সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

দারুণ জয়ে সিরিজে ফিরলো টাইগাররা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ৯ অক্টোবর, ২০১৬

ক্রীড়া ডেস্ক: প্রথম ওয়ানডেতে শেষের ভুলে জেতা ম্যাচ হাতছাড়া হয়। সিরিজ বাঁচানোর মিশনে ইংল্যান্ডকে ৩৪ রানে হারিয়ে সমতায় ফিরলো বাংলাদেশ।

মাহমুদউল্লাহ রিয়াদের ৭৫ ও মাশরাফি বিন মর্তুজার ঝড়ো ব্যাটিংয়ে (২৯ বলে ৪৪) ২৩৮ রানের জবাবে ২০৪ রানে গুটিয়ে যায় ইংলিশদের ইনিংস।

২৬ রানে ৪ উইকেট হারানো ইংল্যান্ডকে টেনে তোলেন জস বাটলার ও জনি বেয়ারস্টো। দু’জন মিলে যোগ করেন ৭৯। শেষের দিকে উইলি-রশিদের নবম উইকেট জুটিতে ২৭ ও দশম উইকেটে জেক বলকে নিয়ে ** রানের পার্টনারশিপ গড়েন আদিল রশিদ।

চতুর্থ ওভারে ইংলিশ শিবিরে প্রথম আঘাত হানেন মাশরাফি বিন মর্তুজা। মোসাদ্দেক হোসেনের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন জেমস ভিঞ্চ (৫)। পরের ওভারেই সাকিব আল হাসানের স্পিন ঘূর্ণিতে ক্লিন বোল্ড হন আগের ম্যাচে অভিষেকেই অর্ধশতক হাঁকানো বেন ডাকেট (০)।

অষ্টম ওভারে ওপেনার জেসন রয়কে (১৩) নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন মাশরাফি। দুই ওভার না যেতেই আবারো ‘ম্যাশ অ্যাটাক’। এবার আগের ম্যাচের সেঞ্চুরিয়ান বেন স্টোকসের (০) স্ট্যাম্প ভাঙেন মাশরাফি।

কিন্তু পঞ্চম উইকেট জুটিতে দলের প্রাথমিক বিপর্যয় সামাল দেন জস বাটলার ও জনি বেয়ারস্টো। ২৪তম ওভারে এসে দু’জনের ৭৯ রানের পার্টনারশিপ ভাঙেন তাসকিন আহমেদ। ব্যক্তিগত ৩৫ রানে মুশফিকুর রহিমের গ্লাভসবন্দি হয়ে প্যাভিলিয়নে ফেরেন বেয়ারস্টো।

তিন ওভার না যেতেই মঈন আলিকে (৪) সাকিবের তালুবন্দি করেন একাদশে ফেরা নাসির হোসেন। এরপর অধিনায়ক জস বাটলারের বিদায়ে হারের শঙ্কার সামনে পড়ে সফরকারীরা। ইংলিশ দলপতি করেন ৫৭ বলে ৫৭ রান। তার ইনিংসে ছিল ৭টি চারের মার। ইনিংসের ২৮তম ওভারে বাটলারকে এলবিডব্লু’র ফাঁদে ফেলেন তাসকিন।

এক ওভার পর আবারো বোলিংয়ে ফেরেন তাসকিন। ফিরেই ক্রিস ওকসকে বিদায় করেন। ব্যক্তিগত ৭ রান করে মুশফিকের গ্লাভসবন্দি হন ওকস। ইনিংসের ৩৯তম ও নিজের প্রথম ওভারেই ডেভিড উইলিকে ফিরিয়ে (৯) নবম উইকেটের পতন ঘটান মোসাদ্দেক হোসেন।

ব্যাট হাতে ঝড় তোলা মাশরাফি বোলিংয়েও ইংলিশ ব্যাটসম্যানদের সামনে ‘অগ্নিমূর্তি’ ধারণ করেন। তুলে নেন তিনটি উইকেট। তাসকিনও তিনবার উইকেট উদযাপনে মাতেন। একটি করে নেন সাকিব, নাসির ও মোসাদ্দেক।

এর আগে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে রোববারের ম্যাচটিতে (৯ অক্টোবর) টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ দলপতি জস বাটলার। দুপুর আড়াইটায় খেলা শুরু হয়।

মিরপুরে বাংলাদেশের ব্যাটিং বিপর্যয় শুরু হয় ওপেনিং থেকেই। দলীয় ২৫ রানের সময়ই ব্যক্তিগত ১১ রান করে ওকসের বলে সাজঘরে ফেরেন গত ম্যাচের সেঞ্চুরিয়ান ইমরুল কায়েস। এরপর দলের রানের সঙ্গে এক রান যোগ হতেই ১৪ রানে আউট হয়ে মাঠ ছাড়েন তামিম ইকবাল।

ওপেনারদের ব্যর্থতার পর প্রতিরোধ গড়তে পারেননি ওয়ানডাউনে নামা সাব্বির রহমান। ব্যক্তিগত মাত্র ৩ রান করে গত ম্যাচে অভিষেক হওয়া জেইক বলের বলে বোল্ড হন তিনি। মিডলঅর্ডারের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ইনিংসটি আসে মাহমুদউল্লাহর ব্যাট থেকে। ৮৮ বল মোকাবেলায় ৬ চারে ব্যক্তিগত সর্বোচ্চ ৭৫ রান করেন তিনি।

তবে মাহমুদউল্লাহকে আর কেউ সেভাবে সার্পোট দিতে না পারায় অনেকটা চাপে পড়ে যায় বাংলাদেশ। মুশফিক হাল ধরতে গিয়েও ২১ রানে জ্যাক বলের শিকার হন। এরপর স্বপ্ন দেখিয়ে ২৯ রানে ফেরেন মোসাদ্দেকও।

তবে শেষ দিকে ক্রিজে ঝড় তুলে ৪৪ রানের দারুণ এক ইনিংসে বাংলাদেশকে সম্মানজনক একটি অবস্থানে নিয়ে যান অধিনায়ক মাশরাফি বিন মুর্তজ। শেষপর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৩৮ রান তুলতে সক্ষম হয় টাইগাররা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!