শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জ জেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ৩০ অক্টোবর, ২০১৬

মোঃ রহমত আলী, হবিগঞ্জ থেকে ॥ সিলেট বিভাগীয় কমিশনার মোঃ জামাল উদ্দিন আহমেদ বলেছেন, জনসচেতনাতার মাধ্যমে বসন্ত, কলেরার মত মানব ব্যধি যেভাবে আমাদের সমাজ থেকে পালিয়েছে ঠিক তেমনি বাল্য বিয়ে একদিন আমাদের সমাজ থেকে পালিয়ে যাবে। এর জন্য সচেতনতার প্রয়োজন। তিনি বলেন, অপ্রাপ্ত বয়সের মেয়েরা প্রেমে পড়ে পালিয়ে বিয়ে করে ওই সব মেয়েরাই প্রতারিত হয়ে আজ দেশের বিভিন্ন পতিতালয়ে মানবেতর জীবন কাটাচ্ছ। তিনি আরও বলেন, বাল্য বিবাহ মুক্ত জেলা ঘোষনা করে বসে থাকলে চলবেনা। তৃণমূল পর্যায়ে জনসচেতনতা ও প্রতিরোধ গড়ে তুলতে হবে ।

2

শুধু কাজী ও ইমামদের উপর এককভাবে দোষ দেতয়া হয়। বয়স নির্ধারনে সংশ্লিষ্টরা বয়স বাড়িয়ে ভূয়া সনদ দিয়ে দেন এটি শাস্তিযোগ্য অপরাধ। তিনি হবিগঞ্জ জেলা বাল্য বিবাহ মুক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথাগুলি বলেন। এ সময় তিনি উপস্তিত সকলকে শপত বাক্য পাঠ করিয়ে হবিগঞ্জকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করেণ।

হবিগঞ্জ জেলা প্রশাসনের আয়াজনে রবিবার সকাল ১০টায় কালেক্টরেট প্রাঙ্গনে অনুষ্টিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক সাবিনা আলম।

বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেণ, হবিগঞ্জ জেলা পরিষদ প্রশাসক ডাঃ মোঃ মুশফিক হোসেন চৌধুরী, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, সিভিল সার্জন ডাঃ দেবপদ রায়. সরকারী বৃন্দাবন কলেজের অধ্যক্ষ ডঃ আব্দুল মালেক, সাবেক পৌর চেয়ারম্যান মোঃ শহীদ উদ্দিন চৌধুরী ও নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী।

অনান্যদের মাঝে বক্তৃতা করেন বিকেজিসি সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু কুমার কর্মকার, ইমাম সমিতির সভাপতি মাওলানা নূরুল আমিন,জেল কাজী সমিতির সভাপতি কাজী মাওলান আব্দুল জলিল, হবিগঞ্জ প্রেস ক্লাব সভাপতি মোঃ ফজলুর রহমান, নজরুল একাডেমীর সভানেত্রী কবি তাহমিনা বেগম গিনী, মহিলা নেত্রী জমিলা বেগম. উন্নয়ন সংস্থার নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিন মিয়া, সাবেক পিপি এডভোকেট আকবর হোসেন জিতু, হবিগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা ও শায়েস্তাগঞ্জ পৌর মেয়র মোঃ ছালেক মিয়া প্রমূখ।

অনুষ্টানে কুরআন তেলওয়াত করেন মাওলান গোলাম মোস্তফা ও গীতা পাট করেন চন্দ্র কুমার ভৌমিক।

জেলার সরকারী বেসরকারী প্রতিষ্টানের কর্মকর্তা কর্মচারী, জনপ্রতিনিধি, শিক্ষক, ইমাম, অভিভাবক, সাংবাদিক, বিভিন্ন প্রতিষ্টানের ছাত্র ছাত্রীরা উক্ত সভায় অংশগ্রহন করে।

সকাল সাড়ে ৯টায় কারেক্টরেট প্রঙ্গন থেকে জনসচেতনতা মূলক এক বর্ণাঢ্য র‌্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদর্শণ করে সভায় মিলিত হয়।

‘কন্যা সন্তান বিয়ে নয়, করবে তারা বিশ্ব জয়’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে হবিগঞ্জ জেলাকে বাল্য বিবাহ মুক্ত জেলা ঘোষনা করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!