শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে কলেজ ছাত্র হত্যাকান্ডের পলাতক আসামী নারায়নগঞ্জ থেকে ১ বছর পর গ্রেফতার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০১৬

এটি এম সালাম, নবীগঞ্জ থেকে : নবীগঞ্জ উপজেলার বড় ভাকৈর পশ্চিম ইউনিয়নের জগন্নথপুর গ্রামে চাঞ্চল্যকর কলেজ ছাত্র হত্যাকান্ডের মামলার পলাতক আসামী সুজন দাশ (৩০)কে প্রায় ১ বছর পর ঢাকার নারায়নগঞ্জ থেকে গ্রেফতার করেছে হবিগঞ্জের ডিবি পুলিশ।

বৃহস্পতিবার ভোরে তাকে গ্রেফতার করে হবিগঞ্জ আদালতে সোর্পদ করলে বিজ্ঞ আদালত তাকে কারাগারে প্রেরন করেন। ধৃত সুজন দাশ উপজেলার জগন্নাথপুর গ্রামের সুখলাল দাশের ছেলে। বিগত ২০১৫ সালের ১২ নভেম্বর ঘটনার পর থেকে সে পলাতক ছিল।

উল্লেখ্য, ২০১৫ সনের ১২ নভেম্বর জগন্নাথপুর গ্রামের শচীন্দ্র দাশের ধানের গোলা থেকে সিলেট মদন মোহন বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষের ছাত্র অনুজ কান্তি রায় (২১) মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ সময় অনুজের পরিবারের লোকজনের দাবী ছিল এটি পরিকল্পিত হত্যাকান্ড। নিহত মেধাবী ছাত্র অনুজ রায় ওই গ্রামের অখিল রায়ের ছেলে।

নবীগঞ্জ উপজেলার বড় ভাকৈর ইউনিয়নের জগন্নথপুর গ্রামের অখিল রায়ের ছেলে সিলেট মদন মোহন কলেজের ২য় বর্ষের ছাত্র। সে সিলেটে হোেেস্টলে থেকে লেখা পড়া করতো ২০১৫ইং সনের ঘটনার কয়েক দিন পুর্বে বাড়িতে বেড়াতে এসে ছিল। অনুজ রায় ১১ নভেম্বর ২০১৫ইং বুধবার সিলেট যাওয়ার উদ্যোশে নিজ বাড়ি থেকে কাপরের ব্যাগ নিয়ে রওয়ানা হয়।

এর পর থেকে পরিবারের লোকজনের সাথে তার কোন যোগাযোগ ছিল না। পরদিন ১২ নভেম্বর ২০১৫ ইং বৃহস্পতিবার সকালে হঠাৎ স্থানীয় লোকজন কলেজ ছাত্র অনুজের লাশ দেখতে পান একই গ্রামের শচিন্দ্র দাশের ধানের গোলায়। এ খবর পেয়ে পরিবারের লোকজন ঘটনাস্থলে ছুটে এসে অনুজের মৃতদেহ দেখতে পায়। সাথে সাথে পুলিশকে খবর দিলে নবীগঞ্জ থানার এস আই নজরুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল থেকে অনুজের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ মর্গে লাশ প্রেরন করা হয়।

লাশের শরীরের বিভিন্ন স্থানে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। এ ব্যাপারে অজ্ঞাতনামা আসামী করে নিহতের মা সবিতা রানী রায় একমাত্র ছেলের হত্যাকান্ডের ঘটনার মামলা দায়ের করেন। ঘটনার তদন্তে নামে পুলিশ। এক পর্যায়ে তার পরিবারের লোকজনের দাবীর প্রেক্ষিতে সন্দেহজনক ভাবে একই গ্রামের সুখলাল দাশের ছেলে সুমন দাশকে গ্রেফতার করে তৎকালীন মামলার তদন্ত কর্মকর্তা এসআই নজরুল ইসলাম। পরে সুমনের স্বীকারোক্তি মতে নির্ঝন স্থান থেকে মৃত কলেজ ছাত্র অনুজ রায়ের কাপড়ের ব্যাগ এবং তার মা নিয়তী রানী দাশ ও বোন শিল্পী রানী দাশের স্বীকারোক্তি মতে মানি ব্যাগ ও নগদ টাকা উদ্ধারসহ উক্ত ৩ জনকেই গ্রেফতার করে পুলিশ।

এক পর্যায়ে মামলাটি চলে যায় হবিগঞ্জের ডিবি পুলিশের হাতে। সন্দেহভাজন আসামীরা পুলিশি গ্রেফতার এড়াতে আত্মগোপন করে। মামলার দীর্ঘ তদন্তকালে বিভিন্ন স্থানে ডিবি পুলিশ আসামীদের গ্রেফতারে হানা দিলেও কাউকে না পেয়ে গ্রেফতার করতে পারে নি। এমতাবস্থায় গোপন সুত্রের ভিত্তিতে মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই সুদ্বীপ রায়ের নেতৃত্বে একদল পুলিশ নারায়ন গঞ্জ পুলিশের সহযোগিতায় ফতুল্লা থানার লালখার এলাকা সংলগ্ন হাজীর মোড়স্থ এক ভাড়াটে বাসা থেকে সুজন দাশকে গ্রেফতার করা হয়।

মামলার অপর সন্ধিগ্ধ আসামী ইমন দাশ, রিপন দাশ ও লিকসন দাশ পলাতক রয়েছে। তাদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন তদন্ত কর্মকর্তা। এদিকে মেধাবী ছাত্র অনুজ রায় হত্যা মামলার আসামী গ্রেফতারের খবরে এলাকায় স্বস্তি ফিরে এসেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!