শুক্রবার, ২১ জুন ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে শ্রী চৈতন্য পরিক্রমা গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান বিচারপতি ’৭১ এ গণতন্ত্র ধর্ম নিরপেক্ষতা আইনের শাসন ছিল; থাকবে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৭

মনিরুল ইসলাম শামিম, বাহুবল থেকে : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, বিচার বিভাগ স্বাধীন ছিল, স্বাধীন থাকবে। তিনি বলেন, বাংলাদেশ ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। এখানে ধর্ম-কর্মে কোন কিছুর ভেদাভেদ নাই। তিনি আরও বলেন, ১৯৭১ সালে এদেশে গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা, আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছিল- তা থাকবে।

তিনি বৃহস্পতিবার (৯ ফেব্র“য়ারি) দুপুর ১টায় হবিগঞ্জ জেলার বাহুবলের শ্রীশ্রী শচীঅঙ্গন ধামের ৩৬তম উৎসব কর্তৃপক্ষের দেয়া সংবর্ধনা ও শ্রী চৈতন্য পরিক্রমা গ্রন্থের মোড়ক উন্মেচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, ধর্মনিরপেক্ষ মানে এই নয়, যা ইচ্ছা তাই করবেন। সনাতন ধর্মালম্বীদের অনুরোধ করে বলেন, বাদ্য যন্ত্র ব্যবহারে যাতে অন্য ধর্মের লোকদের কোন ক্ষতি না হয় সে দিকে দৃষ্টি রাখতে হবে।

তিনি হবিগঞ্জ জেলার বিচারক ও ম্যাজিষ্ট্রেটদের ভূয়সী প্রশংসা করে বলেন, আমি হবিগঞ্জে যাদের নিয়োগ দিয়েছি তারা অভিজ্ঞ। অপরাধীদের জামিন দেওয়ার প্রবণতা কমায় হবিগঞ্জে অনেকটা অপরাধ প্রবণতা কমে গেছে।

তিনি হবিগঞ্জ জেলার আইন-শৃঙ্খলা প্রসঙ্গে বলেন, হয়রানিমূলক ভাবে পুলিশ যাদেরকে গ্রেফতার করেছে তাদের মধ্যে নিরপরাধ ব্যক্তিরা ঠিকই ছাড়া পাবেন, অপরাধীরা ছাড়া পাবে না, জামিনও পাবে না, বিচারে যা হয় হবে।

শচীঅঙ্গন ধামের সভাপতি নিখিল চন্দ্রের সভাপতিত্বে এবং সাংবাদিক অভিজিৎ ভট্রাচার্যের সঞ্চালনায় বক্তব্য রাখেন এমএ মুনিম চৌধুরী বাবু এমপি, হবিগঞ্জের জেলা প্রশাসক সাবিনা আলম, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির চৌধুরী ও প্রধান বিচারপতির শিক্ষক বিজিত কুমার দেব প্রমুখ। পরে প্রধান বিচারপতি এস.কে সিনহান কলকাতার প্রফেসর সমরেশ দাশ রচিত ‘শ্রী চৈতন্য পরিক্রমা’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেন, হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার বেগম হোসনে আরা আকতার, প্রধান বিচারপতি’র একান্ত সচিব মোহাম্মদ আনিসুর রহমান ও হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার বেগম ফারজানা ইয়াসমিন।

এর আগে শচী অঙ্গন ধাম কর্তৃপক্ষ ফুল দিয়ে প্রধান বিচারপতিকে শুভেচ্ছা জানান। পরে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। তিনি কিছু সময় শচী অঙ্গন ধামের ভিতর অবস্থান করে পূজো-অর্চনা শেষ করে ধামের পাশে একটি বকুল ফুলের চারা রোপন করেন।

বুধবার থেকে ৪ দিনব্যাপী এ উৎসব শুরু হয়েছে। এই উৎসবে পদাবলী কীর্তন, নামযজ্ঞসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ১৯৮৩ সালে পরম বৈষ্ণব ড. শ্রী মহানামব্রত ব্রহ্মচারী আবিষ্কার করেন পুণ্যতীর্থ শ্রীধাম জয়পুর-এ মহাপ্রভুর মামারবাড়ি। তারই ঐকান্তিক প্রচেষ্টায় মহাপ্রভুর মাতৃদেবী শচীরাণীর নামে জয়পুরে ‘ শ্রীশ্রী শচীঅঙ্গন ধাম’ গড়ে ওঠে। কালের আবর্তনে আধ্যাত্মিক ভাবমূর্তি হিসেবে গৌরভক্তদের কাছে মহাতীর্থভূমি রূপে ‘শচীঅঙ্গন’ পরিচিতি পেয়েছে। চিরাচরিত প্রথানুসারে এখানে বার মাসে তের পার্বণ অনুষ্ঠিত হয়। এবারও ৮ থেকে ১১ ফেব্র“য়ারি (২৫ থেকে ২৮ মাঘ) পর্যন্ত বার্ষিক উৎসবের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের শেষ দিন ১১ ফেব্র“য়ারি ‘বসন্ত উৎসব’ অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!