শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবল মডেল প্রেস ক্লাবের বার্ষিক আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৭

মনিরুল ইসলাম শামিম, বাহুবল থেকে ॥ প্রতি বছরের ন্যায় এ বছরও বাহুবল মডেল প্রেস ক্লাব বার্ষিক আনন্দ ভ্রমণ আয়োজন করেছে।

এ উপলক্ষে আজ সকাল ৭টায় ক্লাবের সকল সদস্যদের নিয়ে বাহুবল থেকে মাধবকুন্ড জলপ্রপাতের উদ্দেশ্যে রওয়ানা হয়ে আনন্দময় একটি দিন পার করেন। দিনভর আয়োজনের মধ্যে ছিল প্রথমেই পর্যটন এরিয়া ঘুরাঘুরি, খাবার গ্রহণ, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ ও আলোচনা সভা।

মাধবকুন্ড জলপ্রপাতকে নিয়ে কিছু কথা ঃ বাংলাদেশের পর্যটকদের কাছে প্রাকৃতিক জলপ্রপাত মানেই ছিলো মাধবকুন্ড। এখন দেশের ভেতরে আরো অনেক জলপ্রপাতের সন্ধান মিলেছে। তবে এখনো জলপ্রপাত অনুরাগী পর্যটকদের প্রধান আকর্ষন মাধবকুন্ডই। প্রতিদিন অসংখ্য পর্যটন ভিড় জমান এই ঝরনাধারার সৌন্দর্য উপভোগে।

মাধবকুন্ড যাওয়ার উত্তম সময় হচ্ছে বর্ষাকাল, এই সময় ঝর্ণা পানিতে পুর্ণ থাকে। শীতকালেও এর সৌন্দর্য্যরে কমতি হয় না। প্রায় ২০০ ফুট উচ্চতাবিশিষ্ট মাধবকুন্ড জলপ্রপাতের অবস্থান মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায়। পর্যটন কেন্দ্র হিসেবে দেশে-বিদেশে পরিচিত এই স্থানটিতে বর্তমানে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের রেস্টহাউজ ও রেস্টুরেন্ট নির্মাণ করা হয়েছে। ফলে বেড়েছে পর্যটন সম্ভাবনা।

এছাড়া সরকারি উদ্যোগে পুরো এলাকাটিকে ঘিরে তৈরি করা হচ্ছে ‘মাধবকুন্ড ইকোপার্ক’। শ্যামল সবুজ বনরাজি বেষ্টিত মাধবকুন্ড ইকোপার্ক, নয়নাভিরাম দৃশ্য, নান্দনিক পিকনিক স্পট, সুবিশাল পর্বতগীরি, পাহাড়ী ঝরনার প্রবাহিত জলরাশির কল কল শব্দ, সবমিলিয়ে মাধবকুন্ড জলপ্রপাতে বাহুবল মডেল প্রেস ক্লাবের আনন্দ ভ্রমণে এসে পেয়ে গেলাম এক শ্রেষ্ঠ আমেজ। চোখে পড়ল জল ও পাথরের সংঘর্ষে জলকন্যাগুলো উড়ে গিয়ে মৃদু কুয়াশার সৃষ্টি করছে। অসংখ্য প্রজাতির গাছপালা দ্বারা ঝর্নাটির চারপাশ আচ্ছাদিত হয়ে আছে। এ যেনো সবুজের মহাসমারোহ। সেই সাথে পাখির কিচির-মিচির বনের নিস্তব্ধতাকে জাগিয়ে রাখে সর্বক্ষণ। ঝর্নার অপরূপ দৃশ্য অবলোকন করার জন্য প্রাকৃতিক আসন হিসেবে রয়েছে অসংখ্য পাথর।

কেউ কেউ পাথরের উপর বসে ঝর্নার দিকে চোখ রেখে মনে ঘুমের ঘোরে স্বপ্ন দেখেছেন। অনেকে নিজেকে সামলে রাখতে না পেরে নেমে পড়ের ঝর্নার পানিতে নিজের দেহ-মন-প্রাণ জুড়িয়ে নিতে।

মাধবকুন্ড জলপ্রপাতের পাশেই রয়েছে কমলা বাগান। রয়েছে লেবু, সুপারি ও পানের বাগান। ফলে মাধবকুন্ড ভ্রমণে এসে সহজেই ঘুরে আসলাম এসব বাগানে। এছাড়া মাধবকুন্ড এলাকায় বসবাস করে আদিবাসী খাসিয়ারা। খাসিয়ারা গাছে গাছে পান চাষ করে।

মাধবছড়াকে ঘিরেই খাসিয়াদের জীবনযাত্রা আবর্তিত হয়। ফলে আদিবাসী জীবনযাত্রার সংস্কৃতিও উপভোগ করেছি এখানে এসে। মাধবকুন্ড জলপ্রপাতে এসে চোখে পড়েছে উচু নিচু পাহাড়ি টিলায় দিগন্তজোড়া চা বাগান। টিলার ভাঁজে ভাঁজে খাসিয়াদের পানপুঞ্জি ও জুম চাষ। পাহাড়ীদের সনাতনী বাড়ি ঘর জীবনযাত্রা দৃশ্য সত্যিই অপুর্ব। যা আমাকে কেবল আনন্দই দেয়নি, খোঁজে পেয়েছি লেখার রসদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!