শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

উন্নত সংস্কৃতির বিকাশ ঘটিয়ে প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলা গড়া উদিয়মান তরুনদের পক্ষেই সম্ভব- এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৭

রফিকুল হাসান চৌধুরী তুহিন ॥ গ্রাম-বাংলার হারানো সংস্কৃতির অঙ্গ ‘পুঁথি পাঠ’ প্রচলন আবারও ফিরিয়ে আনতে বহু বছর পর আজ শুক্রবার হবিগঞ্জে প্রথমবারের মতো এক মনমুগ্ধকর ‘পুঁথি পাঠ সন্ধ্যা’ ও মন-মুগ্ধকর কনসার্টের আয়োজন করা হয়েছিল।

হবিগঞ্জের একঝাঁক উদিয়মান তরুনের হাতে গড়া জনজনন্দিত সামাজিক সংগঠন ‘সন্ধান’ এর উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমী ক্যাম্পাস মাঠে আয়েজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট আলহাজ্ব মোঃ আবু জাহির।

সংশ্লিস্ট সংগঠনের সভাপতি মোঃ মাহবুবুর রহমান হাসানের সভাপতিত্বে এবং জাকারিয়া রুবেল ও সৌমিক সঞ্চালনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর চৌধুরী, আন্তজার্তিক অপরাধ ট্রাইব্যুনাল তদন্ত সংস্থা কর্তৃক গঠিত জেলা স্বাক্ষী ও ভিকটিম সুরক্ষা কমিটি এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুদক) মেম্বার সাংবাদিক রফিকুল হাসান চৌধুরী তুহিন, জেলা শিল্পকলা একাডেমীর দাযিত্বপ্রাপ্ত কালচালার অফিসার অসিত দাশ গুপ্ত, সদর থানার ইনচার্জ ইয়াসিনুল হক, লন্ডন প্রবাসী দানশীল ব্যক্তিত্ব গোলাম মোস্তাফা, বিশিষ্ট আইনজীবি তাজ উদ্দিন আহমেদ সুফি প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি জাহির গ্রামবাংলার হারানো সংস্কৃতির এতিয্যবাহী ‘পুঁিথ পাঠ কার্যক্রম’ আবারও ফিরিয়ে আনায় সামাজিক সংগঠন ‘সন্ধান’ এর ভুয়শী প্রশংসা করে বলেন,
হবিগঞ্জে গ্রাম-বাংলার হারিয়ে যাওয়া পুঁিথ পাঠ আবারও ফিরিয়ে আনলো সন্ধান শত শত দর্শক উপভোগ করলো মন-মুগ্ধকর কনসার্ট এখনকার তরুন প্রজন্মের সন্তানরাই পারে উন্নত সংস্কৃতির বিকাশ ঘটিয়ে তরুন-যুব সমাজকে বিপথ থেকে ফিরিয়ে একটি প্রযুক্তি সম্পন্ন ডিজিটাল বাংলাদেশ উপহার দিতে। তিনি এ জন্য সন্ধান এর প্রতিটি সদস্যকে তাদের কার্যক্রম আরও জুড়ালো ভাবে চালিয়ে যাবার আহবান জানান। প্রধান অতিথি এমন মহতি ও জননন্দিত নানা কার্যক্রম সমাজে ছড়িয়ে দিতে ‘সন্ধান’ কে ৫০ হাজার টাকার অনুদান ঘোষনা দেন। এদিকে অনুষ্ঠানের প্রথম পর্ব সমাপ্তির পরপরই পুঁিথ পাঠ পর্ব ও সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। এতে সন্ধান এর নিজস্ব শিল্পী এবং জেলার সদর ইউনিয়নের রিচি গ্রামের বাসিন্দা স্বনামধন্য পুঁিথ পাঠক গুহুর আলী ‘পুঁিথ পাঠ’ করা সহ সিলেট ও মৌলভীবাজার জেলা থেকে আগত শিল্পীদের গান-নৃত্য উপস্থিত শত শত দর্শক মধ্য রাত পর্যন্ত উপভোগ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!