সোমবার, ২০ মে ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ভারী ট্রাক চলাচল করায় চুনারুঘাটের বেইলী ব্রীজ ভেঙ্গে গেছে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

নিজস্ব প্রতিনিধি : চুনারুঘাট উপজেলার বদরগাজী বাজার এলাকায় ছড়ার উপর বেইলী ব্রীজটি ভেঙ্গে গেছে। ফলে দেউন্দি-লস্করপুর চান্দঁপুর, বদরগাজী, শানখলা, শায়েস্তাগঞ্জ সড়কের যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়েছে।

শুক্রবার সকালে বালু বুঝাই ট্রাক (বগুড়া ট-১১-০৩১৭) ব্রীজের উপর উঠলে বিকট শব্দ করে ট্রাকটি বেইলী ব্রীজ ভেঙ্গেঁ নিচে চলে যায়।

দেউন্দি চা বাগান ব্যবস্থাপক মোঃ রিয়াজ উদ্দিন জানান, ১৯৮৪/৮৫ ইং-এর দিকে তৎকালীন সরকার এল জিইডি’র মাধ্যমে বেইলী ব্রীজটি নির্মাণ করেন। দীর্ঘ সময়ে ব্রীজটি মরিচা ধরে ভাঙ্গুর অবস্থা। ফলে চা বাগান কর্তৃপক্ষ বিপদজনক সেতু ও ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা সাইন বোর্ড টাঙ্গানো হয়।

বেইলী ব্রীজটি যেকোন সময় ধ্বসে পড়তে পারে আশঙ্কা প্রকাশ করে দেউন্দি চা বাগান ব্যবস্থাপক ২০১৩ সালের ৩ সেপ্টেম্বর নির্বাহী প্রকৌশলী হবিগঞ্জকে সাবেক সমাজ কল্যাণ মন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ এর সুপারিশ সহকারে প্রেরণ করেন।

পরবর্তীতে অনুরূপভাবে গত ১ মে এলজিইডির নির্বাহী প্রকৌশলী হবিগঞ্জ বরাবর আরেকটি পত্র লেখেন। প্রতিদিন ব্রীজটি দিয়ে ১০/১২টি ভারী ট্রাক ওই ব্রীজ দিয়ে চলাচল করায় ব্রীজটির অবস্থা আরও নাজুক হয় এবং ভেঙ্গে পেড়ে।

ব্রীজটি ভেঙ্গেঁ যাওয়ার ফলে দেউন্দি চা বাগানের উৎপাদিত চা যেমন আটকা পড়েছে তেমনি দেউন্দি চা বাগানের সহকারী ব্যবস্থাপক দেবাশীস দাস টিটো জানান, বাগানের গো-ডাউনে ৩ লাখ কেজি চা মজুদ রয়েছে। যাহার বাজার মূল্য পায় ৭ কোটি টাকা। ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় বাগানের চা চট্টগ্রাম প্রেরণ করা সম্ভব হবে না।পাশাপাশি বাগান থেকে উত্তোলনকৃত কাচা চা পাতা ফ্যাক্টরিতে প্রেরণ করা সম্ভব হবে না।

তিনি আরও জানান, বাগান থেকে-শায়েস্তাগঞ্জ পর্যন্ত যে রাস্তাটি রয়েছে সেই রাস্তার বদরগাজী নামক স্থানে সুতাং নদীর উপর ব্রীজটি এক বছর পূর্বে ভেঙ্গে যায়। এখন দুই দিকেই ব্রীজ ভাঙ্গায় বাগানের সাথে কার্যত যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। পাশাপাশি চান্দপুর, লস্করপুর, দেউন্দি, শানখলা, গোরামী, মির্জাপুর, বদরগাজী এলাকার সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে পড়েছে।

গ্যালানিয়া ফাঁড়ি চা বাগানের সিনিয়র সহকারী ব্যবস্থাপক ফরহাদ হোসেন জানান, তার বাগানের উৎপাদিত কাঁচা পাতা দেউন্দি চা বাগানের ফ্যাক্টরিতে পরিবহন করতে হয়। ব্রীজটি ভেঙ্গে পড়ায় এখন পাতা উত্তোলন সম্ভব হবে না। ফলে চা উৎপাদনের পরিমাণ কমার পাশাপাশি চায়ের গুণগত মানও কমে যাবে।

স্থানীয় চা শ্রমিক নেতা ও ইউপি মেম্বার কার্তিক বাকতি জানান, বাগানের ৩/৪ হাজার শ্রমিক চানপুর বাজারে গিয়ে বাজার করেন। ব্রীজটি ভাঙ্গায় এখন তারা বেকায়দায় পড়েছেন।

দেউন্দি চা বাগানের গাড়ী চালক মোহন লাল জানান, বালু বোঝাই ভারী ট্রাক চলাচল করায় ব্রীজটি ভেঙ্গে পড়েছে। অনতিবিলম্ভে ব্রীজটি সংস্কার না করলে বাগানটি জনবিচ্ছিন্ন হয়ে পড়বে।

পাইকপাড়া ইউনিয়নের চেয়ারম্যান সামছুজ্জামান শামীম জানান, ব্রীজটি শুধু বাগানেরই নয়, বরং তার ইউনিয়নের বিভিন্ন এলাকার হাজার হাজার জনগনের চলাচলের একমাত্র অবলম্ভন। তাই অনতিডিবলম্ভে ব্রীজটি সংস্কারের দাবী জানান তিনি।

হবিগঞ্জ এলজিইিডির নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন মজুমদার জানান, তিনি ব্রীজ ভাঙ্গর খবর পেয়েছেন। শনিবার তিনি ব্রীজটি পরিদর্শন করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!