শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

কেয়া চৌধুরী এমপি’র প্রচেষ্টায় অবশেষে বাহুবল হাসপাতালে ৫০ শয্যার সেবা কার্যক্রম শুরু

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ৩০ নভেম্বর, ২০১৬

মনিরুল ইসলাম শামীম, বাহুবল থেকে : অবশেষে কেয়া চৌধুরী এমপি’র প্রচেষ্টায় বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যা কার্যক্রম শুরু হয়েছে। বুধবার বেলা ১১ টায় সংরক্ষিত মহিলা সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

পরে স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আব্দুর সবুর মিয়া, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. কমল রঞ্জন সাহা, হবিগঞ্জের সিভিল সার্জন ডা. দেবপদ রায়। বক্তব্য রাখেন বাহুবল মডেল থানার ওসি মনিরুজ্জামান, মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আবুল হোসেন, বাহুবল মডেল প্রেস ক্লাব সভাপতি নূরুল ইসলাম নূর, বৃন্দাবন চা বাগানের ম্যানেজার আমিনুর রহমান, রূপাইছড়া রাবার বাগান ম্যানেজার মফিজুল হক, মুক্তিযোদ্ধা আবুল হাশিম, আবাসিক মেডিকেল অফিসার ইকবাল হোসেন, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ইব্রাহিম মুন্সী, মহিলা আওয়ামীলীগ নেত্রী রাহিলা বেগম, সাজ্জাদ হোসেন ও আব্দুর রহমান প্রমুখ।

ঢাকা-সিলেট মহাসড়ক ঘেষা বাহুবল উপজেলার সাত ইউনিয়নের প্রায় আড়াই লাখ মানুষের একমাত্র চিকিৎসা সেবা কেন্দ্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এছাড়াও পার্শ্ববর্তী নবীগঞ্জ উপজেলার পানিউমদা ইউনিয়ন সহ আশপাশের বিভিন্ন ইউনিয়নের সেবাপ্রত্যাশী লোকজন প্রতিদিন এই স্বাস্থ্য কেন্দ্রে আসেন। ফলে প্রতিদিন বহিঃবিভাগে সেবা প্রত্যাশীদের লম্বা লাইন এবং আন্তঃবিভাগে বেড ছাড়াও ফ্লোরে শুইয়ে চিকিৎসা দেয়া হয়।

এ অবস্থায় চলতি শতাব্দির শুরুর দিকে স্বাস্থ্য কেন্দ্রটিকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করার লক্ষ্যে সম্প্রসারিত তিনতলা ভবন নির্মাণের উদ্যোগ নেয়া হয়। ২০১০ সালের ২৭ মে তৎকালীন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মরহুম আলহাজ্জ দেওয়ান ফরিদ গাজী ভবনটি উদ্বোধন করেন।

উদ্বোধনের পর জনবল সংকট ও যন্ত্রপাতি সহ নানান সমস্যার কারণে আটকে যায় ৫০ শয্যার সেবা কার্যক্রম। এক পর্যায়ে নির্মাণ ত্র“টির কারণে ভবনটিতে ফাঁটল দেখা দেয়। এ অবস্থা দেখে হবিগঞ্জ-সিলেটের দায়িত্ব প্রাপ্ত মহিলা সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বিস্মিত হন এবং উর্ধ্বতন মহলে যোগাযোগ করে ভবনের সংষ্কার সম্পন্ন করেন।

এরপর তিনি ৫০ শয্যার সেবা কার্যক্রম চালু করার বিষয়ে তদবির শুরু করেন। তার ডিও পত্রের প্রেক্ষিতে অবশেষে চলতি বছরের ২৫ জুলাই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ২২ আগস্ট ৫০ শয্যায় উন্নীতকরণের প্রশাসনিক অনুমোদন প্রদান করে।

পরবর্তীতে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হওয়ার পর আনুষ্ঠানিক চিকিৎসা সেবা কার্যক্রম উদ্বোধন করা হয়। ৫০ শয্যা চালুর পর স্থানীয় লোকজনের স্বাস্থ্যসেবা আরেক দাফ এগোবে বলেই ধরণা স্থানীয় লোকজনের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!