বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনরুঘাটে পল্লীতে অসীল্ল গান বাজনা ও জোয়ার আসর বন্ধের দাবীতে এলাকাবাসীর প্রশাসনের নিকট অভিযোগ দায়ের

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০১৬

নিজস্ব প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার জারুলিয়া গ্রামে অসীল্ল গান বাজনা ও জোয়ার আসর বন্ধের দাবীতে এলাকাবাসীর উদ্যোগে প্রশাসেরন নিকট অভিযোগ দায়ের করা হয়েছে। গতকাল বুধবার সকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, চুনারুঘাট থানার অফিসার ইনাচার্জ, গাজীপুর ইউপি চেয়ারম্যান ও স্থানীয় ৭নং ওয়ার্ড মেম্বারের বরাবরে পৃথক পৃথক এলাকাবাসীর স্বাক্ষরসহ একটি অভিযোগ প্রদান করা হয়েছে।

অভিযোগ সূত্রে জান যায়, উপজেলার গাজীপুর ইউনিয়নের জারুলিয়া গ্রামের সরদার বাড়ির আব্দুর রশিদ সরদারের বাড়িতে গত ২০ অক্টোবর একটি বিশাল বাউল গানের আসর বসে। সেখানে ৫ জন মহিলা এবং ৩ জন পুরুষ শিল্পী গান বাজনা করানো হয়। এরই ধারাবাহিকতা এর পরের সপ্তাহে আবার ওই গ্রামের জুনাইদ মিয়া বাড়িতে চলে ওই অসীল্ল গানের আসর।

যেদিন গান চলে সেই দিন রাতে ওই এলাকার কোন মানুষ ঘর হইতে বের হতে পারে ও গানের স্পীকারে শব্দে ঘুমাতে পারেনা। গানের ফাকে সেখানে চলে সারা রাত ব্যাপী জুয়া, মদ ও গাজা আসর। ফলে এলাকার উঠতি বয়সে যুবক সমাজ ধ্বংসের পথে চলে যাচ্ছে। যেদিন গান চলে ওই দিন এলাকার ছাত্র/ছাত্রীরা পড়া লোখা বাধ দিয়ে গানের আসরে মনোযোগী হয়ে পরে। বর্তমানেও যেকোন দিন আবার পূনরায় গানের আসর বসানোর হতে পারে। এর ফলে এলাকায় যেকোন সময় সংর্ষের ঘটনা ঘটতে পারে। এদিকে চলতি বছরের জেএসসি/জেডিসি পরিক্ষারর্থীরা গানের আসরের কারণে ওই দিন রাতে পড়াশোনা করতে পারেনা।

এছাড়াও গানের মাইকের শব্দের দূষনের কারণে নবজাত শিশুরা অস্থিরতা ও ভয়ে রাত কাটায়। গান বাজনার বিষয়ে প্রতিবাদ করলে ওই প্রভাবশালী মহলটি গ্রামের লোকজনের মামলায় জড়িয়ে ফেলবে বলে হুমকিও প্রদান করে। এ অবস্থায় গ্রামবাসীরা তাদের নিকট জিম্মিভাবে জীবন যাপন করেছেন। প্রশাসনের নিকট জোর এলাকাবাসীর দাবী জোর অচিরেই বাউল গানের আসর বন্ধ করে শান্তিপ্রিয় জারুলিয়া গ্রাসকে ফিরিয়ে দিতে আহবান জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!