সোমবার, ১৩ মে ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

অলিপুর প্রাণ কোম্পানিতে মাত্র দুই টাকায় ভরপেট খাবার!

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ৪ ফেব্রুয়ারী, ২০১৫

9687
মামুন চৌধুরী : এ সময়ে কেবল চা খেতেই যেখানে ৫ টাকা লাগে, সেখানে মাত্র দুই টাকায় পেটভরে খাওয়া অবিশ্বাস্য। অথচ এটিই এখন বিশ্বাস্য শায়েস্তাগঞ্জের অলিপুরে অবস্থিত প্রাণ গ্রুপের হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে।

এই ইন্ডাস্ট্রিয়াল পার্কে রয়েছে প্রায় সাড়ে ছয় হাজার শ্রমিক। এরা মাত্র ২ টাকায় রাত ও দুপুরের খাবার পাচ্ছেন। এ খবর যে শুনছে সে-ই অবাক হচ্ছে। আবার খাবারের মেন্যুও খারাপ নয়। সপ্তাহে ভাতের সঙ্গে তিন দিন মাংস, দুই দিন মাছ, একদিন ডিম ও প্রতিদিন খাবারে ডাল, সবজি দেওয়া হয়ে থাকে।

হবিগঞ্জ সদর উপজেলার প্রাণ গ্রুপের এই ইন্ডাস্ট্রিয়াল পার্কের জেনারেল ম্যানেজার হাসান মো. মঞ্জুরুল হক এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, পরিষ্কার-পরিচ্ছন্নভাবে এসব খাবার পরিবেশন করা হচ্ছে।

এখানে রয়েছে প্রায় সাড়ে ছয় হাজার শ্রমিক। পর্যায়ক্রমে কর্মসংস্থান হবে ১৬ হাজার শ্রমিকের। তাদের বেতন-ভাতা ছাড়াও কোম্পানির পক্ষ থেকে রাত ও দুপুরে খাবার এবং যাতায়াতে পরিবহণের ব্যবস্থা করা হয়েছে। আলাপকালে ক্যানটিনের ইনচার্জ দেলোয়ার হোসেন জানান, এখানে ৫ হাজার টাকার বেতনের চাকরিজীবীদের জন্যই ২ টাকায় খাওয়ার সুযোগ রয়েছে। এ ছাড়া, ৫ থেকে ১০ হাজারের মধ্যের বেতনভোগীরা ৫ টাকায় ও ১০ হাজারের ওপরের বেতনভোগীরা ১০ টাকা দিয়ে এসব খাবার খেতে পারছেন।

তিনি জানান, এ খাবার কোম্পানির মালিক থেকে শুরু করে শ্রমিক পর্যায়ের সকলেই খেয়ে থাকেন। সম্পূর্ণ স্বাস্থ্যসম্মতভাবে এ খাবার তৈরি হচ্ছে। রশিদ আলী নামে একজন শ্রমিক জানান, তিনি বেকার ছিলেন। এখানে কর্মসংস্থান হওয়ায় আনন্দিত। কম্পিউটার বিভাগে চাকরিরত সাইফুল ইসলাম বলেন, ‘বড় কথা হলো এখানে কাজ করে বাড়ি বা বাইরে গিয়ে খেতে হচ্ছে না। মাত্র ৫ টাকায় ভালো খাবার খেতে পারছি।’ মাত্র দুই টাকায় মাংস, মাছ ও ডিম দিয়ে খাবার খেতে পেয়ে খুশি শ্রমিক হারুন মিয়া। আলাপকালে তার মতো শতাধিক শ্রমিক এমন সন্তোষ প্রকাশ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!