সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

‘আমি এখন মুখ দেখাইমু কেমনে?’ হামলার ঘটনার ৪ জনের বিরুদ্ধে মামলা ॥ গ্রেফতার ১

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৭

মনিরুল ইসলাম শামিম, বাহুবল থেকে: ‘আমারে মাইরা ফালাইল না কেল্লাগি (কেন)? বুড়া বয়সে আমারে বেইজ্জত করল। আমি এখন মুখ দেখাইমু কেমনে?’ হাসপাতল বেডে শুয়ে কথাগুলো বলতে বলতে হাউ মাউ করে কেঁদে ফেললেন ৭১’এর রণাঙ্গন জয়ী বীরমুক্তিযোদ্ধা রাজা মিয়া। তার এ অপমানের বর্ণনা শুনে উপস্থিত কেউ চোখের পানি ধরে রাখতে পারেননি।

দুর্বৃত্তের হামলায় আহত এ মুক্তিযোদ্ধাকে দেখতে সংরক্ষিত মহিলা সংসদ সদস্য মুক্তিযোদ্ধার সন্তান কেয়া চৌধুরী শনিবার সকালে বাহুবল হাসপাতলে আসলে এ অবঘন পরিবেশ সৃষ্টি হয়। এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আবুল হোসেন, ডেপুটি কমান্ডার মোঃ নূর মিয়া, মুক্তিযোদ্ধা এনামুল হক, মুক্তিযোদ্ধা ইসহাক মিয়া প্রমুখ। গত শুক্রবার (১০ ফেব্র“য়ারি) বিকেলে উপজেলার স্নানঘাট ইউনিয়নের নোয়াঐ গ্রামের ওই মুক্তিযোদ্ধার উপর হামলার ঘটনাটি ঘটে স্থানীয় পুটিজুরী বাজারে।

Tahir Miah

এদিকে এ ঘটনায় তাহির মিয়া (৪০) নামে এজাহার নামীয় এক ব্যক্তিকে পুলিশ গ্রেফতার করেছে। সে উপজেলা মন্ডলকাপন গ্রামের মৃত কুটি মিয়ার পুত্র।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, হবিগঞ্জ-সিলেটের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য কেয়া চৌধুরীর প্রচেষ্টায় বাহুবল উপজেলার স্নানঘাট ইউনিয়নের নোয়াঐ গ্রামের হাজী আব্দুল গফুর-এর বাড়ির নিকটবর্তী পাওকাটা খালের উপর একটি কালভার্ট ও নোয়াঐ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ প্রকল্প মঞ্জুর হয়। এ বিষয়টি জানার পর গ্রামবাসী উক্ত ব্রীজ ও বিদ্যালয় ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ নেন। এ লক্ষ্যে গত ৯ জানুয়ারি গ্রামে একটি পরামর্শ সভা বসে। সভা চলাকালে আয়াত আলী নামে জাতীয় পার্র্টির এক স্থানীয় কর্মী উক্ত ব্রীজটি হবিগঞ্জ-১ আসনের জাপা দলীয় এমপি এমএ মুনিম চৌধুরী বাবু অনুমোদন করিয়েছেন উল্লেখ করে তাকে দিয়ে ভিত্তিপ্রস্তর স্থাপনের দাবি জানান। কিন্তু ওই যুবক এ ব্যাপারে তথ্য-প্রমাণ দিতে না পারায় তার প্রস্তাব প্রত্যাখ্যান করা হয়।

শুক্রবার বিকেল ৩টার দিকে নোয়াঐ গ্রামের বীরমুক্তিযোদ্ধা রাজা মিয়া বাহুবল আসার উদ্দেশ্যে স্থানীয় পুটিজুরী বাজার থেকে সিএনজি অটোরিকশায় উঠতে চাইলে পুটিজুরী ইউনিয়নের শেওড়াতুলী গ্রামের ছমই মিয়ার পুত্র জাপা কর্মী মানিক মিয়া একটি কাগজ সামনে ধরে ওই নোয়াঐ গ্রামের ওই ব্রীজটি অনুমোদন সংক্রান্ত বিষয়ে কথা শুরু করে। এ ব্যাপারে কথা বলতে অনিহা প্রকাশ করায় ওই যুবক বীরমুক্তিযোদ্ধার উপর আক্রমন করে। এ সময় সে ওই মুক্তিযোদ্ধাকে গাড়ি থেকে টেনেহেছড়ে নামিয়ে কিল-ঘুষি ও লাথি মারতে থাকে। বাজারের লোকজন এগিয়ে এসে মুক্তিযোদ্ধাকে উদ্ধার করে বাহুবল হাসপাতালে ভর্তি করেন। খবর পেয়ে রাতেই বাহুবল মডেল থানার এসআই জিয়া হাসপাতালে গিয়ে আহত মুক্তিযোদ্ধার সাথে কথা বলেন। খবর পেয়ে শনিবার সকালে হাসপাতালে ওই মুক্তিযোদ্ধাকে দেখতে আসেন কেয়া চৌধুরী এমপি।

মুক্তিযোদ্ধা রাজা মিয়া বলেন, আমি হামলাকারীকে চিনি না। আমি সিএনজি অটো রিকশায় উঠতে চাইলে সে মুনিম বাবু এমপি’র ঝাপসা একটি ডিও লেটারের ফটোকপি দেখিয়ে ওই ব্রীজটি তিনি অনুমোদন করিছেন উল্লেখ করে রোববারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান বাতিল করার দাবি করে। আমি কাগজটি বোঝা যাচ্ছে না বলার সাথে সাথে ওই যুবক আমার উপর হামলা করে।

এ ব্যাপারে কেয়া চৌধুরী বলেন, বীর মুক্তিযোদ্ধার উপর হামলা ঘটনাটি আমাকে মারাত্মক ভাবে পীড়া দিয়েছি। তিনি আমাকে কাছে পেয়ে হাউ মাউ করে কেঁদেছেন। এর বিচার চেয়েছেন। তিনি হামলায় শরীরে যতটা না আঘাত পেয়েছেন, তার চেয়ে অনেক গুণ বেশী মনে আঘাত পেয়েছেন। এ বুড়ো বয়সে তাকে অপমান করার বোঝাটা তিনি বইতে পারছেন না। তিনি বলেন, নোয়াঐ গ্রামে আমি কিছুদিন পূর্বে প্রোগ্রামে গেলে স্থানীয় লোকজন ওই কালভার্ট ও বিদ্যালয়ের জন্য একটি ভবনের দাবি করেছিলেন। আমি প্রতিশ্র“তি দিয়েছিলাম। এ প্রেক্ষিতে আমি মন্ত্রণালয়ে মন্ত্রণালয়ে ঘুরে কালভার্ট ও বিদ্যালয়ের ভবন অনুমোদন করেছি। এগুলোর ভিত্তিপ্রস্তর রোববার স্থাপন করবো। এ অনুষ্ঠানটি পণ্ড করতে কিছুলোক অপচেষ্টা চালাচ্ছে। এরই জের ধরে বীর মুক্তিযোদ্ধার রাজা মিয়ার উপর হামলা চালানো হয়েছে। তিনি বলেন, আমি ওই বীর মুক্তিযোদ্ধার উপর হামলাকারীকে গ্রেফতার করে অবিলম্বে বিচারের মুখোমুখি করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছি।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে মুটোফোনে স্নানঘাট ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আতাহার আলী বলেন, ওই কালভার্ট ও স্কুলের ভবন কেয়া চৌধুরী এমপি অনুমোদন করিয়েছেন। তাই তাকে দিয়েই প্রকল্পগুলোর ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য আমরা উদ্যোগ নিয়েছি। এ ব্যাপারে পরামর্শ সভায় আয়াত আলী নামে স্থানীয় এক জাপা নেতা বিরোধীতা করলেও আমরা তা আমলে নেইনি। এ ঘটনার জের ধরেই মুক্তিযোদ্ধা রাজা মিয়ার উপর হামলা হতে পারে বলে তিনি জানান।

এ ব্যাপারে বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান মুটোফোনে জানান, মুক্তিযোদ্ধার উপর হামলার খবর পাওয়ার পরপরই আমি হাসপাতালে একজন অফিসারকে পাঠিয়ে খোজখবর নিয়েছি। রাতেই হামলাকারীকে গ্রেফতারে অভিযান পরিচালনা করেছি। হামলাকারী ঘটনার পর থেকে পলাতক রয়েছে। তিনি বলেন, শনিবার এ ব্যাপারে মুক্তিযোদ্ধা রাজা মিয়া বাদী হয়ে থানায় ৪ জনের বিরুদ্ধে মামলা দিয়েছেন। আমরা হামলাকারীকে গ্রেফতার করতে সর্বাত্মক চেষ্টা করছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!