্ত শুধু কাগোজে কলমে ছিল, সচেতন মহল এটাই মনে করছে।

গত ২৯ সেপ্টেম্বর সহকারি কমিশনার ভুমি বদলি হয়ে যাওয়ার কারনে নিয়মিত  মোবাইল কোর্ট হচ্ছেনা।ইউএনও ব্যবস্থা নেয়া হচ্ছে বলে দায় এরিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত।

অভিযোগকারী, সংবাদদাতা ও ইনফর্মারদের নাম বলে দেয়ায় হুমকি ধমকি ও প্রাণনাশের ভয় দেখাচ্ছে বালু ব্যবসায়ীরা। কেউ কেউ আবার মিথ্যা মামলার আসামী করার ভয় দেখাচ্ছে।

এমতাবস্থায় বালু ব্যবসায়ীদের আচার ব্যবহারে শংখৃত সাধারন মানুষ।চুনারুঘাটের  বালু নিয়ে বালুসমাতি আর কত? ভুক্তভোগী ও সাধারন মানুষ জানতে চায়

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!