শনিবার, ১৮ মে ২০২৪, ১২:২৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে একটি সেতুর জন্য ১২টি গ্রামের মানুষের দুর্ভোগ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ২১ জানুয়ারী, ২০১৭

মনিরুল ইসলাম শামিম, বাহুবল থেকে ॥ একটি সেতুর জন্য কমপক্ষে ১২টি গ্রামের মানুষকে জীবনের ঝুঁকি নিয়ে নদী পারাপার হতে হচ্ছে। এসব গ্রামের স্কুল, কলেজ, মাদ্রাসা পড়–য়া ছাত্রছাত্রীসহ প্রায় ২০ হাজার মানুষকে প্রতিদিন একটি বাঁশের সাঁকোর উপর দিয়ে বাদুরের মতো দোলে দোলে চলাচল করতে দেখা যায়। উপজেলা সদর থেকে মাত্র আধা কিলোমিটার দূরে করাঙ্গী নদীর এ দৃশ্য যেন কর্তৃপক্ষের নজরে পড়ছেই না।

উপজেলা সদর থেকে খানিকটা দক্ষিণে ছদরুল হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে দিয়ে প্রবাহিত রাস্তাটি পূর্বদিকে করাঙ্গী নদী অতিক্রম করে ফয়জাবাদ চা বাগানে মিশেছে।

এ রাস্তাটি থেকে আশপাশের গ্রামগুলোতেও যাতায়াতের রাস্তা রয়েছে। রামপুর চা বাগান, বলরামপুর, টিলাবাড়ি, হরিতলা, ভুলপুর, জয়নাবাদ, নোয়াগাঁও, মৌড়ি, পুরান মৌড়ি ও ফয়জাবাদ গ্রামের লোকজন এ রাস্তা দিয়েই চলাচল করে থাকেন। এছাড়া এ রাস্তা দিয়েই মৌড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ছদরুল হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও শিক্ষকদের চলাচল করতে হয়।

বালিকা উচ্চ বিদ্যালয়ের অদূরে করাঙ্গী নদীতে একটি সেতু না থাকায় এ অঞ্চলের মানুষের নদী পারাপারে দুর্ভোগ যুগ যুগ ধরে চলে আসছে। নদীর ওই স্থানটিতে স্থানীয় লোকজন একটি বাঁশের সাঁকো তৈরি করায় ওই সাঁকো দিয়েই লোকজন ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে।

এ দুর্ভোগ চরম আকার ধারণ করে যখন বন্যার পানিতে সাঁকো ভেঙে যায়। তখন ওই অঞ্চলের লোকজনকে আরো ৪/৫ কিলোমিটার দূরবর্তী উত্তরসূর গ্রামের ভিতর দিয়ে হামিদনগর হয়ে বাহুবল আসতে হয়। এতে বন্ধ হয়ে যায় উল্লেখিত গ্রামগুলোর স্কুল, কলেজ, মাদ্রাসাগামী শিক্ষার্থীদের ক্লাস গ্রহণ। এছাড়া রোগীদের নিয়ে বিপাকে পড়েন স্বজনরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!